মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৫:০৫ অপরাহ্ন

চুনারুঘাটে ১৭তম আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালিত

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯
  • ২৭১ বার পঠিত

নুর উদ্দিন সুমন: ‘আমরা দুর্নীতির বিরুদ্ধে একতাবদ্ধ’ এই প্রতিপাদ্যেকে সামনে রেখে সারাদেশেরর ন্যায় পালিত হয়েছে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস।

জাতিসংঘ ২০০৩ সালে ৯ ডিসেম্বরকে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস ঘোষণা করে। সে হিসেবে এবার ১৭তম আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস।

জাতিসংঘ সারা বিশ্বকে দুর্নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ করার লক্ষ্যেই ইউনাইটেড ন্যাশনস কনভেনশন অ্যাগেইনস্ট করাপশন (আনকাক) এর মাধ্যমে দুর্নীতিবিরোধী কার্যক্রম পরিচালনা করছে।

বাংলাদেশ আনকাকের সদস্য রাষ্ট্র হিসেবে দুর্নীতি দমন কমিশন (দুদক) ২০০৭ সালে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালন শুরু করে। যদিও সরকারিভাবে ২০১৭ সাল থেকে দিবসটি উদযাপিত হচ্ছে। ‘আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস-২০১৯’ উপলক্ষে সোমবার বিভিন্ন কর্মসূচির মাধ্যমে উপজেলা প্রশাসন ও চুনারুঘাট দুর্নীতি প্রতিরোধ কমিটির সহযোগীতায় দিবসটি পালন করা হয় সকালে উপজেলা পরিষদ থেকে এক মানব বান্ধন র‍্যালী অনুষ্ঠিত হয় র‍্যালীটি বিভিন্ন শহরে প্রদক্ষিণ করে উপজেলা পরিষদে এসে সমাপ্ত হয় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্করসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ। পরে সকাল ১১টায় উপজেলা হল রুমে এক আলোচনা সভায় অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান আলহাজ্ব লুৎফুর রহমান মহালদার, চুনারুঘাট উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও জেলা মুক্তিযুদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ আব্দুল মালেক মাস্টার উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সিনিয়র সহসভাপতি সাংবাদিক শাহজাহান জলি, কৃষি কর্মকর্তা মোঃ জালাল উদ্দিন সরকার, মৎস্য কর্মকর্তা নুরে আলম সিদ্দিকী, সমবায় কর্মকর্তা ইমরানুল হক, সাবরেজস্টির, সাংবাদিক সমিতির সভাপতি মোঃ ওয়াহেদ আলী, সহ- সভাপতি মোতাব্বির হোসেন কাজল,সহসভাপতি শামীমারা বেগম,সাধারণ সম্পাদক আলহাজ্ব শাহ আহাম্মদ আলী মাস্টার,সদস্য মোহাম্মদ আব্দুল আলী (বীরমুক্তিযুদ্ধা)সদস্য মোঃ সিবাবীর আহম্মদ উসমান(মানিক),সদস্য মোঃ আব্দুল মালেক তালুকদার, সদস্য মিনতী মোদক। সাংবাদিক মীর জুবায়ের আলম,ফয়সল আহমেদ আব্দুর জাহির মিয়াসহ স্থানীয় বিভিন্ন শ্রেণী পেশার লোকজন অংশগ্রহণ করেন। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com