বুধবার, ১৯ জুন ২০২৪, ০৫:২১ অপরাহ্ন
শিরোনাম:
চুনারুঘাটে ৬ বছরের ব্যবধানে দুই ভাইকে হত্যা ॥ গ্রেপ্তার ৩ ঈদ উল আযহা উপলক্ষে পৌর এলাকার ইমাম-মুয়াজ্জিনদের সম্মানী ভাতা প্রদান বানিয়াচং হাসপাতালে অনিয়ম দুর্নীতির প্রতিবাদে মানববন্ধন চুনারুঘাটে চেয়ারম্যান পদে সৈয়দ লিয়াকত হাসানের চমক ॥ কাইয়ূম ও খাইরুন ভাইস চেয়ারম্যান নির্বাচিত সিলেট ওসমানী হাসপাতালে পানি ঢুকে চরম দুর্ভোগ মিরপুরে এনা বাসের চাপায় শিশু নিহত ॥ সড়ক অবরোধ শায়েস্তাগঞ্জ উপজেলায় চেয়ারম্যান ইকবাল ॥ ভাইস চেয়ারম্যান আফজল ও মহিলা ভাইস চেয়ারম্যান ডলি নির্বাচিত বাহুবলে বিদ্যুৎ স্পৃষ্টে শিশু নিহত আগামীকাল ৩ উপজেলায় ভোট গ্রহণ ॥ প্রস্তুতি সম্পন্ন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন এমপির বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ

হবিগঞ্জে নৌকা পেতে মরিয়া জেলার ৪টি আসনের আ.লীগ প্রার্থীরা

Abul Hasan Fayez
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০২৩
  • ৬৪ বার পঠিত

শাহিদুর রহমান খাঁন:
হবিগঞ্জ জেলাজুড়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতা-কর্মীদের মধ্যে দেখা দিয়েছে উৎসব-আমেজ।
ইতিমধ্যে প্রার্থীরা দলীয় মনোনয়ন পেতে শুরু করেছেন দৌড়ঝাঁপ। অনেক প্রার্থীরা ছুটছেন কেন্দ্রীয় নেতাদের কাছে, করছেন জোর লবিং-তদবির। গত ৩ দিনে জেলার ৪টি আসন থেকে এ পর্যন্ত ৩০ জন প্রার্থী আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। গতকাল সোমবার তৃতীয় দিনের মতো রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউর আওয়ামী লীগের কার্যালয় থেকে প্রার্থীরা তাদের মনোনয়ন পত্র সংগ্রহ করেন। আজ মঙ্গলবার বিকেল ৪টা পর্যন্ত প্রার্থীরা তাদের মনোনয়ন সংগ্রহ করবেন। এতে প্রার্থীর সংখ্যা আরো বাড়তে পারে।

এ পর্যন্ত আওয়ামী লীগের মনোনয়ন সংগ্রহকারী প্রার্থীরা হলেন,

হবিগঞ্জ-১ (বাহুবল-নবীগঞ্জ) আসনে বর্তমান সংসদ সদস্য শাহ মোহাম্মদ গাজী মিলাদ, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ আলমগীর চৌধুরী, জেলা পরিষদের চেয়ারম্যান ডাঃ মুশফিক হুসেন চৌধুরী, সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য এডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী, কেন্দ্রীয় যুবলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক আব্দুল মুকিত চৌধুরী, সহকারী এর্টনী জেনারেল শেখ মোহাম্মদ মাজু ও যুক্তরাষ্ট্র যুবলীগের সাবেক যুগ্ম-আহবায়ক শেখ জামাল হোসেন ও ডাঃ নাজরা চৌধুরী।

হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনে জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান সংসদ সদস্য এডভোকেট মোঃ আব্দুল মজিদ খান, বানিয়াচং উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমির হোসেন মাস্টার, জেলা যুবলীগের সভাপতি ও বানিয়াচং উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, সাবেক সংসদ সদস্য এডভোকেট শরীফ উদ্দিন আহমেদের ছেলে জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েল, আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মর্ত্তুজা হাসান, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিকী, জেলা কৃষকলীগের সভাপতি হুমায়ূন কবীর রেজা, সাদিকুর রহমান পরাগ, ব্যারিস্টার এনামুল হক, বানিয়াচং উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মোঃ আহাদ মিয়া।

হবিগঞ্জ-৩ (হবিগঞ্জ সদর-লাখাই ও শায়েস্তাগঞ্জ) আসনে জেলা আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির।জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট আবুল হাশেম মোল্লা মাসুম, হবিগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোতাচ্ছিরুল ইসলাম, প্রকৌশলী সুশান্ত দাশ গুপ্ত ও ব্যারিস্টার রুহুল আমিন মোল্লা।

হবিগঞ্জ-৪ (মাধবপুর-চুনারুঘাট) আসনে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মোঃ মাহবুব আলী এমপি, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ জাকির হোসেন চৌধুরী অসীম, কেন্দ্রীয় যুবলীগের সাবেক আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন, কেন্দ্রীয় যুবলীগের উপ-তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক শেখ মিসির আলী, চুনারুঘাট উপজেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট আকবর হোসেন জিতু, জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক এনামুল হক মোস্তাফা শহীদ রানা জানা যায়, প্রার্থীরা মনোনয়ন ফরম সংগ্রহ করতে ঢাকায় ছুটছেন। তাদের সঙ্গে জেলা-উপজেলা থেকে হাজার হাজার নেতা-কর্মী এসে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে অবস্থান করছেন।

আওয়ামী লীগের আগ্রহী প্রার্থীদের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করতে গিয়ে তাদের সঙ্গে দলের হাজার হাজার নেতা-কর্মী দলীয় প্রতীক নৌকা এবং তাদের সমর্থিত প্রার্থীর পক্ষে মিছিল করছেন। এ সময় নেতা-কর্মী ও সমর্থকরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি নিয়ে মিছিল- স্লোগান দিয়ে বঙ্গবন্ধু অ্যাভিনিউ এলাকা মুখরিত করে তুলছেন। এর আগে গত শনিবার (১৮ নভেম্বর) বঙ্গবন্ধু অ্যাভিনিউতে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়।

এরপর থেকে প্রার্থীরা মনোনয়ন ফরম সংগ্রহ করছেন। পাশাপাশি তারা নেমেছেন জোর লবিং-তদবিরে। ৭ জানুয়ারি অনুষ্ঠেয় জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম ক্রয় করা যাবে আজ মঙ্গলবার পর্যন্ত। এ সময় সময়ের মধ্যে আরো একাধিক প্রার্থী আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করতে পারেন

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com