শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ০৫:০৫ অপরাহ্ন
শিরোনাম:
বাহুবলে সড়ক দুর্ঘটনায় ২ যুবক গুরুতর আহত ॥ সিলেট প্রেরণ চাকুরীতে কোটা বাতিলের দাবিতে শায়েস্তাগঞ্জে মহাসড়ক অবরোধ জেলার বিভিন্ন স্থানে পুলিশের সাড়াশি অভিযান ॥ বিপুল পরিমান মাদক ও চোরাই টমটমসহ গ্রেফতার ৫ বাহুবলে রাস্তার পাশ থেকে এক নবজাতক উদ্ধার আজমিরীগঞ্জে মা ও শিশু কল্যাণ কেন্দ্রের আয়া মায়া রাণীর অপচিকিৎসায় প্রসূতি মহিলার মৃত্যুর অভিযোগ লাখাই-হবিগঞ্জ সড়কের ব্রিজের নীচ থেকে বৃদ্ধের ভাসমান মরদেহ উদ্ধার নবীগঞ্জে ৩টি ওয়ারেন্টে মামলার ৬ বছরের সাজাপ্রাপ্ত আসামী এস এম আলী গ্রেফতার চুনারুঘাটে ডিবি’র পৃথক অভিযানে মাদক ব্যবসায়ী গ্রেফতার ॥ ৪৫ কেজি গাঁজাসহ প্রাইভেটকার ও সিএনজি গাড়ী আটক হবিগঞ্জের আলোচিত সানজানা শিরিনের বিরুদ্ধে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান। সুতাং ব্রীজে পিকআপ ও সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ মহিলা নিহত

লকডাউন শিথিল করছে সংযুক্ত আরব আমিরাত

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ২৭ এপ্রিল, ২০২০
  • ৩২৩ বার পঠিত

হাজী আব্দুল বাছিত সংযুক্ত আরব আমিরাত থেকে করোনাভাইরাসের প্রাদুর্ভাব সেভাবে কমে না গেলেও লকডাউন শিথিল করার সিদ্ধান্ত নিয়েছে সংযুক্ত আরব আমিরাত এর দুবাই সহর। এ ছাড়া এই ভাইরাসে ৭৬ জন এর বেশি মৃত্যু হলেও, দেশটি লকডাউন শিথিল করার চিন্তা করছে এদেশের সরকার ।
সংযুক্ত আরব আমিরাত এর বেশ কিছু এলাকায় চলাচলের কড়াকড়ি তুলে নিয়ে কয়েক হাজার দোকান খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। তবে সবাইকে সরকারের পক্ষ থেকে সামাজিক দূরত্ববিধি বা সোশ্যাল ডিস্ট্যান্সিং কঠোরভাবে মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে।
শেখ মনসুর বিন মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের নেতৃত্বে সংকট ও দুর্যোগ ব্যবস্থাপনার সর্বোচ্চ কমিটি দুবাইয়ের নায়েফ ও আল রাস অঞ্চলে চলাচলের নিষেধাজ্ঞা শিথিল করারয়।

এই অঞ্চলগুলিতে জনসাধারণ চলাচল সকাল ৬ টা থেকে রাত ১০ টা নাগাদ স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে এবং বাকি আমিরাতের অন্যান্য অংশের মতোই রাত ১০ টা থেকে সকাল 6..০০ এর মধ্যেই বিধিনিষেধ থাকবে।
আন্দোলনের উপর চব্বিশ ঘন্টা নিয়ন্ত্রণ হ্রাস করায় কমিটির সিদ্ধান্তটি কোভিড -১৯-এর বিরুদ্ধে লড়াইয়ের প্রচেষ্টার সাফল্য অনুসরণ করে। কমিটির মতে, গত দুই দিনে নায়েফ ও আল রাস এ কোভিড -১৯ এর নতুন কোনো মামলা রেকর্ড করা হয়নি। এক মাসেরও কম সময়ে এই অঞ্চলের বাসিন্দাদের মধ্যে ,৬,০০০ এরও বেশি পরীক্ষা নেওয়া হয়েছিল।
এই অর্জনটি ছিল সম্পূর্ণ জীবাণুনাশক স্প্রে কার্যক্রম চলার কারনে, জড়িত সমস্ত সংগঠনের সম্মিলিত প্রচেষ্টার ফলাফল। এই সংগঠন গুলি ভাইরাসের বিস্তার নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com