রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৪:৩৩ অপরাহ্ন

উৎসবমুখর পরিবেশে শান্তিপূর্ণভাবে উবাহাটা ইউনিয়নের ৩নং ওয়ার্ডের উপ-নির্বাচন সম্পন্ন

নুর উদ্দিন সুমন, বার্তা সম্পাদক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর, ২০২০
  • ২৩৩ বার পঠিত

নুর উদ্দিন সুমন : আনন্দ ও উৎসবমুখর পরিবেশে অবাধ ও শান্তিপূর্ণভাবে চুনারুঘাট উপজেলার ৭নং উবাহাটা ইউনিয়নের ৩নং ওয়ার্ডের উপ-নির্বাচনে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। নির্বাচনের ভোট গ্রহণ শেষে সন্ধ্যা ৭টায় ফলাফল ঘোষনা করা হয়। নির্বাচনে মীর মো: ছানু মিয়া বৈদ্যুতিক পাখা প্রতীকে ২৬২ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো: সবুজ মিয়া ঘুরি মার্কায় ২৪৪ ভোট পেয়েছেন। অপরদিকে শেখ রাহিদ মিয়া মুরুগ মার্কায় ২২৩ ভোট । মীর মো: মনছুর মিয়া তালা মার্কায় ২২১ ভোট। মীর আব্দাল মিয়া ফুটবল মার্কায় ১৪২ ভোট । মো: ভিংরাজ মিয়া আপেল মার্কায় ১২৫ ভোট। মো: বাবরু মিয়া টিউবওয়েল মার্কায় ১২৪ ভোট। ভোট কাস্ট হয়েছে ১৩৫৬ এর মধ্যে বাতিল হয়েছে ১৫ টি। উল্লেখ্য ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের আবিদুর রহমান তাহিরের মৃত্যু হলে ওয়ার্ডটি শূন্য ঘোষণা করা হয়। এর পর উপ-নির্বাচনের জন্য গত ৪ নভেম্বর তফসিল ঘোষণা করে উপজেলা নির্বাচন অফিস। কেউন্দা ও কাপুরিয়া গ্রাম নিয়ে এ ওয়ার্ডটি গঠিত । এ ওয়ার্ডে নিবন্ধিত ভোটার সংখ্যা ১৮ শ ১৭ জন। এই শূণ্য ওয়ার্ডে বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) শান্তির্পুন ভাবে সকাল ৯টা হতে শুরু হয়ে বিরতিহীন ভাবে বিকাল ৫টা র্পযন্ত ভোট গ্রহন করা হয়। ভোটাররা পছন্দের প্রার্থীকে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। কেন্দ্রে ছিল পর্যাপ্ত পরিমান আইনশৃঙ্খলা বাহিনী।


দায়িত্বরত প্রিজাইডিং অফিসার মোহাম্মদ খোরেশদ আলম জানান, পর্যাপ্ত নিরাপত্তার মধ্যদিয়ে সুষ্ট, সুন্দর ভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে। এ ব্যাপারে চুনারুঘাট নির্বাচন কর্মকর্তা দ্বিপক কুমার জানান, নির্বাচন অবাদ সুষ্ট, সুন্দর ভাবে শেষ হয়েছে। থানার ইন্সপেক্টর (তদন্ত) চম্পক দাম জানান, অবাদ সুষ্ট ও সুন্দর নির্বাচন উপহার দেওয়ার জন্য ভিট কর্মকর্তা এসআই রাজনের নেতৃত্বে এএসআই রবিউলসহ পুলিশ বাহিনীর টহল জোরদার ও কেন্দ্রের গেটে ও ভেতরে পুলিশ সদস্যদের অবস্থান ছিল। পুলিশের পাশাপাশি কেন্দ্রে আনসার সদস্যরা সহযোগীতা করেন। কেন্দ্রে ভোট দিতে আসা কয়েকজন ভোটার বলেন, ভোটকেন্দ্রে গেলাম, কোনো ঝামেলা নেই, তাড়াতাড়ি ভোট দিয়ে আসলাম। কেউ কোনো হয়রানি করেনি। পুলিশও আছে। দায়িত্বরত পুলিশ এসআই রাজন দেব বলেন, ভোট কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ হয়েছে । নিরাপত্তা নিয়ে কোনো শঙ্কা ছিলনা । ভোট কেন্দ্রে পর্যাপ্ত নিরাপত্তা বাহিনীর সদস্য মোতায়েন ছিল । শান্তিপূর্ণভাবে ভোট গ্রহন সম্পন্ন হয়। উবাহাটা ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব মো: রজব আলী বলেন, নির্বাচনে সব শ্রেণীর মানুষের অংশগ্রহণ আশা জাগানিয়া। আমরা দেখতে পেয়েছি, অনেক কেন্দ্রে বৃদ্ধ বাবা, মা শিশু কোলে নিয়ে ভোট দিতে গেছেন। প্রতিবন্ধীরাও তাদের ভোট দিয়েছেন। উৎসবমুখর পরিবেশে ভোট হয়েছে। জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ প্রমাণ করে এই নির্বাচন অংশগ্রহণমূলক হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com