শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:৫২ পূর্বাহ্ন

চুনারুঘাটে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

নুর উদ্দিন সুমন, বার্তা সম্পাদক
  • আপডেট টাইম : রবিবার, ১৩ অক্টোবর, ২০১৯
  • ২৫২ বার পঠিত

নুর উদ্দিন সুমন: বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে চুনারুঘাটে পালিত হয়েছে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস। দিবসটি উপলক্ষে (১৩অক্টোবর) রবিবার উপজেলা প্রশাসনের উদ্যোগে এসব কর্মসূচির আয়োজন করা হয়।

সকালে ‘দুর্যোগ ঝুঁকি কমাতে হলে কৌশলসমূহ বলতে হবে’- দিবসে এবারের এ  প্রতিপাদ্য বিষয়ের ওপর অনুষ্ঠিত হয় আলোচনা সভা। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) প্লাবন পাল এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান আলহাজ্ব লুৎফুর রহমান মহালদার, ইউপি চেয়ারম্যান মোঃ রমিজ উদ্দিন,উপজেলা কৃশি কর্মকর্তা মোঃ জালাল উদ্দিন সরকার, উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোঃ খোরশেদ আলম, সার্ভিস ও সিভিল ডিফেন্স দপ্তরের শায়েস্তাগঞ্জ স্টেশনের কর্মকর্তা মোঃ আরিফুল ইসলাম, ফায়ার পাইটার মনিরুল ইসলাম, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সহকারী প্রকৌশলী মোঃ মনির হোসেন জমদ্দার, যুবলীগ নেতা আনোয়ার হোসেন লিজন, প্রমুখ ।

দিবসটিতে উপজেলা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রথম শ্রেণি থেকে দশম শ্রেণি  পর্যন্ত শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। এর আগে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। উপজেলা নির্বাহী অফিসার নুসরাত ফাতিমার সভাপতিত্বে এতে বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, এনজিওকর্মীসহ বিপুল সংখ্যক লোকজন অংশ নেন। শোভাযাত্রাটি উপজেলা পরিষদের সামনে সড়ক প্রদক্ষিণ করে। এদিকে রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে নয়ানী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেনীর ছাত্রী আতিয়া তাবাসসুম নাফিসা, দিতীয় স্থান হয় চুনারুঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২য় শ্রেনীর ছাত্রী স্নেহ খানম জান্নাত, ও ৩য় হয় নয়ানী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেনীর ছাত্র মীর আরাফাত নাবিল। রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করে অনুষ্ঠান সম্পন্ন হয়।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com