শনিবার, ২০ জুলাই ২০২৪, ১০:০২ পূর্বাহ্ন
শিরোনাম:
বাহুবলে সড়ক দুর্ঘটনায় ২ যুবক গুরুতর আহত ॥ সিলেট প্রেরণ চাকুরীতে কোটা বাতিলের দাবিতে শায়েস্তাগঞ্জে মহাসড়ক অবরোধ জেলার বিভিন্ন স্থানে পুলিশের সাড়াশি অভিযান ॥ বিপুল পরিমান মাদক ও চোরাই টমটমসহ গ্রেফতার ৫ বাহুবলে রাস্তার পাশ থেকে এক নবজাতক উদ্ধার আজমিরীগঞ্জে মা ও শিশু কল্যাণ কেন্দ্রের আয়া মায়া রাণীর অপচিকিৎসায় প্রসূতি মহিলার মৃত্যুর অভিযোগ লাখাই-হবিগঞ্জ সড়কের ব্রিজের নীচ থেকে বৃদ্ধের ভাসমান মরদেহ উদ্ধার নবীগঞ্জে ৩টি ওয়ারেন্টে মামলার ৬ বছরের সাজাপ্রাপ্ত আসামী এস এম আলী গ্রেফতার চুনারুঘাটে ডিবি’র পৃথক অভিযানে মাদক ব্যবসায়ী গ্রেফতার ॥ ৪৫ কেজি গাঁজাসহ প্রাইভেটকার ও সিএনজি গাড়ী আটক হবিগঞ্জের আলোচিত সানজানা শিরিনের বিরুদ্ধে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান। সুতাং ব্রীজে পিকআপ ও সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ মহিলা নিহত

অবহেলিত হিজড়াদের খাদ্য সামগ্রী দিলেন শায়েস্তাগঞ্জ থানার ওসি মোঃ মোজাম্মেল হোসেন

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ১৯ এপ্রিল, ২০২০
  • ৩২৪ বার পঠিত

নুর উদ্দিন সুমন।। আমাদের দেশে হিজড়া জনগোষ্ঠীর লোকজন চরম অবহেলার শিকার। সমাজের অবহেলিত হিজড়া জনগোষ্ঠী মানুষের সাহায্য নিয়ে বেচে আছে। বিভিন্ন বিয়ে বাড়িতে গিয়ে নাচ গান করে মানুষের মন জয় করে আর্থিক জীবিকা উপার্জন করে থাকেন হিজড়ারা। দোকানপাটে গিয়ে বিনয়ের সাথে সাহায্য চেয়ে থাকেন। বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে সংকটময় সময় পরিস্থিতিতে সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন হিজরা বা তৃতীয় লিঙ্গ মানুষেরা। সরকার ২০১৩ সালে হিজড়াদের ‘তৃতীয় লিঙ্গ’ হিসেবে স্বীকৃতি দিয়েছে। তাদের ভোটাধিকারও দেওয়া হয়েছে। কিন্তু তারপরও সমাজে তাদের অবস্থানের তেমন কোনো পরিবর্তন ঘটেনি। সমাজে তারা প্রতিনিয়ত তুচ্ছতাচ্ছিল্যের শিকার হয়।  এরইমধ্যে করোনার প্রাদুর্ভাব ঠেকাতে দেশজুড়ে চলছে অঘোষিত লকডাউন। এমতাবস্থায় তারা এখন বেশিরভাগই অনাহারে দিনাতিপাত করছে।

সেই সাধারণ মানুষের মধ্যে অবহেলিত জনগোষ্ঠী হিজড়াদের খাদ্য সামগ্রী দিলেন শায়েস্তাগঞ্জ থানার ওসি মোঃ মোজাম্মেল হোসেন । রবিবার (১৯ এপ্রিল) রাত ৮ টার সময় থানা প্রাঙ্গণে ১৩জন হিজড়াদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেন। শায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোজাম্মেল হোসেন বলেন, করোনাভাইরাসের প্রাদূর্ভাবে অঘোষিত লকডাউনে অন্যান্য সম্প্রদায়ের মত তৃতীয় লিঙ্গের (হিজড়া) সম্প্রদায়ের লোকজনও বর্তমানে মানবেতর জীবন যাপন করছে। সেই বিষয়টি বিবেচনা করে তাদেরকে সহযোগিতার জন্য সিদ্ধান্ত গ্রহণ করি। আজ তাদের পাশে দাড়াতে পেরে নিজের মাঝে শান্তিবোধ করছি। প্রতিদিনই শায়েস্তাগঞ্জ থানা এলাকার লোকজনের কাছ থেকে ফোন পেয়ে তাদেরকে খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছি। যতদিন এই মহামারী নিয়ন্ত্রণে না আসবে ততদিন আমি আমার সাধ্য অনুযায়ী অসহায় মানুষের পাশে থাকব।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com