মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০২:১৮ পূর্বাহ্ন

​চুনারুঘাটে বয়ানে বয়ানে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে আলেমদের সাথে থানা পুলিশের মতবিনিময়

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৮ ডিসেম্বর, ২০২০
  • ২৫৭ বার পঠিত

নুর উদ্দিন সুমন : হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা বিপিএম পিপিএম এর বিশেষ উদ্যোগে জঙ্গিবাদ, মাদক, সন্ত্রাস,নারী নির্যাতন ইত্যাদি জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে জেলার বিভিন্ন উপজেলায় আলেম উলামাদের সম্পৃক্ত করতে বিশেষ উদ্যোগের অংশ হিসেবে বয়ানে বয়ানে জনসচেতনতা শীর্ষক আলেম উলামাদের নিকট থেকে জনসচেতনতা মুলক বিশেষ এ্যাসাইনমেন্ট প্রতিযোগীর আয়োজন করেন। এরই ধারাবাহিকতায় চুনারুঘাট থানায় এ্যাসাইনমেন্ট জমা দেয়ার লক্ষ্যে আলেম-উলামাদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মঙ্গলবার, বিকেলে চুনারুঘাট থানা কক্ষে আয়োজিত মতবিনিময় সভায় চুনারুঘাট থানার ইন্সপেক্টর (তদন্ত) চম্পক দাম এর সভাপতিত্বে এসআই শেখ আলী আজহার এর সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা পুলিশের প্রতিনিধি ইন্সপেক্টর সৈয়দ উল মোস্তফা।

তিনি বলেন, ধর্মীয় সম্প্রীতি বজায় রাখতে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল করতে সকলের সহযোগীতা প্রয়োজন। আলেম-উলামারা একটি গ্রহণযোগ্য সমাজকে বহন করে। কোরআন-হাদিস ও সুন্নাতের আলোকে আপনাদের বক্তব্যের মাধ্যমে মাদক, জঙ্গি, নারী নির্যাতন ও সন্ত্রাসবাদ সম্পর্কে জনগণকে সচেতন করে তুলতে হবে। যাতে জনগণ যেন বুঝতে পারে কারা জঙ্গি এবং কারা আলেম-উলামা। সমাজে গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ যারা রয়েছেন আপনারা আপনাদের নিজ নিজ স্থান থেকে কাজ করে গেলে অনাচার, অত্যাচার থাকবে না। এ সময় উপস্থিত আলেম উলামাগণ পুলিশ সুপার এর এ উদ্যোগকে স্বাগত জানিয়ে বিভিন্ন বিষয়ে মতামত ও বক্তব্য প্রদান করেন।

পরে বয়ানে বয়ানে জনসচেতনতার উপর উপজেলার ১১জন এ্যাসাইনমেন্ট জমা প্রদান করেন। এর মধ্য ৫ জনকে বাচাই পর্বে মনোনীত করা হয় তারা আগামীকাল জেলা পর্যায়ে প্রতিযোগীতায় অংশগ্রহণ করবেন। তারা হলেন, জামেয়া সামছুল উলুম কওমিয়া মাদ্রাসার শিক্ষক মো: রেজুওয়ান আহমেদ, হিফজুল কোরআন মাদ্রার শিক্ষক মাওলানা আজিজুর রহমান আজিজ, জামেয়া ইসলামীয়া সামছুল উলুম মাদ্রাসার, মুহাদ্দিস মুফতি হারুনুর রশিদ চৌধুরী, জামেয়া ইসলামিয়া সামছুল উলুম কওমিয়া মাদ্রাসার ছাত্র মো: হুছাইন আহমদ, জামেয়া ইসলামিয়া সামছুল উলুম মাদ্রাসার ছাত্র মো: সিরাজুল ইসলাম। মতবিনিময় শেষে উপস্থিত ১১জনকে হবিগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যার পক্ষ থেকে তাদেরকে সম্মাননা প্রদান করেন সভার অতিথিরা ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com