রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৯:৫২ অপরাহ্ন
শিরোনাম:
বাহুবলে সড়ক দুর্ঘটনায় ২ যুবক গুরুতর আহত ॥ সিলেট প্রেরণ চাকুরীতে কোটা বাতিলের দাবিতে শায়েস্তাগঞ্জে মহাসড়ক অবরোধ জেলার বিভিন্ন স্থানে পুলিশের সাড়াশি অভিযান ॥ বিপুল পরিমান মাদক ও চোরাই টমটমসহ গ্রেফতার ৫ বাহুবলে রাস্তার পাশ থেকে এক নবজাতক উদ্ধার আজমিরীগঞ্জে মা ও শিশু কল্যাণ কেন্দ্রের আয়া মায়া রাণীর অপচিকিৎসায় প্রসূতি মহিলার মৃত্যুর অভিযোগ লাখাই-হবিগঞ্জ সড়কের ব্রিজের নীচ থেকে বৃদ্ধের ভাসমান মরদেহ উদ্ধার নবীগঞ্জে ৩টি ওয়ারেন্টে মামলার ৬ বছরের সাজাপ্রাপ্ত আসামী এস এম আলী গ্রেফতার চুনারুঘাটে ডিবি’র পৃথক অভিযানে মাদক ব্যবসায়ী গ্রেফতার ॥ ৪৫ কেজি গাঁজাসহ প্রাইভেটকার ও সিএনজি গাড়ী আটক হবিগঞ্জের আলোচিত সানজানা শিরিনের বিরুদ্ধে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান। সুতাং ব্রীজে পিকআপ ও সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ মহিলা নিহত

সিলেটের নতুন ডিআইজি শাহ মিজান শাফিউর রহমানের যোগদান

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২৩
  • ২৩৮ বার পঠিত

নুর উদ্দিন সুমন : সিলেট রেঞ্জের নতুন উপ-পুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) শাহ মিজান শাফিউর রহমান যোগদান করেছেন । রবিবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে সিলেটে আনুষ্ঠানিক ভাবে যোগদান করেন তিনি । এ সময় বিদায়ী ডিআইজি মফিজ উদ্দিন আহমেদ সহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা তাকে ফুল দিয়ে বরণ করেন।

শাহ মিজান শাফিউর রহমান নাটোর জেলার লালপুর উপজেলার মুরদহ গ্রামের প্রয়াত শিক্ষক হাফিজুর রহমান ও মা নাজনীন বেগমের পুত্র। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় হতে ফলিত রসায়ন হতে এমএসসি ডিগ্রি লাভ করেন। ২০তম বিসিএসের মাধ্যমে ২০০১ সালে এএসপি হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। সিলেট রেঞ্জে যোগদানের পূর্বে তিনি ডিআইজি হিসেবে এন্টি টেররিজম ইউনিট, ঢাকা, অতিরিক্ত ডিআইজি হিসেবে রংপুর রেঞ্জ, পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকা ও যুগ্ম পুলিশ কমিশনার, ডিএমপি, ঢাকা এবং পুলিশ সুপার হিসেবে ঢাকা জেলা, লক্ষীপুর জেলা, পুলিশ হেডকোয়ার্টার্স/ইউএন এ্যাফেয়ার্স ও ঢাকায় এসবি, দিনাজপুর জেলা, সিএমপি, র‌্যাব, এসবি ও যশোর জেলায় দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করা এই কর্মকর্তার অভিজ্ঞতার ঝুলিতে রয়েছে বহু প্রশংসা আর পদক। দু’বার জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নিয়ে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরূপ পেয়েছেন ‘জাতিসংঘ শান্তি পদক। এছাড়া তিনি বাংলাদেশ পুলিশের বিভিন্ন গুরত্বপূর্ণ ইউনিটে দক্ষতা ও সুনামের সাথে দায়িত্ব পালন করেন। ব্যক্তি জীবনে তিনি এক ছেলে ও এক মেয়ের জনক। তার স্ত্রী রোকেয়া খাতুন ইডেন বিশ্ববিদ্যালয় কলেজের ভূগোল বিভাগের সহযোগী অধ্যাপক হিসেবে কর্মরত আছেন। উল্লেখ্য সিলেট রেঞ্জের উপ-পুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) মফিজ উদ্দিন আহম্মেদকে অ্যান্টি টেরোরিজম ইউনিটের উপ-পুলিশ মহাপরিদর্শক হিসেবে বদলী করা হয়েছে। একই সাথে অ্যান্টি টেরোরিজম ইউনিটের উপ-পুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) শাহ মিজান শফিউর রহমানকে সিলেট রেঞ্জে বদলি করা হয়। নতুন ডিআইজি পূণ্যভূমি সিলেটে দায়িত্ব পালন কালে তিনি সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com