শনিবার, ২৫ মে ২০২৪, ০২:২৯ অপরাহ্ন

বাহুবলে যানজটে জনসাধারণের ভোগান্তি চরমে:প্রশাসন নির্বিকার

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৪ জানুয়ারী, ২০২০
  • ২৮২ বার পঠিত

শাহ মোহাম্মদ দুলাল আহমেদ,বাহুবল হবিগঞ্জ প্রতিনিধি:হবিগঞ্জের বাহুবল বাজারের প্রধান সড়ক যেন যাহবাহনের জটলার স্তপে পরিনত হয়েছে।
যানজট যেন বাহুবল উপজেলার সর্বস্তরের নিত্যদিনের সঙ্গী।

সরেজমিনে যানজটের প্রধান কয়েকটি কারণ চোখে পরে,করাঙ্গী ব্রিজ থেকে বাহুবল মডেল থানার সামনে হবিগঞ্জ সি,এন,জি স্ট্যান্ডের উত্তর পাশ পর্যন্ত মধ্যবর্তী প্রায় এক হাজার গজ প্রধান সড়কে রিক্সা,সিএনজি,লেগুনা,মটর সাইকেল,যথতত্র যাত্রী উঠানামা,পার্কিং করার ফলে যানজটের সৃষ্টি হয়ে আসছে।

এছাড়াও এ প্রধান সড়কে ভাসমান ভাবে অবৈধ ভিন্ন ধরনের দোকানীরা দাড়িয়ে ব্যবসা করে আসছে।এর ফলে যানবাহনের যানজট প্রতিমুহুর্তে সৃষ্টি হচ্ছে।

গত এক সপ্তাহ যাবত ভোর সকাল থেকেই শুরু হয় যানবাহনের মহা জটলা!থাকে ঘন্টার পর ঘন্টা।এতে উপজেলার প্রত্যন্ত অঞ্চল থেকে আগত লোকেরা পরেন চরম ভোগান্তিতে।

সোমবার (১৩ জানুয়ারি)বিকাল তিন ঘটিকায় শুরু যানবাহনের প্রখর জ্যাম।জ্যাম চলাকালীন সময় ছুটি হয় বাহুবল ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান দীননাথ ইন্সটিটিউশন সাতকাপন সরকারী মডেল হাই স্কুলের।এতে সৃষ্টি হওয়া জ্যাম আরোও প্রচন্ড জ্যামে পরিনতি হয়।এতে আটকা পরে প্রায় পাঁচ শতাধিক ছাত্র—ছাত্রী।

প্রায় দুই ঘন্টা পরে যানবাহনের জটলা স্বাভাবিক পর্যায়ে আসে।আটকে পরা কয়েকজন যাত্রীর সাথে আলাপ করলে তাঁরা জানান যথতত্র গাড়ী পার্কিং এবং শৃঙ্খলাবদ্বভাবে যানবাহন না রাখার ফলে এ যানজট সৃষ্টি হয়ে আসছে।

যানজট নিরসনে উপজেলা প্রশাসন নির্বিকার ভাবে দায়িত্ব পালন করছেন বলে জটলায় আটকা পরা অনেকেই এ মন্তব্য করেছেন।

দীর্ঘ দিন বাহুবল বাজারের যানজট নিরসনে উপজেলা প্রশাসন লজিষ্টিক ভূমিকা রাখলে সময় এবং ব্যক্তির পরিবর্তনে বাস্তব চিত্র ধারণ নেয় ভিন্ন।

২০১৭ সালের ১৯ জুলাই,তৎকালীন উপজেলা নির্বাহী অফিসার জনাব জসিম উদ্দিন বর্তমানে (সিলেট সিটি কর্পোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা)তাঁর সু পরিকল্পনায় এ সড়কের যানজট নিরসন হয়।সিদ্ধান্ত উপনীত হয় বাজারের প্রধান সড়কে কোন যানবাহনে যাত্রী উঠানামা করতে পারবে না।তার নির্বাহী কার্যক্রমে নিরসন হয় বাহুবলের প্রত্যাশিত যানজট।এতে লাঘব হয় বাহুবলবাসীর ভোগান্তি।

কিন্ত ইদানীং দেখা যাচ্ছে বাহুবল বাজারের চিত্র ভিন্ন!রাত দিন প্রতি মুহুর্তই যানজট।এ যেন বাহুবল নয়,দেখে মনে হয় ঢাকার কোন শহর!

এতে ও প্রশাসন নীরব ভূমিকায় রাত দিন পার করছেন।প্রশাসন যেন নির্বিকার!

সোমবার সচেতন একাধিক নাগরিক বাহুবলের নিত্য দিনের এ বিরামহীন যানজট স্থায়ী ভাবে নিরসনের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইজবুকে উপজেলা প্রশাসন বরাবরে দাবী জানান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com