শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম:
বাহুবলে সড়ক দুর্ঘটনায় ২ যুবক গুরুতর আহত ॥ সিলেট প্রেরণ চাকুরীতে কোটা বাতিলের দাবিতে শায়েস্তাগঞ্জে মহাসড়ক অবরোধ জেলার বিভিন্ন স্থানে পুলিশের সাড়াশি অভিযান ॥ বিপুল পরিমান মাদক ও চোরাই টমটমসহ গ্রেফতার ৫ বাহুবলে রাস্তার পাশ থেকে এক নবজাতক উদ্ধার আজমিরীগঞ্জে মা ও শিশু কল্যাণ কেন্দ্রের আয়া মায়া রাণীর অপচিকিৎসায় প্রসূতি মহিলার মৃত্যুর অভিযোগ লাখাই-হবিগঞ্জ সড়কের ব্রিজের নীচ থেকে বৃদ্ধের ভাসমান মরদেহ উদ্ধার নবীগঞ্জে ৩টি ওয়ারেন্টে মামলার ৬ বছরের সাজাপ্রাপ্ত আসামী এস এম আলী গ্রেফতার চুনারুঘাটে ডিবি’র পৃথক অভিযানে মাদক ব্যবসায়ী গ্রেফতার ॥ ৪৫ কেজি গাঁজাসহ প্রাইভেটকার ও সিএনজি গাড়ী আটক হবিগঞ্জের আলোচিত সানজানা শিরিনের বিরুদ্ধে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান। সুতাং ব্রীজে পিকআপ ও সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ মহিলা নিহত

কমিউনিটি পুলিশিং ডে’তে চুনারুঘাটে র‌্যালি- ও আলোচনা সভা

Reporter Name
  • আপডেট টাইম : শনিবার, ৩০ অক্টোবর, ২০২১
  • ২২৪ বার পঠিত

নুর উদ্দিন সুমন : হবিগঞ্জের চুনারুঘাটে বর্ণাঢ্য আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন করা হয়েছে। শনিবার (৩০ অক্টোবর) সকাল ১১টায় এ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটি। র‌্যালিতে অন্তত ১ হাজার লোক অংশ নেয়। এর আগে বেলুন উড়িয়ে পুলিশিং ডে’র উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান । পরে চুনারুঘাট থানা প্রাঙ্গণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট আকবর হোসেন জিতুর সভাপতিত্বে কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক প্রনয় পালের সঞ্চালনায় আলোচনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিক। প্রধান সমন্বয়কারী চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আলী আশরাফ, ইন্সপেক্টর তদন্ত চম্পক দাম, ভাইস চেয়ারম্যান লুৎফুর রহমান মহালদার, মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা খাতুন ,পৌর মেয়র মো: সাইফুল আলম রুবেল , বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছামাদ, পৌর আওয়ামিলীগের সভাপতি মো: আবু তাহের মিয়া মহালদার, সমাজ সেবক আব্দুল মালেক ।

অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন- ইউপি চেয়ারম্যান আলহাজ্ব শামসুন্নাহার চৌধুরী, উপজেলা শ্রমিকলীগের সভাপতি মো খালেদ তরফদার, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমান রিপন, তাতীঁলীগের সভাপতি কবির মিয়া খন্দকার, কৃষক লীগের সভাপতি মুজিবুর রহমান, সাংবাদিক ইসমাঈল হোসেন বাচ্ছু, মেম্বার কমিটির সভাপতি আব্দুল মালেক প্রমুখ।

বক্তারা বলেন: চুনারুঘাটে অপরাধ আগের ছেয়ে অনেকটা কমেছে, এলাকাভিত্তিক সচেতনতা সৃষ্টি এবং অমীমাংসিত অনেক সমস্যার সমাধানও করে দিচ্ছে এই কমিউিনিটি পুলিশিং। কমিউনিটি পুলিশিং হচ্ছে একটি ফলদায়ক বৃক্ষের মতো। এটি জনসাধারণের নাগরিক নিরাপত্তা যেমন নিশ্চিত করছে। তেমনি পুলিশকেও সহযোগিতা করছে বহুমাত্রিকভাবে। চুনারুঘাট থানার ওসি মোঃ আলী আশরাফ বলেন, প্রতিটি মানুষই একজন পুলিশের মতো- ভূমিকা পালন করছেন। কমিউনিটি পুলিশিং এর সকল সদস্যও নিজ দায়িত্বে অপরাধ কর্মকাণ্ড নির্মূলে সক্রিয়ভাবে কাজ করছেন। আমিও যোগদানের পর থেকে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখতে কাজ করছি। তিনি মাদক উদ্ধার ও মাদক নির্মূলে বদ্ধপরিকর ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com