বুধবার, ২২ মে ২০২৪, ১১:৩১ অপরাহ্ন

চুনারুঘাটে করোনা সংক্রমণ এড়াতে উপজেলা প্রশাসনের উদ্যোগে জীবাণুনাশক ছিটানোহচ্ছে

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ২৫ মার্চ, ২০২০
  • ২৬৪ বার পঠিত

নুর উদ্দিন সুমন : হবিগঞ্জের চুনারুঘাটে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় ওয়াটার মেশিন দিয়ে জীবাণুনাশক ব্লিচিং পাউডার মিশ্রিত পানি ছিটানো হয়েছে । বুধবার দুপুরে এই কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার সত্যজিত রায় দাশ। এ সময় উপজেলা বভনসহ পৌরশহরের আশপাশের এলাকায় ব্লিচিং পাউডার মিশ্রিত পানি ছিটানো হয়।
এই বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার সত্যজিত রায় দাশ বলেন, হবিগঞ্জের জেলা প্রশাসকের নির্দেশনায় এই কার্যক্রম চালু করা হয়েছে । এই সময় ব্লিচিং পাউডার মিশ্রণ করে আশপাশের এলাকায় ছিটানো হয়। যাতে কারোনাভাইরাসের জীবাণু বিনাশ হয়ে যায়। এই পদ্ধতিতে সংশ্লিষ্ট এলাকা জীবাণুমুক্ত করা সম্ভব হবে বলে মনে করছে উপজেলা প্রশাসন। এই কার্যক্রম ভবিষ্যতেও চলমান রাখার নির্দেশনা দিয়েছেন উজেলা প্রশাসন।
তিনি চুনারুঘাটবাসীকে অপ্রয়োজনে ঘরের বাহিরে ঘোরাঘুরি না করে সার্বক্ষণিক নিজ গৃহে অবস্থানের জন্য বিনীতভাবে অনুরোধ বলেন, করোনাভাইরাসে আতঙ্কিত না হয়ে সচেতন থাকা ও হোম কোয়ারান্টাইনের নিয়ম মেনে চলার উদ্দেশ্য জনস্বার্থে এই কার্যক্রম পরিচালনা করা হয় যা সরকারের পরবর্তী নির্দেশনা না আসার আগ পর্যন্ত চলমান থাকবে। এই কার্যক্রম উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন সদ্য যোগদানকৃত সহকারী কমিশনার ভূমি মিলটন চন্দ্র পাল, কৃশি কর্মকর্তা মো: জালাল উদ্দিন সরকার প্রমুখ। উল্লেখ্য যারা সম্প্রতি বিদেশ থেকে বিশেষ করে চীন, ইতালি, ইরান,দক্ষিণ কোরিয়া সহ বিভিন্ন দেশ থেকে তাদেরকে আবশ্যিক ভাবে চুনারুঘাট উপজেলা সাস্থ কমপ্লেক্সে যোগাযোগ করার জন্য এবং রেজিষ্টারে নাম এন্ট্রি করার জন্য অনুরোধ করা হয়েছে। বিদেশফেরা আবশ্যিক ভাবে ১৪ দিনের জন্য নিজ নিজ ঘরে অবস্থান করবে। সম্প্রতি বিদেশ ফেরতদের যদি যত্রতত্র ঘোরাফেরা করতে দেখা যায় তাহলে আশেপাশের প্রতিবেশীদের উপজেলা প্রশাসন ও উপজেলা সাস্থ কমপ্লেক্সে অথবা থানায় অবিলম্বে অবহিত করবেন।

করোনা ভাইরাস সংক্রমণ সংক্রান্ত উপরোক্ত সরকারি নির্দেশনা না মানলে জনস্বার্থে তাদেরকে শাস্তির আওতায় আনা হবে। স্কুল কলেজ পড়ুয়া ছেলেমেয়েদেরকে করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে নিজ নিজ বাড়িতে অবস্থান নিশ্চিত করার জন্য অভিভাবকদের অনুরোধ করা হয়েছে। কোচিং সেন্টার চালু রাখা বা একত্রে কয়েকজনকে প্রাইভেট পড়ানোর সংবাদ পাওয়ামাত্র কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এই মুহুর্তে সকল প্রকার জনসমাগম এবং সাময়িকভাবে নিশিদ্ধ ঘোষণা করা হয়েছে। অযথা মিথ্যা তথ্য ও গুজব রটিয়ে যদি বিভ্রান্ত করা হয় তবে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

এবিষয়ে জেলা প্রশাসকের পক্ষ থেকে বলা হয়েছে ‘কোনো মানুষ যাতে অভুক্ত না থাকে, সে জন্য অসহায় দুস্থদের মাঝে সরকারের বিশেষ বরাদ্দের ত্রাণ বিতরণ করা হবে। পর্যায়ক্রমে সব দুস্থকে সরকারের এ বিশেষ সহযোগিতার আওতায় আনা হবে। সবার সহযোগিতার মধ্য দিয়ে চুনারুঘাটসহ হবিগঞ্জ জেলায় করোনাভাইরাস মুক্ত করতে পারব এমন আশা ব্যক্ত করেন ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com