শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:১৮ পূর্বাহ্ন

বাংলাদেশ থেকে ১৪৮ রানে পিছিয়ে নিউজিল্যান্ড

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০১৯
  • ৩৭৩ বার পঠিত
New Zealand's Jeet Raval celebrates his half-century during day one of the first cricket Test match between New Zealand and Bangladesh at Seddon Park in Hamilton on February 28, 2019. (Photo by MICHAEL BRADLEY / AFP)

অনলাইন ডেস্কঃ তামিম ইকবালের দৃঢ়চেতা ব্যাটিংয়েও হ্যামিল্টন টেস্টের প্রথম ইনিংসে তেমন সুবিধা করতে পারল না বাংলাদেশ। গুটিয়ে যেতে হয়েছে ফাইট দেওয়ার মতো সংগ্রহ পাওয়ার আগেই। জবাবে দারুণ শুরু পেয়েছে নিউ জিল্যান্ড। অতিথিদের থেকে আর ১৪৮ রানে পিছিয়ে তারা।

বিনা উইকেটে ৮৬ রানে বৃহস্পতিবারের খেলা শেষ করেছে নিউ জিল্যান্ড। দলটির দুই ওপেনার জিত রাভাল ৫১ ও টম ল্যাথাম ৩৫ রান নিয়ে ব্যাট করছেন। দশ উইকেট হাতে নিয়েও দ্বিতীয় দিন ব্যাটিংয়ে নামবে তারা।

এর আগে সেডন পার্কে ২৩৪ রানে গুটিয়ে যায় টসে হেরে প্রথমে ব্যাট করতে নামা বাংলাদেশ। ওপেনিং জুটিতে দলকে ভালো একটি শুরু এনে দিয়েছিলেন তামিম ও সাদমান ইসলাম। দলীয় ৫৭ রানে থামে এ জুটি। ট্রেন্ট বোল্টের বলে বোল্ড হন ৩২ বলে ২৪ রান করা সাদমান।

এরপর একাই দাপটের সঙ্গে ব্যাট চালিয়ে যান তামিম। ৩৭ বলে পূর্ণ করেন অর্ধশতক। একশো বলে তুলে নেন টেস্ট ক্যারিয়ারে নিজের নবম সেঞ্চুরি। দলীয় ১৮০ রানে থামে তার ব্যাট। কলিন ডি গ্র্যান্ডহোমের বলে গালিতে ক্যাচ দেন কেইন উইলিয়ামসনকে।

এর আগে ১২৮ বলে ১২৬ রান করেন তামিম। তার ইনিংসটিতে রয়েছে ২১টি চার ও এক ছক্কা! অসাধারণ ইনিংসটি খেলার পথে মমিনুল হকের সঙ্গে ৬৪ ও মোহাম্মদ মিথুনের সঙ্গে ২৬ রানের জুটি গড়েন বাংলাদেশ দলের এই অভিজ্ঞ ব্যাটসম্যান।

অনেকটা সময় নিলেও ঠিকতে পারেননি মমিনুল (১২)। থিতু হয়ে ফিরেছেন অধিনায়ক মাহমুদউল্লাহ (২২)। ব্যক্তিগত ইনিংস লম্বা করার পথেই এগুচ্ছিলেন লিটন দাস। কিন্তু ৫৮ বলে ২৯ রান করেই ফিরতে হয় তাকে। দুই অঙ্ক স্পর্শ করা অপর ব্যাটসম্যান মেহেদি হাসান মিরাজ (১০)।

নিউ জিল্যান্ডের বোলারদের মধ্যে সবচেয়ে সফল ওয়াগনার। ১৬.২ ওভারে ৪৭ রান দিয়ে ৫ উইকেট নেন তিনি। ৭৬ রানে তিন উইকেট নেন সাউথি। একটি করে উইকেট ট্রেন্ট বোল্ট ও গ্র্যান্ডহোমের।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com