শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১১:৪৭ অপরাহ্ন
শিরোনাম:
গ্রেড-১ পাচ্ছেন অতিরিক্ত আইজিপি কামরুল আহসান চুনারুঘাটে মাদক মামলার দুই সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার দেড় হাজার পিস ইয়াবাসহ চুনারুঘাটে দুই কারবারি আটক চুনারুঘাটে উন্নয়নমূলক কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করলেন-প্রতিমন্ত্রী মাহবুব আলী চুনারুঘাটে সাবেক ছাত্রলীগ নেতার কবর জিয়ারত করলেন প্রতিমন্ত্রী আইন শৃঙ্খলা রক্ষায় কাউকেই ছাড় দেয়া হবেনা- মাধবপুর সার্কেল এএসপি নির্মলেন্দু সংকট এড়াতে খাদ্য উৎপাদন বাড়ান : প্রধানমন্ত্রী সংকট এড়াতে খাদ্য উৎপাদন বাড়ান : প্রধানমন্ত্রী মহাসড়কের পাশের শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ চুনারুঘাটে দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা সম্পন্ন

সাংবাদিক নজরুল বাড়ি বাড়ি গিয়ে জীবাণুনাশক স্প্রে করছেন

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ১ এপ্রিল, ২০২০
  • ২১৮ বার পঠিত

বানিয়াচং প্রতিনিধি; একি রক্তের বন্ধনে বাঁদা প্রাণ স্বেচ্ছায় করিতে চাই মানবসেবা দান মানব সেবা করিলে সেচ্ছায় দান বিনিময়ে বাঁচিবে বহু প্রান। সব মানুষের কল্যাণে মোরা জীবন সেধেছি সব জাতিদের মাঝে মোরা জীবন চিনেছি। এই স্লোগানকে সামনে রেখে সবসময় মানব সেবায় নিজেকে নিয়োজিত রেখে হবিগঞ্জের বানিয়াচং উপজেলার কাগাপাশা নিজ ইউনিয়নের অন্তভুক্ত গ্রামে ও হাট বাজারে করোনা ভাইরাস প্রতিরোধে এলাকায় বাড়ি বাড়ি গিয়ে নিজস্ব ব্যবস্থাপনায় নিজ হাতে জীবাণুনাশক স্প্রে করছেন দি এশিয়ান এজ জেলা প্রতিনিধি সাংবাদিক মোঃ নজরুল ইসলাম তালুকদার।

গত সোমবার (৩০ মার্চ) বিকালে স্থানীয় মিলন বাজারে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নজরুল ইসলাম খাঁন এবং স্থানীয় আনন্দ বাজারে ইউনিয়ন যুগলীগ সাধারণ সম্পাদক ইউ/পি চেয়ারম্যান এরশাদ আলীর সহযোগীতায় তিনি এ জীবাণুনাশক স্প্রে কর্মসূচি শুরু করেন। প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর ১১টা পর্যন্ত আবার বিকাল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত মোট দুইবার করে তিনি বাড়ি বাড়ি গিয়ে জীবাণুনাশক স্প্রে করছেন এবং সচেতনতা বৃদ্ধি লক্ষে বিভিন্ন দিক নির্দেশনা ও এন্টিসেপটিক হ্যাগুরাব সল্যুশন হাতে দিয়ে সচেতনতা করছেন। স্থানীয়রা জানান, করুনা ভাইরাস মোকাবেলায় মেম্বার চেয়ারম্যানসহ এলাকার বৃত্তবান,মধ্যেবৃত্ত,কোন রাজনৈতিক, সামাজিক সংগঠনের কেউ এমন উদ্যোগ গ্রহন করেননি আমাদের এলাকার সাংবাদিক নজরুল ইসলাম তালুকদার স্ব স্ব ওয়ার্ডের চকিদারকে সাথে নিয়ে এমন জীবাণুনাশক স্প্রে নিয়ে তিনি আমাদেরকে বুজিয়ে দিলেন সব কাজ সবকে দিয়ে সম্বব হয় না। তিনি ইউনিয়নের বিভিন্ন সরকারি স্কুল,মাদরাসা, মসজিদ, আবাসিক ভবন, ইউনিয়নের ওয়ার্ডের অন্তর্ভুক্ত বাসা-বাড়ি ও গণপরিবহনে জীবাণুনাশক স্প্রে করেন। এছাড়া ওয়ার্ডের বিভিন্ন সড়ক, প্রতিষ্ঠানের সামনে, উন্মুক্ত স্থানেও স্প্রে মেশিনের সাহায্যে তরল জীবাণুনাশক স্প্রে করেন তিনি। এই উদ্যোগের ফলে ওয়ার্ডকে জীবাণুমুক্ত করার পাশাপাশি জনসচেতনতা বৃদ্ধিতেও কাজ করছেন। ইউনিয়ন ও ওয়ার্ড বাসিন্দা ও বাসা-বাড়ির সবাই এই কার্যক্রমকে সাধুবাদ জানাচ্ছেন।

এ ব্যাপারে বানিয়াচং উপজেলা রিপোর্টার্স ইউনিটির যুগ্ম-সাধারণ সম্পাদক ও প্রেস ক্লাব সদস্য (একাংশ) সাংবাদিক মোঃ নজরুল ইসলাম তালুকদার বলেন, ইউনিয়নের কোন মানুষ যাতে করোনায় আক্রান্ত না হয়। নিজের অবস্থান থেকে জনগণকে সচেতন করার চেষ্টা করেছি। এ মহামারিতে আমার ইউনিয়নের মানুষজন যাতে কম ভোগান্তিতে পড়ে তা নিশ্চিত করার চেষ্টা করছি। তিনি আরও জানান রিকশাচালক, দিনমজুর ও পথচারীরা সবসময় বাইরে থাকার কারণে তাদের মাধ্যমে এ জীবাণু ছড়িয়ে পড়তে পারে। এ সকল লোকজন যাতে আক্রান্ত না হয় এবং তাদের মাধ্যমে যাতে অন্যদের মাঝে ছড়িয়ে পড়তে না পারে তার জন্য এ ধরনের কার্যক্রম হাতে নিয়েছি। আমি সর্ব প্রথম চিরকৃতজ্ঞ জানাই বানিয়াচং উপজেলা হাসপাতালের প্রধান ডক্টর শাহপরান আল-হাদীকে তার সহযোগীতায় আমি মানুষ ও দেশের দুর্ভোগের সময় পাশে থেকে কাজ করতে পেরেছি। এবং আমি প্রথম দিন আমার নিজ গ্রাম ধনপুর,বগী,গোলবগী,মিলন বাজার,হারুনী নতুন আরো দুই পাড়াসহ নতুন নতুন হাটিতে জীবাণুনাশক স্প্রে করেছি তবে এক সপ্তাহের মধ্যে পুরো ইউনিয়ন জীবাণুনাশক স্প্রে দিয়ে সম্পন্ন করতে পারবো আল্লাহ রহমতে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com