শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:০৩ অপরাহ্ন
শিরোনাম:
চুনারুঘাটে পেঁয়াজের বস্তায় মিললো ৫ কেজি গাঁজা: যুবক গ্রেপ্তার বোরকা পরিহিত নারীর বিশেষ স্থান থেকে গাঁজা উদ্ধার : গ্রেফতার ৪ মিরপুরে ভয়াবহ আগুন ১৪টি দোকান পুড়ে ছাই হত্যার ২৬ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ঢাকায় গ্রেপ্তার হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ ইন্সপেক্টর তদন্ত প্রজিত কুমার দাস সহ চুনারুঘাটের ৩ উপপরিদর্শক আর্থপিডিয়া কর্তৃক সিভি লেখা ও চাকুরির ইন্টারভিউ ওয়ার্কশপ” নামক কর্মশালা অনুষ্ঠিত আজ চুনারুঘাট ব্যারিস্টার সুমন এমপি’র তারণ্যের সমাবেশ ॥ মাধবপুরে খাল পরিস্কার শুরু করলেন ব্যারিস্টার সুমন এমপি হবিগঞ্জের ইতিহাসে আজ কলঙ্কের ২৭ জানুয়ারি শায়েস্তাগঞ্জে রেলের জায়গা দখল নিয়ে দুই পক্ষের মাঝে উত্তেজনা

বানিয়াচংয়ে আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভায় সিদ্ধান্ত ১৮ বছরের নিচে কোন চালককে অনুমতি দেয়া হবে না

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৭২ বার পঠিত

সুজন মিয়া বানিয়াচং থেকে।। হবিগঞ্জের বানিয়াচং উপজেলা আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে।
রবিবার (২৭ ফেব্রুয়ারী) দুপুর ১২টায় উপজেলা হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পদ্মাসন সিংহের সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বেসরকারি সদস্যদের বিল এবং বেসরকারি সিদ্ধান্ত প্রস্তাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব অ্যাডভোকেট আব্দুল মজিদ খান এমপি । বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী, থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ এমরান হোসেন ও মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার। প্রধান অতিথির বক্তব্যে এমপি আব্দুল মজিদ খান বলেন, বানিয়াচংয়ে ১৮ বছরের নিচে টমটম/মিশুকের কোন চালক হতে পারবে না। এতে করে দেখা যায় অনেক দূর্ঘটনার শিকার হচ্ছেন যাত্রীসহ সাধারণ পথচারী। এসব চালকদের স্থানীয় ইউনিয়ন পরিষদের মাধ্যমে জবাবদিহিতার আওতায় নিয়ে আসতে হবে। প্রত্যেক ইউনিয়ন পরিষদ ফি নিয়ে উপজেলা প্রশাসনের সাথে সমন্বয় করে বাছাই করা চালকদের নাম্বার প্লেইট দিতে হবে। এ ক্ষেত্রে যেন কেউ হয়রানির শিকার না হন সেদিকেও বিশেষ দৃষ্টি রাখতে হবে।
তিনি আরও বলেন, আপনারা (জনপ্রতিনিধিরা) বলছেন বানিয়াচংয়ের আইন শৃঙ্খলা অনেক ভালো। একসময় আমরা এ সভা থেকেই আইন শৃঙ্খলা নিয়ে উদ্বেগ-উৎকণ্ঠায় থাকতাম। সেটা বর্তমান ওসি সাহেবের আন্তরিকতা ও কর্ম দক্ষতায় ভালো অবস্থানে রয়েছি আমরা। বিচ্ছিন্ন কোন ঘটনা ঘটলেও অতিদ্রুত ব্যবস্থা নেয়ায় সমস্যা থেকে উত্তোলন সম্ভব হচ্ছে। বিশেষ করে মাদক এবং জুয়া জিরো টলারেন্স হিসেবে দেখতে চাই। বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী বলেন,উপজেলায় যে ক’টি হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে সেগুলোর ক্লু ও উদঘাটন করতে হবে। এসব ক্লু উদ্ধার করলে আইন শৃঙ্খলা আরও উন্নতি সাধন হবে। সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পদ্মাসন সিংহ বলেন, মিশুক/টমটম চালকদের তালিকা করা হবে। ১৮ বছরের নিচে কোন চালককে অনুমতি দেয়া হবে না। এ ক্ষেত্রে জনপ্রতিনিধি,সাংবাদিকসহ সবার সহযোগিতা কামনা করি। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা শিক্ষা কর্মকর্তা শফিকুল ইসলাম সরকার,পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের ডিজিএম প্রকৌশলী মামুন মোল্লা,বিশিষ্ট লেখক ও গবেষক কাজী মুফতি আতাউর রহমান, চেয়ারম্যান মধ্যে উপস্থিত ছিলেন,মোঃ মিজানুর রহমান খান,বীর মুক্তিযোদ্ধা হায়দারুজ্জামান খান ধন মিয়া,মোঃ আরফান উদ্দিন,মোঃ রেখাছ মিয়া, মঞ্জু কুমার দাশ, এরশাদ আলী, ফরিদ মিয়া, মাসউদ কুরাইশী মক্কী, হাফেজ শামরুল ইসলাম, প্রকৌশলী জয় কুমার দাশ,আব্দুল আহাদ মিয়া, সাদিকুর রহমান, শেখ সামছুল হক, শেখ মিজানুর রহমান,মহিলা বিষয়ক কর্মকর্তা কুহেলিকার সরকার প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com