বুধবার, ২২ মে ২০২৪, ১১:১৭ অপরাহ্ন

রাত পোহালেই হবিগঞ্জের বাহুবল ও শায়েস্তাগঞ্জের ৮ ইউপিতে নির্বাচন

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ৩০ জানুয়ারী, ২০২২
  • ২০২ বার পঠিত

নুর উদ্দিন সুমন : রাত পোহালেই হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ ও বাহুবল উপজেলার ৮টি ইউনিয়নে নির্বাচন । নির্বাচনে কঠোরভাবে দায়িত্ব পালনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশ দিয়েছেন পুলিশ সুপার এসএম মুরাদ আলি । ষষ্ঠ ধাপের এই ইউনিয়ন পরিষদ নির্বাচনে উপজেলার শায়েস্তাগঞ্জ সদর ইউনিয়ন ও বাহুবলের স্নানঘাট, পুটিজুরী, সাতকাপন,বাহুবল সদর, লামাতাশি, মিরপুর, ভাদেশ্বর সহ ৮ ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এবার বাহুবল ও শায়েস্তাগঞ্জের ৮ টি ইউনিয়নে ৮৫ টি কেন্দ্রেই ভোট হবে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন ইভিএমে। সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকাল ৪টা পর্যন্ত।

ভোট গ্রহণের জন্য রবিবার দুপুর ১২টায় সংশ্লিষ্ট সংশ্লিষ্ট উপজেলা নির্বাচন অফিস থেকে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো শুরু হয় ইভিএম মেশিনসহ প্রয়োজনীয় সরঞ্জাম। প্রতিটি কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তাদের হাতে নির্বাচনী সরঞ্জাম তুলে দেন সংশ্লিষ্ট রির্টানিং কর্মকর্তারা। এর আগে সকাল সাড়ে ১০টার দিকে সংশ্লিষ্ট থানায় দায়িত্বরত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিয়ে প্রধান অতিথি হিসেবে ব্রিফিং করেন হবিগঞ্জের পুলিশ সুপার এসএম মুরাদ আলি পিপিএম (সেবা)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (হেডকোয়ার্টার) মাহমুদুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার, বানিয়াচং সার্কেল পলাশ রঞ্জন দে, সহকারী পুলিশ সুপার, মাধবপুর সার্কেল, মহসীন আল মুরাদ, সহকারী পুলিশ সুপার, বাহুবল সার্কেল মো: আবুল খায়ের, বাহুবল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি রাকিবুল ইসলাম খান ডিবির ওসি মো: আল আমিন, শায়েস্তাগঞ্জ থানার ওসি অজয় দেব সহ আরো অনেকেই। সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতির কথা জানিয়ে পুলিশ সুপার এসএম মুরাদ আলি বলেছেন, ‘প্রতিটি ভোট কেন্দ্রের নিরাপত্তায় নিয়োজিত থাকবে পুলিশ ও আনসার সদস্য। প্রতিটি ইউনিয়নে একজন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে বিজিবি, র‍্যাব, পুলিশ ও আনসারসহ বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী এই নির্বাচনে দায়িত্ব পালন করবেন।

উল্লেখ্য, প্রসঙ্গত, বাহুবল উপজেলার ৭ ইউনিয়নে এবার ৪০ চেয়ারম্যান, ১০২ সংরক্ষিত নারী সদস্য ও ৩২৬ সাধারণ সদস্য প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। শায়েস্তাগঞ্জে ৫ চেয়ারম্যান সংরক্ষিত নারী সদস্য ৮ জন সাধারন সদস্য প্রার্থী ৩৪ জন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com