শুক্রবার, ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০৩:০৬ অপরাহ্ন
শিরোনাম:
বন্যায় হবিগঞ্জে ১৬৯ কিলোমিটার রাস্তা ও ৬টি ব্রীজ ক্ষতিগ্রস্থ ॥ মেরামত করতে খরচ হবে ১৪১ কোটি ৪৬ লাখ টাকা হবিগঞ্জ মেডিকেল কলেজ অধ্যক্ষের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ ॥ কার্যালয়ে তালা বানিয়াচঙ্গে জমি সংক্রান্ত বিরোধের জের ॥ ভাইয়ের হাতে ভাই খুন জেলা বিএনপির দোয়া মাহফিলে জিকে গউছ ॥ শেখ হাসিনার কোনো ষড়যন্ত্রই বিএনপিকে ধ্বংস করতে পারেনি হবিগঞ্জে নবাগত পুলিশ সুপার রেজাউল হক খানের যোগদান চুনারুঘাটে দেশীয় অস্ত্রশস্ত্রসহ সেনাবাহিনীর হাতে আটক ৩ দাঙ্গাবাজ কারাগারে নুরপুরে ত্রাণ বিতরণকালে জিকে গউছ ॥ যারা অন্যের সম্পদ লুন্ঠন করে তারা দুস্কৃতিকারী, তারা সন্ত্রাসী নবীগঞ্জে যুবক খুন মিরপুর বাজার রণক্ষেত্র ॥ দুুই দিনে ১০ ঘন্টা সংঘর্ষ ॥ আহত ৪ শতাধিক হবিগঞ্জে কমছে পানি ভাসছে ক্ষত চিহ্ন

লকডাউন শিথিল করছে সংযুক্ত আরব আমিরাত

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ২৭ এপ্রিল, ২০২০
  • ৩২৮ বার পঠিত

হাজী আব্দুল বাছিত সংযুক্ত আরব আমিরাত থেকে করোনাভাইরাসের প্রাদুর্ভাব সেভাবে কমে না গেলেও লকডাউন শিথিল করার সিদ্ধান্ত নিয়েছে সংযুক্ত আরব আমিরাত এর দুবাই সহর। এ ছাড়া এই ভাইরাসে ৭৬ জন এর বেশি মৃত্যু হলেও, দেশটি লকডাউন শিথিল করার চিন্তা করছে এদেশের সরকার ।
সংযুক্ত আরব আমিরাত এর বেশ কিছু এলাকায় চলাচলের কড়াকড়ি তুলে নিয়ে কয়েক হাজার দোকান খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। তবে সবাইকে সরকারের পক্ষ থেকে সামাজিক দূরত্ববিধি বা সোশ্যাল ডিস্ট্যান্সিং কঠোরভাবে মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে।
শেখ মনসুর বিন মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের নেতৃত্বে সংকট ও দুর্যোগ ব্যবস্থাপনার সর্বোচ্চ কমিটি দুবাইয়ের নায়েফ ও আল রাস অঞ্চলে চলাচলের নিষেধাজ্ঞা শিথিল করারয়।

এই অঞ্চলগুলিতে জনসাধারণ চলাচল সকাল ৬ টা থেকে রাত ১০ টা নাগাদ স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে এবং বাকি আমিরাতের অন্যান্য অংশের মতোই রাত ১০ টা থেকে সকাল 6..০০ এর মধ্যেই বিধিনিষেধ থাকবে।
আন্দোলনের উপর চব্বিশ ঘন্টা নিয়ন্ত্রণ হ্রাস করায় কমিটির সিদ্ধান্তটি কোভিড -১৯-এর বিরুদ্ধে লড়াইয়ের প্রচেষ্টার সাফল্য অনুসরণ করে। কমিটির মতে, গত দুই দিনে নায়েফ ও আল রাস এ কোভিড -১৯ এর নতুন কোনো মামলা রেকর্ড করা হয়নি। এক মাসেরও কম সময়ে এই অঞ্চলের বাসিন্দাদের মধ্যে ,৬,০০০ এরও বেশি পরীক্ষা নেওয়া হয়েছিল।
এই অর্জনটি ছিল সম্পূর্ণ জীবাণুনাশক স্প্রে কার্যক্রম চলার কারনে, জড়িত সমস্ত সংগঠনের সম্মিলিত প্রচেষ্টার ফলাফল। এই সংগঠন গুলি ভাইরাসের বিস্তার নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com