বুধবার, ২৭ মার্চ ২০২৪, ০৪:২১ অপরাহ্ন
শিরোনাম:
চুনারুঘাটে পেঁয়াজের বস্তায় মিললো ৫ কেজি গাঁজা: যুবক গ্রেপ্তার বোরকা পরিহিত নারীর বিশেষ স্থান থেকে গাঁজা উদ্ধার : গ্রেফতার ৪ মিরপুরে ভয়াবহ আগুন ১৪টি দোকান পুড়ে ছাই হত্যার ২৬ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ঢাকায় গ্রেপ্তার হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ ইন্সপেক্টর তদন্ত প্রজিত কুমার দাস সহ চুনারুঘাটের ৩ উপপরিদর্শক আর্থপিডিয়া কর্তৃক সিভি লেখা ও চাকুরির ইন্টারভিউ ওয়ার্কশপ” নামক কর্মশালা অনুষ্ঠিত আজ চুনারুঘাট ব্যারিস্টার সুমন এমপি’র তারণ্যের সমাবেশ ॥ মাধবপুরে খাল পরিস্কার শুরু করলেন ব্যারিস্টার সুমন এমপি হবিগঞ্জের ইতিহাসে আজ কলঙ্কের ২৭ জানুয়ারি শায়েস্তাগঞ্জে রেলের জায়গা দখল নিয়ে দুই পক্ষের মাঝে উত্তেজনা

মাধবপুরে অযত্নে অবহেলায় পড়ে আছে স্টেডিয়াম

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ৩০ মার্চ, ২০২২
  • ১৯৮ বার পঠিত

ইয়াছিন তন্ময়:- মাধবপুর উপজেলা সদরের একমাত্র স্টেডিয়ামটি অযত্নে ও অবহেলায় জীর্ণশীর্ণ অবস্থায় পড়ে আছে। মাঠের পশ্চিম ও দক্ষিণ দিকে বর্জ্য ফেলা হচ্ছে।
ফলে ধীরে ধীরে মাঠের জায়গা দখল হয়ে যাচ্ছে। আবার এইসব বর্জ্য ও আবর্জনার কারনে দুর্গন্ধে পরিবেশ নষ্ট হচ্ছে ও নানান রোগবালাই ছড়াচ্ছে ব্যাহত হচ্ছে খেলাধুলার সুষ্ঠু পরিবেশ।

মাঠের ভীতরে জন্ম নিয়েছে অসংখ্য ছোট বড় গাছ ও ছোট বড় অনেক গর্ত। একটু বৃষ্টি হলেই গর্তগুলি পানিতে ভরে যায় দেখলে মনে হবে ছোট ডোবা বা নালা ।

মাঠের পশ্চিম দিকে একটি দর্শক গ্যালারি আছে যেটি সম্পূর্ণভাবে অকেজো হয়ে পড়ে আছে। মাঠটি রক্ষায় যতাযত কতৃপক্ষের নেই কোন ধরনের নজরদারি।

এদিকে উপজেলা সদরে অনেকগুলো শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। সেসব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা খেলাধুলা করার জন্য উপজেলা সদরে অবস্থিত একমাত্র স্টেডিয়ামটি ছাড়া বিকল্প অন্য কোন স্টেডিয়াম না থাকায় শিক্ষার্থীরা খেলাধুলা করতে পারে না।

ফলে অধিকাংশ শিক্ষার্থীবিভিন্ন নেশায় আসক্ত হয়ে পড়ছে। সকল রাষ্ট্রীয় অনুষ্ঠান থেকে শুরু করে শীতকালীন ক্রিড়া প্রতিযোগিতা,গ্রীষ্মকালীন ক্রিড়া প্রতিযোগিতা,ধর্মীয় ওয়াজ মাহফিল থেকে শুরু করে বিভিন্ন অনুষ্ঠান স্টেডিয়ামে আয়োজিত হতো।

কিন্তু বর্তমানে স্টেডিয়ামের দুরবস্থার কারনে কোন কিছুই অনুষ্ঠিত হয় না।

এদিকে সরকার প্রত্যেক উপজেলায় একটি করে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণের প্রস্তাব অনুমোদন দিয়েছে।

মাধবপুর উপজেলা সদরে আধুনিক ও উন্নত একটি মিনি স্টেডিয়াম নির্মাণের ব্যাপারে কোন প্রকার উদ্যোগ গ্রহন করেছে কিনা জানতে চাইলে উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক বাবু সুকুমল রায় বলেন,গত দুই বছর যাবত টেন্ডার সংক্রান্ত কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি (পদাধিকার বলে) ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মঈনুল ইসলাম মঈন বলেন,মিনি স্টেডিয়াম নির্মাণের জন্য ইতিমধ্যে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় থেকে টেন্ডার আহবানের যাবতীয় কার্যক্রম প্রক্রিয়াধীন আছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com