বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৩৬ পূর্বাহ্ন

হিজাবে অনন্যা নারী

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৯ জানুয়ারী, ২০১৯
  • ৪৪১ বার পঠিত
Muslim woman.
অনলাইন ডেস্ক: ইসলাম ধর্মে নারীদের পর্দা করার র্নিদেশ রয়েছে। পর্দা নারীর সৌন্দর্য আরও বাড়িয়ে দেয়। বিশ্বজুড়ে বেড়েই চলেছে নারী নির্যাতনের ঘটনা। নারীর নিরাপত্তা, সম্মান আর সৌন্দর্যের সব-ই বৃদ্ধি করে হিজাব। ফলে মুসলিম তো বটেই অনেক অমুসলিম নারীও আকৃষ্ট হচ্ছেন হিজাবের প্রতি।

যাহোক, বিভিন্ন স্টাইলে হিজাব পরা যায়। হিজাবের মূল অনুষঙ্গ হলো স্কার্ফ। তাছাড়া জামার ওড়না, কিনতে পাওয়া দোপাট্টা দিয়েও অনেকে হিজাব পরে। সব চেয়ে সহজ উপায়ে হিজাব পরা যায় একটা বড় ওড়না, স্কয়ার অথবা তিন কোনা স্কার্ফ  মাথায় পরে, ২ সাইড থেকে কোনা নিয়ে এসে গলার উপরে, থুতনির নিচে পিন দিয়ে আটকিয়ে দেয়া।

ফ্যাশন সচেতন যারা স্টাইলিস্ট ভাবে হিজাব পরতে চান তারা কনট্রাস্ট হিজাব পরতে পারেন। কনট্রাস্ট হিজাব পরতে গেলে ২ টা মানানসই রঙের হিজাব নিয়ে একটি মাথায় আরেকটি গলার কাছ থেকে বাঁধতে হবে, যাতে করে রঙের লেয়ার বোঝা যায়।

হিজাবে সুন্দরী নারী
যারা হিজাব পরতে আগ্রহী তারা ড্রেস অথবা শাড়ির রঙের সাথে ম্যাচিং করে হিজাব পরতে পারেন।

যে রঙের হিজাব সেই রঙের ম্যাচিং স্কার্ফ পরতে পারেন।

যারা কনট্রাস্ট পরতে চান, তারা সাদার উপর কালো হিজাব অথবা গোলাপির উপর হলুদ হিজাব। এভাবে কনট্রাস্ট করে পরতে পারেন।
তাছাড়া জুতা, ব্যাগ অথবা পাজামার রঙের সাথে মিলিয়েও হিজাব পরতে পারেন।দিনের বেলা হালকা রঙের হিজাব পরাই ভালো।
পার্টিতে গেলে এমন হিজাব পরবেন যেটা খুব ভালো ভাবে ম্যানেজ করা যায়। এমন হিজাব পরবেন না যেটা ফুলে থাকে।অথবা ফেসে যায়, অথবা সিনথেটিক।
যদি শাড়ির সাথে হিজাব পরেন, তাহলে ব্লাউজের গলা ছোট দিবেন। এমন ভাবে হিজাব পরবেন যাতে করে শুধু গলার নিচ পর্যন্ত ঢাকে। আর বাকিটা শাড়ি এবং ব্ল­াউজ দিয়ে কভার করবেন।

হিজাবের দরদামঃ
সবচেয়ে ভালো হিজাব পাওয়া যায় চাঁদনী চক, নিউ মার্কেট,  বসুন্ধরা সিটি,বায়তুল মুকারাম মসজিদ, মগবাজার বোরখার মার্কেট। দাম একেকটার একেক রকম। ১৫০ থেকে শুরু করে ২৫০০ টাকা দামের হিজাব পাওয়া যায়। কিন্তু দরদাম করে কেনাই ভালো। তাছাড়া রেডি হিজাবও পাওয়া যায়, এগুলোর দাম ৪০০-১২০০ টাকা। ধানমন্ডি এবং গুলশানের কিছু বুটিক হাউসেও আপনি হিজাবের পছন্দসই কালেকশান পেতে পারেন। এছাড়া কাপড় কিনে নিজের পছন্দমতো দর্জি দিয়ে বানিয়ে নিতে পারেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com