শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:৫৯ অপরাহ্ন
শিরোনাম:
চুনারুঘাটে পেঁয়াজের বস্তায় মিললো ৫ কেজি গাঁজা: যুবক গ্রেপ্তার বোরকা পরিহিত নারীর বিশেষ স্থান থেকে গাঁজা উদ্ধার : গ্রেফতার ৪ মিরপুরে ভয়াবহ আগুন ১৪টি দোকান পুড়ে ছাই হত্যার ২৬ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ঢাকায় গ্রেপ্তার হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ ইন্সপেক্টর তদন্ত প্রজিত কুমার দাস সহ চুনারুঘাটের ৩ উপপরিদর্শক আর্থপিডিয়া কর্তৃক সিভি লেখা ও চাকুরির ইন্টারভিউ ওয়ার্কশপ” নামক কর্মশালা অনুষ্ঠিত আজ চুনারুঘাট ব্যারিস্টার সুমন এমপি’র তারণ্যের সমাবেশ ॥ মাধবপুরে খাল পরিস্কার শুরু করলেন ব্যারিস্টার সুমন এমপি হবিগঞ্জের ইতিহাসে আজ কলঙ্কের ২৭ জানুয়ারি শায়েস্তাগঞ্জে রেলের জায়গা দখল নিয়ে দুই পক্ষের মাঝে উত্তেজনা

হবিগঞ্জ আ’লীগের সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা ॥ জেলার প্রায় সাড়ে ৩ শত কাউন্সিলারের হাতে ট্রামকার্ড

Reporter Name
  • আপডেট টাইম : শনিবার, ২৩ নভেম্বর, ২০১৯
  • ৪৩৯ বার পঠিত

স্টাফ রিপোর্টারঃ জেলা আওয়ামীলীগের সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মধ্যে নতুন করে ফিরে এসেছে প্রাণচাঞ্চল্য। বিরাজ করছে উৎসাহ-উদ্দীপনা, চলছে নানা আয়োজনের প্রস্তুতি। বলা যায়, প্রায় সাড়ে ৩শ কাউন্সিলারের হাতেই এখন ট্রামকার্ড। তারাই নির্ধারণ করবেন ক্ষমতাসীন দল আওয়ামীলীগের জেলা কান্ডারী।

জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আলমগীর খান সাদেক জানান, ঘোষণা অনুযায়ী আগামী ১১ ডিসেম্বর সকাল ১০টায় শহরের নিমতলায় অনুষ্ঠিত হবে জেলা আওয়ামীলীগের সম্মেলন ও কাউন্সিল। এতে প্রধান অতিথি হিসেবে কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। এ লক্ষে ইতিমধ্যেই গঠন করা হয়েছে সম্মেলন প্রস্তুত ও নির্বাচন পরিচালনা কমিটি। কমিটিতে আওয়ামীলীগের জাতীয় পরিষদ সদস্য শহীদ উদ্দিন চৌধুরীকে আহবায়ক ও সম্মেলন প্রস্তুত কমিটিতে জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এডভোকেট আবুল ফজলকে সদস্য সচিব মনোনীত করা হয়েছে।

তিনি জানান, আগামী ৭ ডিসেম্বর জেলার ৯টি উপজেলা ও ১টি পৌরসভা (হবিগঞ্জ পৌরসভা)সহ ১০টি সাংগঠনিক ইউনিটের চুড়ান্ত ভোটার (কাউন্সিলার) তালিকা প্রস্তুত করা হবে। নিয়ম অনুযায়ী ৭১ সদস্য বিশিষ্ট জেলা কমিটির সকল এবং প্রত্যেক ইউনিট থেকে জনসংখ্যা অনুপাতে কাউন্সিলার মনোনীত হবেন। সেই হিসেবে সর্বমোট কাউন্সিলারের সংখ্যা ৩৫৯ বা এর কম-বেশি হতে পারে। জনসংখ্যার অনুপাতটি কেমন জানতে চাইলে তিনি জানান, প্রতিটি ইউনিটের অন্তর্গত সর্বমোট জনসংখ্যার প্রতি ১০ হাজারে ১ জন কাউন্সিলার মনোনীত হবেন।

জেলা আওয়ামীলীগ সূত্র জানায়, মোট ৮টি পদে কাউন্সিল অনুষ্ঠিত হবে। এগুলো হচ্ছে, সভাপতি, সাধারণ সম্পাদক, ৩টি যুগ্ম-সম্পাদক ও ৩টি সাংগঠনিক সম্পাদক। এসব পদে নির্বাচন করতে ইচ্ছুকদের ৩০ নভেম্বরের মধ্যে নির্বাচন কমিশনারের কাছে আবেদন জমা দিতে হবে।

এদিকে, প্রতিটি উপজেলা কমিটিতেও চলছে সম্মেলনের প্রস্ততি। আয়োজন করা হচ্ছে বর্ধিত সভা। জানা গেছে, আজ ২৩ নভেম্বর বাহুবল, ২৭ নভেম্বর বানিয়াচং ও আজমিরীগঞ্জ, ২৮ নভেম্বর হবিগঞ্জ পৌরসভা, ২৯ নভেম্বর মাধবপুর, ৩০ নভেম্বর চুনারুঘাট, ১ ডিসেম্বর নবীগঞ্জ ও ৪ ডিসেম্বর হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হবে। ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে লাখাই ও শায়েস্তাগঞ্জ উপজেলার বর্ধিত সভা। পাশাপাশি অনুষ্ঠিত হবে উপজেলা কমিটির সম্মেলন। আগামী ৬ ডিসেম্বরের মধ্যে প্রত্যেক ইউনিটের কাউন্সিলারদের চুড়ান্ত তালিকা নির্বাচন কমিশনের কাছে জমা দিতে হবে।

প্রসঙ্গত, ২০১৩ সালের ২৫ জুন হবিগঞ্জ পৌরসভা মাঠে জেলা আওয়ামীলীগের সর্বশেষ সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হয়। সেই হিসেবে এবার দীর্ঘ সাড়ে ৬ বছর পর সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হতে যাচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com