শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:২৯ অপরাহ্ন
শিরোনাম:
গ্রেড-১ পাচ্ছেন অতিরিক্ত আইজিপি কামরুল আহসান চুনারুঘাটে মাদক মামলার দুই সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার দেড় হাজার পিস ইয়াবাসহ চুনারুঘাটে দুই কারবারি আটক চুনারুঘাটে উন্নয়নমূলক কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করলেন-প্রতিমন্ত্রী মাহবুব আলী চুনারুঘাটে সাবেক ছাত্রলীগ নেতার কবর জিয়ারত করলেন প্রতিমন্ত্রী আইন শৃঙ্খলা রক্ষায় কাউকেই ছাড় দেয়া হবেনা- মাধবপুর সার্কেল এএসপি নির্মলেন্দু সংকট এড়াতে খাদ্য উৎপাদন বাড়ান : প্রধানমন্ত্রী সংকট এড়াতে খাদ্য উৎপাদন বাড়ান : প্রধানমন্ত্রী মহাসড়কের পাশের শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ চুনারুঘাটে দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা সম্পন্ন

অসহায়দের ঘরে ঘরে খাদ্য নিয়ে হাজির বাহুবলের একঝাঁক তরুন

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৫ মে, ২০২০
  • ১৭১ বার পঠিত

নিজস্ব প্রতিনিধি:বিশ্বব্যাপী মহামারী আকার ধারন করছে প্রাণঘাতী নোভেল করোনাভাইরাস।এর ছোবল থেকে রেহাই পায়নি বাংলাদেশ ও। এ ভাইরাস থেকে বাঁচার জন্য দেশের সরকার দিচ্ছে নানাবিধ দিকনির্দেশনা। বলে দেয়া হচ্ছে ঘরে থাকুন,নিজে বাঁচুন, অপর কে বাঁচান। এ ভাইরাস থেকে বাঁচাতে এবং সরকারের স্বাস্থ্যবিধির দিকনির্দেশনা মানতে ঘরে থাকতে হচ্ছে নিম্ন ও মধ্যবিত্তদের। এতে বেকার হচ্ছে নিম্ন ও মধ্যবিত্ত পরিবারে।অঘোষিত লকডাউনে খাদ্য জোগানে হিমশিম খাচ্ছে এ দু’শ্রেণীর পরিবার।

এ দু শ্রেণী পরিবারের খাদ্য সহযোগিতার জন্যে এগিয়ে এসেছে বাহুবলের একঝাঁক তরুন।

তাঁরা বাহুবল উপজেলার বিভিন্ন গ্রামের হত-দরিদ্রদের নাম লিষ্ট করে কাউকে না জানিয়ে নিজ নিজ দায়িত্বে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছে।

এক সূত্রে জানা যায়,গত কাল সোমবার এবং (০৫ মে)মঙ্গলবার গোপনে নিজ দায়িত্বে খাদ্য সামগ্রী বিতরণ করেন।তবে তা কেউ জানুক সেই উদ্যেশ্য হাসিলের জন্যে নয়,মানবতার সেবায় নিজেদের উৎসর্গ করনে এমন উদ্যোগ।

বাহুবলের একঝাঁক মেধাবী তরুন তরুনীদের নিজস্ব অর্থ জোগানের মধ্য দিয়ে অসহায় দুঃখী,মেহনতি মানুষের বাড়ি বাড়ি গিয়ে পৌছে দেয়া হচ্ছে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী যা দিয়ে একটি পরিবার অন্তত ১৫ দিন চলতে পারবে।

ত্রাণ সামগ্রীর মধ্যে রয়েছে পাঁচ কেজি চাল,এক কেজি পিয়াজ,লবন এক কেজি, ৫০০ মুসুরি ডাল,এক কেজি আলু,এক লিঃ সয়াবিন তেল, একটি সাবান ও নগদ ১০০ টাকা। গত (০৪ মে)রোজ সোমবার দুপুরে স্ব-চোখে বিষয়টি এ প্রতিবেদকের নজরে আসে।
অপ্রকাশিত ভাবে এ টিমে যাদের অর্থ সহযোগিতা রয়েছে, তাঁরা কেউই নাম প্রকাশ করতে ইচ্ছুক নয়।শত চেষ্টার পর এ প্রতিবেদক তরুনদের নাম সংগ্রহ করেছে।যাদের অক্লান্ত পরিশ্রম,অর্থের বিনিময়ে অসহায়দের জন্য সহায়ক হিসেবে পাশে দাড়িয়েছেন,দীনানাথ সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ের ১০ম ব্যাচের শিক্ষার্থী ডাঃ আশরাফুল আলম নাছিম, এনামুল হক মহসিন,সোহেল দাশ,ডাঃ মহির মনি শীল,নুর উদ্দিন খান শিহাব,রনি দাশ, এমরান হোসেন তালুকদার, ফারজানা খানম চাদনী, লুৎফুরনাহার রাসনা,প্রমূখ।
মোবাইলে ফোনে জানতে চাইলে,এই টিমের মূখ্যপাত্র সোহেল দাশ জানায়,সাথে কথা বললে তিনি জানান, একজন মানুষ হিসেবে মানুষের প্রতি যতটুকু মানবিক দায়িত্ব,তা পালনে ক্ষুদ্র প্রহাস আমরা তরুনদের।
তিনি জানান,শুধু বর্তমান করোনা পরিস্থিতিতে নয়,সব সময় যে এ মানবিক টিম মানুষের পাশে থাকতে পারি এমন প্রত্যয় ব্যক্ত করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com