সোমবার, ২৪ জুন ২০২৪, ০৩:৫৬ অপরাহ্ন
শিরোনাম:
ঢাকা সিলেট মহাসড়কের ঝুঁকিপূর্ণ সেতু দিয়ে চলছে ভারী যানবাহন দেশ স্বাধীন হলেও গোলগাঁও বাসী এখনও পরাধীন সাতছড়ি ত্রিপুরা পল্লীর বাসিন্দারা আতঙ্কে \ পাহাড়ী ঢলে ধ্বসে পড়ছে টিলা বাহুবলে পোল্ট্রি ব্যবসায়ীকে হত্যার অভিযোগ মাধবপুরে বাস চাপায় শিশুর মৃত্যু চুনারুঘাটে ৬ বছরের ব্যবধানে দুই ভাইকে হত্যা ॥ গ্রেপ্তার ৩ ঈদ উল আযহা উপলক্ষে পৌর এলাকার ইমাম-মুয়াজ্জিনদের সম্মানী ভাতা প্রদান বানিয়াচং হাসপাতালে অনিয়ম দুর্নীতির প্রতিবাদে মানববন্ধন চুনারুঘাটে চেয়ারম্যান পদে সৈয়দ লিয়াকত হাসানের চমক ॥ কাইয়ূম ও খাইরুন ভাইস চেয়ারম্যান নির্বাচিত সিলেট ওসমানী হাসপাতালে পানি ঢুকে চরম দুর্ভোগ

চুনারুঘাটে টানা অভিযানের মধ্যেও থেমে নেই মাদক পাচার: দুইমন গাঁজাসহ গ্রেফতার ৪

নুর উদ্দিন সুমন, বার্তা সম্পাদক
  • আপডেট টাইম : বুধবার, ৫ আগস্ট, ২০২০
  • ২৬৬ বার পঠিত

নুর উদ্দিন সুমন : জেলার চুনারুঘাটে পুলিশ বিজিবির মাদকের বিরুদ্ধে টানা অভিযানের মধ্যেও থেমে নেই মাদক পাচার। সম্প্রতি চোরাচালান ও মাদক পাচারকারীরা এক প্রকার বেপরোয়া হয়ে উঠেছে। পাচারকারীরা আসামপাড়া, সাতছড়ি, গুইবিল, চিমটিবিল, ভারত সীমান্তের বিভিন্ন পয়েন্ট থেকে ভারতীয় পণ্য চোরাচালানের মাধ্যমে নিয়ে এসে বিভিন্ন যানবাহনে নানা কৌশল অবলম্বনে উপজেলার বিভিন্ন রুট ব্যবহার করে দেশের বিভিন্ন স্থানে তা পাচার করছে। সীমান্ত এলাকা থেকে পাচারকৃত পণ্য পাচার করে নিয়ে যাওয়ার সময় আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে ধরাও পড়ছে। আবার কোন কোন পাচারকারী সে সব বহন করে নিয়ে যাওয়ার সময় অন্যত্রও ধরা পড়ছে। সচেতন মহল বলছেন,কতিপয় কিছু জনপ্রতিনিধিরা পর্দার আড়ালে থেকে ইয়াবাসহ অন্যান্য মাদক দেশের বিভিন্ন এলাকায় পাঠানো হচ্ছে। কখনও কখনও এসব চালান ধরাও পড়ছে। তবে মূল হোতারা থেকে যাচ্ছে ধরাছোঁয়ার বাইরে। বিশেষজ্ঞরা বলেন, বেশিরভাগ জনপ্রতিনিধির সঙ্গে এভাবে মাদকের সখ্যতা তৈরি হওয়া পুরো জেলার জন্য অশনিসংকেত। এদের মধ্যে কিছু লোক জনপ্রতিনিধি হওয়ার আগেই অপরাধের সঙ্গে সম্পৃক্ত ছিল। অঢেল টাকার মালিক হয়ে পরে জনপ্রতিনিধি হয়েছেন সবাই। এদের বিষয়ে তদন্ত করে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনতে হবে। পাশাপাশি মাদকের সঙ্গে সংশ্নিষ্ট কেউ যাতে জনপ্রতিনিধি হতে না পারে, সে ব্যাপারে কঠোর অবস্থানে যেতে হবে রাজনৈতিক দলগুলোকেও। গোপন সুত্র জানায়,মাদক কারবারীদের সাথে বেশ কয়েকজন জনপ্রতিনিধি ও রাজনৈতিক দলের সদস্যর যোগসাজশ রয়েছে। এগুলো খতিয়ে দেখা হচ্ছে যদি সম্পৃক্ততা মিলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

থানা সুত্রে জানাগেছে আজ (৫আগস্ট) বিকেলে চুনারুঘাট থানার এসআই মোতালিব ও এএসআই ইমন এর নেতৃত্বে একদল পুলিশ ৭৫০ পিছ ইয়াবা উদ্ধার করেন। এসময় পুলিশের উপস্থিতি টেরপেয়ে কারবারিরা পালিয়ে পালিয়ে যায়। এছাড়া ১ কেজি গাজাসহ বানিয়াচং জাতুকর্ণপাড়া এলাকার মৃত কমর উদ্দিনের পুত্র তায়েব আলী (৬০) নামের এক ব্যক্তি ও ছয় শ্রী গ্রামের মাদক মামলায় পলাতক আসামী আব্দুল হকে গ্রেফতার করা হয় । ওসি শেখ নাজমুল হক বলেন, মাদকের বিরুদ্ধে শপথ গ্রহনের মাধ্যমে মাদকবিরোধী অভিযান অব্যাহত রয়েছে। ইতিমধ্যে অনেককে গ্রেফতার করা হয়েছে। অন্যদেরকেও গ্রেফতার করা হবে। এদিকে গত কাল সাতছড়ি ব্যাটালিয়নের নাঃ সুবেঃ মোঃ নজরুল ইসলাম এর নেতৃত্বে উপজেলার সাতছড়ি বিওপি’র দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত মেইন পিলার হতে আনুমানিক ১০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ৬নং চা বাগান এলাকায় অভিযান চালিয়ে সাতছড়ি পুর্ব টিলার সুরেশ ঝড়ার ছেলে শ্রী পিচু ঝড়া (২৫), ও সাতছড়ি বাংলোটিলার ঠাকুর বড়াইর ছেলে শ্রী বিশাল (১৯) কে দুইমন গাঁজাসহ আটক করা হয়। এ সময় টহলদলের উপস্থিতি টের পেয়ে ৫ জন আসামী পালিয়ে যায়। আটককৃত আসামীদেরকে চুনারুঘাট থানায় হন্তান্তর করা হয়েছে। হবিগঞ্জ ৫৫বিজিবির অধিনায়ক এস এন এম সামীউন্নবী চৌধুরী, পিবিজিএম, পিবিজিএমএস জানান,বিজিবির নিয়মিত অভিযান অব্যাহত আটককৃত মাদকদ্রব্য মূল্য- ২ লক্ষ আশি হাজার টাকা হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com