শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:১৮ পূর্বাহ্ন
শিরোনাম:
বাহুবলে সড়ক দুর্ঘটনায় ২ যুবক গুরুতর আহত ॥ সিলেট প্রেরণ চাকুরীতে কোটা বাতিলের দাবিতে শায়েস্তাগঞ্জে মহাসড়ক অবরোধ জেলার বিভিন্ন স্থানে পুলিশের সাড়াশি অভিযান ॥ বিপুল পরিমান মাদক ও চোরাই টমটমসহ গ্রেফতার ৫ বাহুবলে রাস্তার পাশ থেকে এক নবজাতক উদ্ধার আজমিরীগঞ্জে মা ও শিশু কল্যাণ কেন্দ্রের আয়া মায়া রাণীর অপচিকিৎসায় প্রসূতি মহিলার মৃত্যুর অভিযোগ লাখাই-হবিগঞ্জ সড়কের ব্রিজের নীচ থেকে বৃদ্ধের ভাসমান মরদেহ উদ্ধার নবীগঞ্জে ৩টি ওয়ারেন্টে মামলার ৬ বছরের সাজাপ্রাপ্ত আসামী এস এম আলী গ্রেফতার চুনারুঘাটে ডিবি’র পৃথক অভিযানে মাদক ব্যবসায়ী গ্রেফতার ॥ ৪৫ কেজি গাঁজাসহ প্রাইভেটকার ও সিএনজি গাড়ী আটক হবিগঞ্জের আলোচিত সানজানা শিরিনের বিরুদ্ধে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান। সুতাং ব্রীজে পিকআপ ও সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ মহিলা নিহত

চাল আত্মসাৎকারী আ’লীগ নেতা দল থেকে বহিস্কার: ডিলারশীপ বাতিল

নুর উদ্দিন সুমন, বার্তা সম্পাদক
  • আপডেট টাইম : বুধবার, ১৫ এপ্রিল, ২০২০
  • ২৭১ বার পঠিত

নুর উদ্দিন সুমন ॥ জেলার বানিয়াচংয়ে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ১০ টাকা কেজি দরে বিতরণের চাল গ্রাহকদেরকে ওজনে কম দেয়ার দায়ে দন্ডাদেশপ্রাপ্ত কাগাপাশা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম খানকে দল থেকে সাময়িক বহিস্কার করা হয়েছে।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ আলমগীর চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে গত সোমবার উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মতিউর রহমান খান তার বিরুদ্ধে এক মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়ে কারাগারে প্রেরণ করেন।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমীর হোসেন মাস্টার জানান, কাগাপাশা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম খানকে অস্থায়ীভাবে দল থেকে বহিস্কার করা হয়। যার কাগজ জেলা আওয়ামী লীগ বরাবর প্রেরণ করা হয়েছে। স্থায়ীভাবে বহিস্কারের এখতিয়ার জেলা কমিটির।
উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ খবির উদ্দিন জানান, নজরুল ইসলাম খানের ডিলারশীপ বাতিলের সিদ্ধান্ত হয়েছে। এছাড়া কারো বিরুদ্ধে কারাদন্ডের আদেশ হলে সয়ংক্রিভাবেই তার ডিলারশিপ বাতিল হয়ে যায়। খাদ্য বান্ধব কর্মসূচির উপজেলা কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে সমন্বয় করে শীঘ্রই একজন নতুন ডিলার নিয়োগের প্রক্রিয়া শুরু হবে। তবে ডিলার নিয়োগে বিলম্ব হলে চলতি লটে বাকী উপকারভোগীদের মধ্য বিশেষ প্রক্রিয়ায় চাল বিতরণ করা হবে। প্রসঙ্গত, সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় কাগাপাশা ইউনিয়নের ১,২,৩ ও ৪নং ওয়ার্ডের ডিলার নজরুল ইসলাম। তার মোট গ্রাহক ৫০৩ জন। চলতি লটে গত রবিবার ১৭৬ জন ও সোমবার ১৩৪ জনের মধ্যে চাল বিতরণ করেছেন তিনি। বাকী ছিলেন আরো ১৯৩ জন। প্রতিদিনই তিনি ৩০ কেজির স্থলে ৩টি অবৈধ বাটাখারা দিয়ে প্রতিটির মাধ্যমে ২ থেকে ৩ কেজি করে কমিয়ে ২২, ২৬ ও ২৭ কেজি চাল জনপ্রতি বিতরণ করছিলেন। এ ব্যাপারে অভিযোগ পেলে স্থানীয় চমকপুর বাজারে অভিযান চালিয়ে জনসম্মুখে চাল পরিমাপ করে ওজনে কম দেয়ার বিষয়টি প্রমানিত হওয়ায় ভ্রাম্যমাণ আদালত তাকে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড দেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com