শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৩২ পূর্বাহ্ন

করোনা ভাইরাস মোকাবেলায় সামাজিক দূরত্ব নিশ্চিত করতে টহলে নেমেছে উপজেলা প্রশাসন

নুর উদ্দিন সুমন, বার্তা সম্পাদক
  • আপডেট টাইম : শনিবার, ২৮ মার্চ, ২০২০
  • ২৪৬ বার পঠিত

বাহুবলে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে প্রশাসন ও সেনাবাহিনী’র যৌথ টহল

নিজস্ব প্রতিনিধি : বাহুবলে করোনা ভাইরাস মোকাবেলায় সামাজিক দূরত্ব নিশ্চিত করতে যৌথ টহলে নেমেছে উপজেলা প্রশাসন ও সেনাবাহিনীর বিশেষ টিম। আজ (২৮ মার্চ) বিকালে উপজেলার বিভিন্ন বাজারে এ টহল পরিচালনা করা হয়।
এসময় বাহুবল ও পুটিজুরী বাজার এলাকায় হ্যান্ড মাইক দ্বারা জনগণকে ঘরে থাকাসহ করোনা প্রতিরোধে নানা পরামর্শ দেওয়া হয়। এছাড়া জনসমাগম বন্ধসহ সামাজিক দূরত্ব বজায় নিশ্চিত করতে প্রচারণা চালানো হয়। এছাড়াও স্নিগ্ধা তালুকদারের নেতৃত্বে বিভিন্ন বাজারের ঘুরে ঘুরে অসহায়, দরিদ্র ও শিশুদের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়। হতদরিদ্র দিনমজুর ও অসহায় রিক্সা চালকদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণকরেন । পরে বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে মূল্য তালিকা না থাকার অভিযোগে ১০ ব্যবসা প্রতিষ্ঠানকে ১১ হাজার টাকা জরিমানা আদায় করেছে মোবাইল কোর্ট। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট স্নিগ্ধা তালুকদার এবং সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খ্রিষ্টফার হিমেল রিছিল পৃথক পৃথক মোবাইল কোর্ট পরিচালনা করে এ জরিমানা আদায় করেন।
ইউএনও স্নিগ্ধা তালুকদার জানান, বিদেশ থেকে ফেরত আসা ব্যক্তির অবস্থান নির্ণয় ও তাদের নিজ নিজ অবস্থানে কোয়ারেন্টিন নিশ্চিত করাই হবে সেনাবাহিনীর মূল লক্ষ্য। এছাড়া সামাজিক দূরত্ব ও সতর্কতামূলক ব্যবস্থার জন্য স্থানীয় প্রশাসনকে সহায়তা দিতে সেনাবাহিনী নিয়োজিত রয়েছে। তিনি আরো জানান, করোনা ভাইরাস প্রতিরোধে জীবানুনাশক ঔষধ ছিটানো হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com