শনিবার, ২০ জুলাই ২০২৪, ১১:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম:
বাহুবলে সড়ক দুর্ঘটনায় ২ যুবক গুরুতর আহত ॥ সিলেট প্রেরণ চাকুরীতে কোটা বাতিলের দাবিতে শায়েস্তাগঞ্জে মহাসড়ক অবরোধ জেলার বিভিন্ন স্থানে পুলিশের সাড়াশি অভিযান ॥ বিপুল পরিমান মাদক ও চোরাই টমটমসহ গ্রেফতার ৫ বাহুবলে রাস্তার পাশ থেকে এক নবজাতক উদ্ধার আজমিরীগঞ্জে মা ও শিশু কল্যাণ কেন্দ্রের আয়া মায়া রাণীর অপচিকিৎসায় প্রসূতি মহিলার মৃত্যুর অভিযোগ লাখাই-হবিগঞ্জ সড়কের ব্রিজের নীচ থেকে বৃদ্ধের ভাসমান মরদেহ উদ্ধার নবীগঞ্জে ৩টি ওয়ারেন্টে মামলার ৬ বছরের সাজাপ্রাপ্ত আসামী এস এম আলী গ্রেফতার চুনারুঘাটে ডিবি’র পৃথক অভিযানে মাদক ব্যবসায়ী গ্রেফতার ॥ ৪৫ কেজি গাঁজাসহ প্রাইভেটকার ও সিএনজি গাড়ী আটক হবিগঞ্জের আলোচিত সানজানা শিরিনের বিরুদ্ধে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান। সুতাং ব্রীজে পিকআপ ও সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ মহিলা নিহত

প্রায় দেড়মাস পর প্রাথমিকেও স্বশরীরে ক্লাস শুরু, ২য় দিনে উপস্থিতি বাড়ছে

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩ মার্চ, ২০২২
  • ১৯৯ বার পঠিত

শেখ জাহান রনি, মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধিঃ
মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও উচ্চশিক্ষার পর এবার দেশের প্রাথমিক বিদ্যালয়গুলোতেও সশরীর ক্লাস শুরু হলো। প্রায় দেড় মাস বন্ধের পর গতকাল বুধবার প্রাথমিক বিদ্যালয়গুলোর শ্রেণিকক্ষগুলোর বন্ধ দুয়ারও খুলে দেওয়া হয়েছে। ফলে শিশুদের পদচারণে আবারও মুখরিত হয়ে ওঠে বিদ্যালয়গুলো। বিদ্যালয়ে আসতে পেরে শিশুরাও খুশি। যদিও প্রথম দিনে উপস্থিতি ছিল তুলনামূলক কম। হবিগঞ্জের মাধবপুর উপজেলা প্রাথমিক বিদ্যালয়েও সশরীর ক্লাস শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার (৩ মার্চ) উপজেলার গুমটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সরজমিনে গিয়ে দেখা যায়, ওই প্রাথমিক বিদ্যালয়ের ১ম শ্রেণী থেকে ৮ম শ্রেণীর ক্লাস পর্যন্ত সশরীরে ক্লাস শুরু হয়েছে। গুমটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মিলাদ হোসেন ভুইঁয়া জানান, আমরা সরকারের নির্দেশে করোনা সংক্রমণ বিধিনিষেধ মেনে ক্লাস শুরু করেছি। শিশুদের জন্য মাক্স এর ব্যবস্তা করা হয়েছে। আমাদের বিদ্যালয়ের সকল শিক্ষক/শিক্ষিকারা করোনা স্বাস্থ্য সচেতনতা মেনে ক্লাসে শিশুদের পাঠদান করে যাচ্ছেন।

উল্লেখ, করোনা সংক্রমণের কারণে ২০২০ সালের ১৭ মার্চ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছিল সরকার। দীর্ঘ ১৮ মাস পর গত বছরের সেপ্টেম্বরে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়। কিন্তু নতুন করে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ২১ জানুয়ারি আবার শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি ঘোষণা করে সরকার, যা ২১ ফেব্রুয়ারি পর্যন্ত ছিল। এর মধ্যে মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানগুলো ২২ ফেব্রুয়ারি খুলে দিলেও প্রাথমিকের ছুটি গতকাল মঙ্গলবার পর্যন্ত বাড়ানো হয়েছিল। প্রাথমিক বিদ্যালয়গুলো প্রথমে ১ মার্চ খোলার ঘোষণা দেওয়া হলেও এদিন শবে মিরাজ হওয়ায় তা এক দিন পেছানো হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com