শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৫৪ পূর্বাহ্ন

আওয়ামী লীগের কাউন্সিলে সকল পদেই জম্পেশ লড়াইয়ের সম্ভাবনা ॥ প্রায় দুই ডজন প্রার্থীর তোড়জোড়

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ২৭ নভেম্বর, ২০১৯
  • ৩১০ বার পঠিত

স্টাফ রিপোর্টারঃ জেলা আওয়ামী লীগের কাউন্সিলকে ঘিরে ৮টি পদে তোড়জোড় চালাচ্ছেন প্রায় দুই ডজন প্রার্থী। কোন পদেই কেউ কাউকে ছাড় দিতে নারাজ। এ অবস্থায় সকল পদেই জম্পেশ লড়াইয়ের সম্ভাবনা দেখছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

জানা যায়, পূর্ব ঘোষণা অনুযায়ী আগামী ১১ ডিসেম্ববর সকাল ১০ টায় শহরের কোর্ট প্রাঙ্গণস্থ নিমতলায় অনুষ্ঠিত হবে জেলা আওয়ামী লীগের সম্মেলন ও কাউন্সিল। এতে ৯টি উপজেলা ও ১টি পৌরসভার (হবিগঞ্জ পৌরসভা) প্রায় সাড়ে ৩শত কাউন্সিলার/ডেলিগেট নির্ধারণ করবেন জেলা আওয়ামী লীগের নতুন কান্ডারী। এ লক্ষ্যে আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য শহীদ উদ্দিন চৌধুরীকে প্রধান করে গঠন হয়েছে নির্বাচন পরিচালনা কমিটি। কাউন্সিল ও সম্মেলনকে ঘিরে জেলা সদর থেকে তৃণমুল পর্যন্ত দলীয় নেতাকর্মীদের মধ্যে নতুন করে ফিরে এসেছে প্রাণচাঞ্চল্য। ইতিমধ্যে অনুষ্ঠিত হয়েছে বিভিন্ন উপজেলা কমিটির সম্মেলন ও কাউন্সিল। ৩০ নভেম্বর মধ্যে প্রার্থীদের মনোনয়ন পত্র জমাদানের জন্য সময় সীমা নির্ধারণসহ ৬ ডিসেম্বরের মধ্যে প্রত্যেক ইউনিটের কাউন্সিলার/ডেলিগেটদের তালিকা নির্বাচন কমিশনের কাছে পৌছানোর জন্য নির্দেশ দেয়া হয়েছে।

৮টি পদে সম্ভাব্য প্রার্থী হিসেবে যারা তোড়জোড় চালিয়ে যাচ্ছেন তারা হলেন, সভাপতি পদে বর্তমান সভাপতি ও হবিগঞ্জ-৩ আসনের এমপি আলহাজ্ব এডভোকেট মোঃ আবু জাহির, জেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক সভাপতি ডাঃ মুশফিক হোসেন চৌধুরী এবং জেলা আওয়ামী লীগের বর্তমান যুগ্ম-সাধারণ সম্পাদক ও নারী-শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি অ্যাডভোকেট আবুল হাসেম মোল্লা মাসুম।

সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক ও হবিগঞ্জ-২ আসনের এমপি আলহাজ্ব এডভোকেট আব্দুল মজিদ খান, জেলা আওয়ামী লীগের বর্তমান সহ-সভাপতি ও নবীগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এডভোকেট আলমগীর চৌধুরী, আওয়ামী লীগ জাতীয় পরিষদের সাবেক সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক ১ম যুগ্ম-সাধারণ সম্পাদক চৌধুরী আবু বকর ছিদ্দিকী এবং হবিগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোতাচ্ছিরুল ইসলাম।

যুগ্ম-সাধারণ সম্পাদক পদে বর্তমান যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট সালেহ আহমেদ, বর্তমান যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট লুৎফুর রহমান, বর্তমান যুগ্ম-সাধারণ সম্পাদক ও আজমিরীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মর্তুজা হাসান, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মর্তুজ আলী, জেলা আওয়ামী লীগের বর্তমান প্রচার সম্পাদক অনুপ কুমার দেব মনা, বর্তমান দপ্তর সম্পাদক আলমগীর খান সাদেক, হবিগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি এডভোকেট নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নুর উদ্দিন বুলবুল এবং জেলা আওয়ামী লীগের বর্তমান সদস্য এডভোকেট সুমঙ্গল দাস সুমন।

সাংগঠনিক সম্পাদক পদে বর্তমান সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান শামীম, হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য এডভোকেট সুলতান মাহমুদ, শায়েস্তাগঞ্জ পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি ও শায়েস্তাগঞ্জ পৌর মেয়র মোঃ ছালেক মিয়া, জেলা আওয়ামী লীগের কার্যকরি কমিটির বর্তমান সদস্য এডভোকেট মুন্তাকিম চৌধুরী খোকন এবং আওয়ামী লীগ নেতা ও মক্রমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আহাদ মিয়া। তবে ৩০ ডিসেম্বর প্রার্থীদের চুড়ান্ত চালিকায় এ সংখ্যা হ্রাস বা বৃদ্ধি পেতে পারে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com