শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৯:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম:
বাহুবলে সড়ক দুর্ঘটনায় ২ যুবক গুরুতর আহত ॥ সিলেট প্রেরণ চাকুরীতে কোটা বাতিলের দাবিতে শায়েস্তাগঞ্জে মহাসড়ক অবরোধ জেলার বিভিন্ন স্থানে পুলিশের সাড়াশি অভিযান ॥ বিপুল পরিমান মাদক ও চোরাই টমটমসহ গ্রেফতার ৫ বাহুবলে রাস্তার পাশ থেকে এক নবজাতক উদ্ধার আজমিরীগঞ্জে মা ও শিশু কল্যাণ কেন্দ্রের আয়া মায়া রাণীর অপচিকিৎসায় প্রসূতি মহিলার মৃত্যুর অভিযোগ লাখাই-হবিগঞ্জ সড়কের ব্রিজের নীচ থেকে বৃদ্ধের ভাসমান মরদেহ উদ্ধার নবীগঞ্জে ৩টি ওয়ারেন্টে মামলার ৬ বছরের সাজাপ্রাপ্ত আসামী এস এম আলী গ্রেফতার চুনারুঘাটে ডিবি’র পৃথক অভিযানে মাদক ব্যবসায়ী গ্রেফতার ॥ ৪৫ কেজি গাঁজাসহ প্রাইভেটকার ও সিএনজি গাড়ী আটক হবিগঞ্জের আলোচিত সানজানা শিরিনের বিরুদ্ধে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান। সুতাং ব্রীজে পিকআপ ও সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ মহিলা নিহত

জাতীয় দূর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে চুনারুঘাটে র‍্যালী ও আলোচনা সভা

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১০ মার্চ, ২০২২
  • ১৪৮ বার পঠিত

নুর উদ্দিন সুমন : মুজিব বর্ষের  সফলতা  দুর্যোগ প্রস্তুতিতে গতিশীলতা  এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে সারাদেশের মতো হবিগঞ্জের চুনারুঘাটেও পালিত হয়েছে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস ২০২২ । এ উপলক্ষে চুনারুঘাট  উজেলা প্রশাসন ও  দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের  উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

সকাল ১০ টায় উপজেলা পরিষদ থেকে র‌্যালি বের করা হয়। র‍্যালীটি  সড়ক প্রদক্ষিণ করে আবারো উপজেলা পরিষদ কার্যালয়ে গিয়ে শেষ হয়। এরপর সাড়ে ১০টায় উপজেলা সভা কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে । এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর। উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর বলেন, ‘বৈশ্বিক উষ্ণতা বৃদ্ধি ও জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাব আজ বিশ্বব্যাপী পরিলক্ষিত হচ্ছে। জলবায়ু পরিবর্তনের পাশাপাশি ভৌগোলিক কারণেও বাংলাদেশ পৃথিবীর অন্যতম দুর্যোগপ্রবণ অঞ্চল হিসেবে পরিচিত। সরকার ২০০৯ সাল থেকে দুর্যোগের ক্ষয়ক্ষতি হ্রাসে দুর্যোগ প্রস্তুতি কর্মসূচির ওপর গুরুত্বারোপ করেছে। জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্য  দুর্যোগ সম্পর্কিত ধাপগুলো বাস্তবায়নে বর্তমান সরকার অঙ্গীকারাবদ্ধ। ‘দুর্যোগ মোকাবেলায় জনসচেতনতা এবং মাঠপর্যায়ে দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে বন্যা, ঘূর্ণিঝড়সহ অন্যান্য দুর্যোগ মোকাবিলা বিষয়ে বিভিন্ন ধরনের প্রশিক্ষণ দেয়া হচ্ছে। সরকারি-বেসরকারি সংস্থাসহ সবার সম্মিলিত প্রচেষ্টায় আগামীতেও যেকোনো দুর্যোগ মোকাবেলা ও এর ঝুঁকি কমাতে আমরা সক্ষম হব। উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিক এর  সভাপতিত্বে পিআইও প্লাবন পাল এর সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন-  ভাইস চেয়ারম্যান আলহাজ্ব লুৎফর রহমান মহালদার,  আবিদা খাতুন,  উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ মাসুদ রানা,  সমাজ সেবা কর্মকর্তা বারেন্দ্র রায়,  কৃষি কর্মকর্তা মাহিদুল ইসলাম চুনারুঘাট প্রেসক্লাবের সাবেক সভাপতি মো: কামরুল ইসলাম, বর্তমান সভাপতি মো: জামাল হোসেন লিটন,সমবায় অফিসার জিল্লুর রহমান খাঁন,উপসহকারী প্রকৌশলী মনির হোসেন জমদ্দার, জেলা সময়বায়ের সরেজমিনে তদন্তকারী ও অডিট অফিসার কাউছার আহমেদ রনি, সাংবাদিক ফোরামের সভাপতি খন্দকার আলা উদ্দিনসহ উপজেলার বিভিন্ন দপ্তরের প্রধানগণ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com