সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৬:৩৫ অপরাহ্ন

সহকারী উপজেলা শিক্ষা অফিসার রফিকুল নাজিমের ‘খড়ের মানুষ’ অমর একুশে বইমেলায়

Reporter Name
  • আপডেট টাইম : শনিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০১৯
  • ৭৫৭ বার পঠিত

নুর উদ্দিন সুমন ।। হবিগঞ্জের চুনারুঘাট উপজেলা সহকারী শিক্ষা অফিসার তরুন উদীয়মান কবি ও লেখক তিনি দ্রোহ,প্রেম ও সমসাময়িক ঘটনার প্রবাহ চিত্র নিয়ে খড়ের মানুষ’ নামক কাব্যগ্রন্থটি লিখেছেন।এটি তার প্রথম কাব্যগ্রন্থ,অমর একুশে বই মেলায় ৩৩৭ নাম্বার স্টলে এবং সিলেট বই মেলায় ১১ নাম্বার স্টলে পাওয়া যাচ্ছে।যার মূল্য রাখা হয়েছে ১৮০ টাকা।পায়রা থেকে প্রকাশিত বইটির প্রচ্ছদ করেছেন সৈয়দ সাখাওয়াত হোসেন ও এমদাদ আরেফিন।ইতিমধ্যেই খড়ের মানুষ কাব্যগ্রন্থটি পাঠকদের কাছে জনপ্রিয় হয়ে উঠেছে।মেলায় যারা আসতে পারবেন না তারা অনলাইনে রকমারি ডট কম থেকে এটি কিনতে পারবেন।

কবি রফিকুল নাজিম তার অনুভূতি প্রকাশ করে বলেন, ‘খড়ের মানুষ’ আমার প্রথম কাব্যগ্রন্থ।মূলত বড়ভাই মো. শহীদুল ইসলামের উৎসাহ ও অনুপ্রেরণায় শৈশবকাল থেকেই সাহিত্যচর্চা শুরু করি। আমার লিখা কবিতা বিভিন্ন সময় বিভিন্ন সাহিত্য পত্রিকা, ম্যাগাজিন ও দেশের শীর্ষস্থানীয় দৈনিক পত্রিকায় প্রকাশিত হয়েছে। আমার এই লিখার ধারাকে চলমান রাখতেই গ্রন্থটি লিখা শুরু করি।‘খড়ের মানুষ’ গ্রন্থের মাধ্যমে বইয়ের রাজ্যে যাত্রা শুরু করলাম।এই যাত্রা চলমান থাকবে জীবনভর।আমি পাঠকদের উদ্দেশ্যে বলবো আপনারা ভাল মানের বই পড়ুন।আমার লেখা কাব্যগ্রন্থটি পড়ুন।আশা রাখি আপনাদের ভাল লাগবে।

লেখক ও কবি রফিকুল নাজিমের পরিচয় তিনি নরসিংদী জেলার পলাশ শিল্পাঞ্চল এলাকার চরপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন।পিতার নাম মো.নাজিম উদ্দিন এবং মাতার নাম সুফিয়া নাজিম।পাঁচ ভাই ও এক বোনের মধ্যে তিনি দ্বিতীয়।

পলাশ উপজেলার শীর্ষ বিদ্যালয় জনতা আদর্শ বিদ্যাপীঠ থেকে ২০০৩ সালে তিনি এসএসসি পাশ করেন।কুমিল্লার অধ্যাপক আব্দুল মজিদ কলেজ থেকে ২০০৫ সালে এইচএসসি পাশ করেন।ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজ বিজ্ঞান বিভাগে কৃতিত্বের সাথে স্নাতকসহ স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

তিনি ২০১৪ সালে সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা হিসেবে কর্মজীবনে প্রবেশ করেন।বর্তমানে হবিগঞ্জের চুনারুঘাট, সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে আসছেন। ইদানিং উনার কবিতা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফ্রেইসবুকে ব্যাপক সাড়া পড়েছে। ইতি মধ্যে রফিক নাজিমের লেখা বইটি শীর্ষ অবস্থানে রয়েছে। পছন্দের বইটি পেতে আজই যোগাযোগ করুন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com