শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:২৭ পূর্বাহ্ন
শিরোনাম:
বাহুবলে সড়ক দুর্ঘটনায় ২ যুবক গুরুতর আহত ॥ সিলেট প্রেরণ চাকুরীতে কোটা বাতিলের দাবিতে শায়েস্তাগঞ্জে মহাসড়ক অবরোধ জেলার বিভিন্ন স্থানে পুলিশের সাড়াশি অভিযান ॥ বিপুল পরিমান মাদক ও চোরাই টমটমসহ গ্রেফতার ৫ বাহুবলে রাস্তার পাশ থেকে এক নবজাতক উদ্ধার আজমিরীগঞ্জে মা ও শিশু কল্যাণ কেন্দ্রের আয়া মায়া রাণীর অপচিকিৎসায় প্রসূতি মহিলার মৃত্যুর অভিযোগ লাখাই-হবিগঞ্জ সড়কের ব্রিজের নীচ থেকে বৃদ্ধের ভাসমান মরদেহ উদ্ধার নবীগঞ্জে ৩টি ওয়ারেন্টে মামলার ৬ বছরের সাজাপ্রাপ্ত আসামী এস এম আলী গ্রেফতার চুনারুঘাটে ডিবি’র পৃথক অভিযানে মাদক ব্যবসায়ী গ্রেফতার ॥ ৪৫ কেজি গাঁজাসহ প্রাইভেটকার ও সিএনজি গাড়ী আটক হবিগঞ্জের আলোচিত সানজানা শিরিনের বিরুদ্ধে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান। সুতাং ব্রীজে পিকআপ ও সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ মহিলা নিহত

নয় উপজেলায় বিদ্রোহী প্রার্থী নিয়ে বিপাকে আ’লীগ

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ২০ ফেব্রুয়ারী, ২০১৯
  • ৪৪৯ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে সিলেটের ১২ উপেজেলার মধ্যে ৯টিতেই দলের সিদ্ধান্তের প্রতি ক্ষুব্দ হয়ে সতন্ত্র প্রার্থী হয়েছেন আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত হেভিওয়েট প্রার্থীরা। এনিয়ে বিপাকে পড়েছে ক্ষমতাশীন।

সর্বশেষ উপজেলা নির্বাচনেও দলে একাধিক বিদ্রোহী প্রার্থী থাকার কারণে ৮টি উপজেলায় কর্তৃত্ব হারায় ক্ষমতাশীনরা। ফলে এবারের নির্বাচনেও পরাজয়ের পুনরাবৃত্তির আশঙ্কা করছেন দলের অনেক নেতাকর্মী।

জানা যায়, সিলেট সদর উপজেলায় বর্তমান চেয়ারম্যান আশফাক আহমদকে দলীয় মনোনয়ন দেয়া হয়েছে। কিন্তু দলের এই সিদ্ধান্তে ক্ষুব্দ হয়ে সতন্ত্র প্রার্থী হয়েছেন আওয়ামী লীগ নেতা নুরে আলম সিরাজী। দক্ষিণ সুরমায় আওয়ামী লীগের প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান আবু জাহিদের সঙ্গে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন বিদ্রোহী আওয়ামী লীগ নেতা ময়নুল ইসলাম।

ফেঞ্চুগঞ্জে আওয়ামী লীগ মনোনীত সাবেক ছাত্রলীগ নেতা সাংবাদিক শাহ মুজিবুর রহমান জকনের সঙ্গে বিদ্রোহী হয়েছেন আওয়ামী লীগ নেতা নূরুল ইসলাম। জৈন্তাপুরে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী লিয়াকত আলীর সঙ্গে বিদ্রোহী প্রার্থী হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল আহমদ।

গোয়াইনঘাটে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গোলাম কিবরিয়া হেলালের সঙ্গে টেক্কা দিতে বিদ্রোহী প্রার্থী হয়েছেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ফারুক আহমদ ও যুক্তরাজ্য আওয়ামী লীগের উপদেষ্টা গোলাপ মিয়া।

কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের প্রার্থী উপজেলা সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলমের সাথে বিদ্রোহী প্রার্থী হয়েছেন উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা ও বর্তমান চেয়ারম্যান আবদুল বাছির, সাধারণ সম্পাদক আফতাব আলী কালা মিয়া, সাংগঠনিক সম্পাদক ইয়াকুব আলী, ইসলামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শামীম আহমদ, তার স্ত্রী জরিনা বেগম।

কানাইঘাটে আওয়ামী লীগের প্রার্থী মহানগর কৃষকলীগের সভাপতি আব্দুল মোমিন চৌধুরীর সাথে বিদ্রোহী প্রার্থী হয়েছেন জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক মোস্তাক আহমদ পলাশ ও সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা আবুল খায়ের চৌধুরী।

গোলাপগঞ্জে আওয়ামী লীগের দলীয় প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট ইকবাল আহমদ চৌধুরীর সাথে বিদ্রোহী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় নেতা আব্দুল ওয়াহাব।

বিয়ানীবাজারে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান আতাউর রহমান খানের সাথে বিদ্রোহী প্রার্থী হয়েছেন দলের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ জাকির হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আবুল কাশেম পল্লব ও কার্যকরী কমিটির সদস্য যুক্তরাজ্য প্রবাসী শামীম আহমদ।

বিষয়টি নিয়ে জানতে চাইলে সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী বলেন, বিদ্রোহী প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের অনুরোধ জানাবো। কথা না শুনলে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com