রবিবার, ২১ জুলাই ২০২৪, ১০:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম:
বাহুবলে সড়ক দুর্ঘটনায় ২ যুবক গুরুতর আহত ॥ সিলেট প্রেরণ চাকুরীতে কোটা বাতিলের দাবিতে শায়েস্তাগঞ্জে মহাসড়ক অবরোধ জেলার বিভিন্ন স্থানে পুলিশের সাড়াশি অভিযান ॥ বিপুল পরিমান মাদক ও চোরাই টমটমসহ গ্রেফতার ৫ বাহুবলে রাস্তার পাশ থেকে এক নবজাতক উদ্ধার আজমিরীগঞ্জে মা ও শিশু কল্যাণ কেন্দ্রের আয়া মায়া রাণীর অপচিকিৎসায় প্রসূতি মহিলার মৃত্যুর অভিযোগ লাখাই-হবিগঞ্জ সড়কের ব্রিজের নীচ থেকে বৃদ্ধের ভাসমান মরদেহ উদ্ধার নবীগঞ্জে ৩টি ওয়ারেন্টে মামলার ৬ বছরের সাজাপ্রাপ্ত আসামী এস এম আলী গ্রেফতার চুনারুঘাটে ডিবি’র পৃথক অভিযানে মাদক ব্যবসায়ী গ্রেফতার ॥ ৪৫ কেজি গাঁজাসহ প্রাইভেটকার ও সিএনজি গাড়ী আটক হবিগঞ্জের আলোচিত সানজানা শিরিনের বিরুদ্ধে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান। সুতাং ব্রীজে পিকআপ ও সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ মহিলা নিহত

অসহায়দের ঘরে ঘরে খাদ্য নিয়ে হাজির বাহুবলের একঝাঁক তরুন

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৫ মে, ২০২০
  • ২৪৩ বার পঠিত

নিজস্ব প্রতিনিধি:বিশ্বব্যাপী মহামারী আকার ধারন করছে প্রাণঘাতী নোভেল করোনাভাইরাস।এর ছোবল থেকে রেহাই পায়নি বাংলাদেশ ও। এ ভাইরাস থেকে বাঁচার জন্য দেশের সরকার দিচ্ছে নানাবিধ দিকনির্দেশনা। বলে দেয়া হচ্ছে ঘরে থাকুন,নিজে বাঁচুন, অপর কে বাঁচান। এ ভাইরাস থেকে বাঁচাতে এবং সরকারের স্বাস্থ্যবিধির দিকনির্দেশনা মানতে ঘরে থাকতে হচ্ছে নিম্ন ও মধ্যবিত্তদের। এতে বেকার হচ্ছে নিম্ন ও মধ্যবিত্ত পরিবারে।অঘোষিত লকডাউনে খাদ্য জোগানে হিমশিম খাচ্ছে এ দু’শ্রেণীর পরিবার।

এ দু শ্রেণী পরিবারের খাদ্য সহযোগিতার জন্যে এগিয়ে এসেছে বাহুবলের একঝাঁক তরুন।

তাঁরা বাহুবল উপজেলার বিভিন্ন গ্রামের হত-দরিদ্রদের নাম লিষ্ট করে কাউকে না জানিয়ে নিজ নিজ দায়িত্বে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছে।

এক সূত্রে জানা যায়,গত কাল সোমবার এবং (০৫ মে)মঙ্গলবার গোপনে নিজ দায়িত্বে খাদ্য সামগ্রী বিতরণ করেন।তবে তা কেউ জানুক সেই উদ্যেশ্য হাসিলের জন্যে নয়,মানবতার সেবায় নিজেদের উৎসর্গ করনে এমন উদ্যোগ।

বাহুবলের একঝাঁক মেধাবী তরুন তরুনীদের নিজস্ব অর্থ জোগানের মধ্য দিয়ে অসহায় দুঃখী,মেহনতি মানুষের বাড়ি বাড়ি গিয়ে পৌছে দেয়া হচ্ছে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী যা দিয়ে একটি পরিবার অন্তত ১৫ দিন চলতে পারবে।

ত্রাণ সামগ্রীর মধ্যে রয়েছে পাঁচ কেজি চাল,এক কেজি পিয়াজ,লবন এক কেজি, ৫০০ মুসুরি ডাল,এক কেজি আলু,এক লিঃ সয়াবিন তেল, একটি সাবান ও নগদ ১০০ টাকা। গত (০৪ মে)রোজ সোমবার দুপুরে স্ব-চোখে বিষয়টি এ প্রতিবেদকের নজরে আসে।
অপ্রকাশিত ভাবে এ টিমে যাদের অর্থ সহযোগিতা রয়েছে, তাঁরা কেউই নাম প্রকাশ করতে ইচ্ছুক নয়।শত চেষ্টার পর এ প্রতিবেদক তরুনদের নাম সংগ্রহ করেছে।যাদের অক্লান্ত পরিশ্রম,অর্থের বিনিময়ে অসহায়দের জন্য সহায়ক হিসেবে পাশে দাড়িয়েছেন,দীনানাথ সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ের ১০ম ব্যাচের শিক্ষার্থী ডাঃ আশরাফুল আলম নাছিম, এনামুল হক মহসিন,সোহেল দাশ,ডাঃ মহির মনি শীল,নুর উদ্দিন খান শিহাব,রনি দাশ, এমরান হোসেন তালুকদার, ফারজানা খানম চাদনী, লুৎফুরনাহার রাসনা,প্রমূখ।
মোবাইলে ফোনে জানতে চাইলে,এই টিমের মূখ্যপাত্র সোহেল দাশ জানায়,সাথে কথা বললে তিনি জানান, একজন মানুষ হিসেবে মানুষের প্রতি যতটুকু মানবিক দায়িত্ব,তা পালনে ক্ষুদ্র প্রহাস আমরা তরুনদের।
তিনি জানান,শুধু বর্তমান করোনা পরিস্থিতিতে নয়,সব সময় যে এ মানবিক টিম মানুষের পাশে থাকতে পারি এমন প্রত্যয় ব্যক্ত করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com