শনিবার, ২০ জুলাই ২০২৪, ১২:০৬ অপরাহ্ন
শিরোনাম:
বাহুবলে সড়ক দুর্ঘটনায় ২ যুবক গুরুতর আহত ॥ সিলেট প্রেরণ চাকুরীতে কোটা বাতিলের দাবিতে শায়েস্তাগঞ্জে মহাসড়ক অবরোধ জেলার বিভিন্ন স্থানে পুলিশের সাড়াশি অভিযান ॥ বিপুল পরিমান মাদক ও চোরাই টমটমসহ গ্রেফতার ৫ বাহুবলে রাস্তার পাশ থেকে এক নবজাতক উদ্ধার আজমিরীগঞ্জে মা ও শিশু কল্যাণ কেন্দ্রের আয়া মায়া রাণীর অপচিকিৎসায় প্রসূতি মহিলার মৃত্যুর অভিযোগ লাখাই-হবিগঞ্জ সড়কের ব্রিজের নীচ থেকে বৃদ্ধের ভাসমান মরদেহ উদ্ধার নবীগঞ্জে ৩টি ওয়ারেন্টে মামলার ৬ বছরের সাজাপ্রাপ্ত আসামী এস এম আলী গ্রেফতার চুনারুঘাটে ডিবি’র পৃথক অভিযানে মাদক ব্যবসায়ী গ্রেফতার ॥ ৪৫ কেজি গাঁজাসহ প্রাইভেটকার ও সিএনজি গাড়ী আটক হবিগঞ্জের আলোচিত সানজানা শিরিনের বিরুদ্ধে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান। সুতাং ব্রীজে পিকআপ ও সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ মহিলা নিহত

চুনারুঘাটের সাতছড়ি চা বাগানে কর্মবিরতি

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০২২
  • ১৪১ বার পঠিত

চুনারুঘাট প্রতিনিধি :- ১২দফা দাবিতে সাতছড়ি চা বাগানে কর্মবিরতি ও বিক্ষোভ সমাবেশ করেছেন চা-শ্রমিকরা। পরে শ্রমিকরা বিক্ষোভ মিছিল বের করেন। গতকাল বুধবার সকাল ১০টা থেকে তারা কর্মবিরতি পালন করেন।
দুপুর ১২টায় সাতছড়ি চা বাগান মাঠে বিক্ষোভ সমাবেশে অংশ নেন হাজারের অধিক শ্রমিক। দীর্ঘদিন থেকে বিভিন্ন দাবি জানিয়ে আসছিল চা শ্রমিকরা। তাদের দাবি সাতছড়ি চা- বাগানের প্রত্যেক লাইনে পনি সরবরাহ করা, বাগানে শূন্য স্টাপ নিয়োগ করা, ১০টি পারমেন্ট কাজ দেয়া, রোগীদের চিকিৎসা সু-নিশ্চতভাবে করা, পল্লী বিদ্যুত সংযোগ ও ওয়ারিং এর টাকা দেয়া, সিনিয়র যোগালী সরদারকে মাসিক বেতনধারী শ্রমিক হিসেবে পদোন্নতি, ঘরবাড়ি সঠিক সময়ে মেরামত সহ ১২টি দাবী তাদের। এসব দাবি আদায়ের জন্য তারা একাধিকবার আন্দোলন করেছেন। কিন্তু বাগান কর্তৃপক্ষের প্রতিশ্রুতি বাস্তবে রুপ নেয়নি। এ কারণে তারা ২ দিন ধরে কর্মবিরতি পালন করছেন। তবে বাগান র্কর্তৃপক্ষ জানিয়েছেন শ্রমিকদের নিয়ে আগামী শুক্রবার সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হবে। শ্রমিকরা জানান, আগামী শুক্রবার বাগান কর্তৃপক্ষ সমঝোতা মিটিংএ তাদের দাবী পূরণ না হলে সকল চা শ্রমিকরা মহাসড়ক অবরোধ করবে। বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, বাগান পঞ্চায়েত সভাপতি শ্যমলাল ভোমিক, সাধারণ সম্পাদক রমিন তাতী, মনা কর্মকার, গৗতম মহালী, জসিম, মুক্তি সাংমা, অনিতা কর্মকার, অলককা শাওতার, স্বপন পাহান, পরে মালিক পক্ষে সহকারী ম্যানাজার, আনোয়ার হোসেন শ্রমিকদের নিয়ে এক সমঝতা বৈঠক করেন। এ সময় উপস্থিত ছিলেন, ইউপি চেয়ারম্যান ওয়াহেদ আলী মাষ্টার, লস্করপুর ভেলীর রবিন্দ্র গৌরী, মুক্তি স ংমা, ইউপি সদস্য চা-শ্রমিক কেন্দ্রীয় নেতা নৃপের পাল প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com