শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:০৯ পূর্বাহ্ন
শিরোনাম:
বাহুবলে সড়ক দুর্ঘটনায় ২ যুবক গুরুতর আহত ॥ সিলেট প্রেরণ চাকুরীতে কোটা বাতিলের দাবিতে শায়েস্তাগঞ্জে মহাসড়ক অবরোধ জেলার বিভিন্ন স্থানে পুলিশের সাড়াশি অভিযান ॥ বিপুল পরিমান মাদক ও চোরাই টমটমসহ গ্রেফতার ৫ বাহুবলে রাস্তার পাশ থেকে এক নবজাতক উদ্ধার আজমিরীগঞ্জে মা ও শিশু কল্যাণ কেন্দ্রের আয়া মায়া রাণীর অপচিকিৎসায় প্রসূতি মহিলার মৃত্যুর অভিযোগ লাখাই-হবিগঞ্জ সড়কের ব্রিজের নীচ থেকে বৃদ্ধের ভাসমান মরদেহ উদ্ধার নবীগঞ্জে ৩টি ওয়ারেন্টে মামলার ৬ বছরের সাজাপ্রাপ্ত আসামী এস এম আলী গ্রেফতার চুনারুঘাটে ডিবি’র পৃথক অভিযানে মাদক ব্যবসায়ী গ্রেফতার ॥ ৪৫ কেজি গাঁজাসহ প্রাইভেটকার ও সিএনজি গাড়ী আটক হবিগঞ্জের আলোচিত সানজানা শিরিনের বিরুদ্ধে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান। সুতাং ব্রীজে পিকআপ ও সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ মহিলা নিহত

হবিগঞ্জ পোষ্টাল ইডি কর্মচারী ইউনিয়নের হবিগঞ্জ জেলা কমিটির অনুষ্ঠান

Reporter Name
  • আপডেট টাইম : শুক্রবার, ২৫ জানুয়ারী, ২০১৯
  • ৫০৩ বার পঠিত

নুর উদ্দিন সুমন ঃ– দেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ সরকারী প্রতিষ্ঠান বাংলাদেশ ডাক বিভাগ তাদের ছিলনা কোন বার্ষিক উৎসব ভাতা, কোন রেশন কার্ড অথবা কোন কল্যাণ ট্রাষ্ট। প্রতিনিয়ত নিরলস ভাবে কাজ করছেন সর্বনিম্ম ভাতা ভোগী এই সব গুরুত্বপূর্ণ ইডি কর্মচারীগন। দেশের সর্বোচ্চ আদালত থেকে সরকারী সকল ধরনের চিঠিপত্রাদী আদান প্রদান করা হচ্ছে ডাক বিভাগের মাধ্যমে। আর এই ডাক বিভাগের রয়েছে দেশে বিভিন্ন থানা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে শাখা ডাকঘর।

গ্রামীণ ডাকঘরগুলোতে কাজ-কর্ম ও সেবার মান রাড়ছে এবং সরকারের রাজস্ব আয়ও বৃদ্ধি হচ্ছে। এনিয়ে অত্র সংগঠনের মাধ্যমে ইডি কর্মচারীর মাসিক সম্মানী ভাতা বর্ধিত করণের দাবী অবশেষে বাস্তবায়ন হয়।তাদের দাবী বাস্তবায়ন করায় বাংলাদেশ ডাক বিভাগের পোষ্টাল ইডি কর্মচারী ইউনিয়ন হবিগঞ্জ জেলা কমিটি কর্তৃক প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানিয়ে মতবিনিময় ও আলোচনা সভা করে পোষ্টাল ইডি কর্মচারী। (২৪জানুয়ারি দুপুর ২টায় হবিগঞ্জ প্রধান ডাকঘর হল রুমে অনুষ্ঠিত আলোচনা সভার পোস্টাল ইডি কর্মচারী ইউনিয়নের জেলা সভাপতি শে ই ম আব্দুর রউফ এর সভাপতিত্বে কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক এম এ শহীদ এর সঞ্চালনায় শুরুতেই কোরআন তিলাওয়াতের মাধ্যমে স্বাগত ব্যক্তব্য রাখেন পোস্টাল ইডি কর্মচারী ইউনিয়নের অর্থ সম্পাদক মোঃ আরজু মিয়া চৌধুরী, এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সহকারী পোস্টমাস্টার জেনারেল সুজিত চক্রবর্তী, তিনি বলেন ডাক বিভাগের অবিভাগীয় এসব কর্মচারীদের সম্মানী বাড়ানোয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করছি, বর্তমানে ডাকঘরকে পোস্ট ই সেন্টারে রূপান্তরিত করা হয়েছে, ডিজিটাল গ্রামীণ ডাকঘর পরিচালনায় ইডি কর্মচারীদের ডিজিটাল উপযোগী করে তৈরির জন্য সংশ্লিষ্টদের তিনি প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া নির্দেশ দেন। ডিজিটাল উপযোগী মানবসম্পদ হিসেবে গড়ে তোলার বিকল্প নেই। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সুপার হবিগঞ্জ বিভাগ মোঃ আব্দুল কাদের, ডাক অধিদপ্তরের নিয়ন্ত্রণ কার্যালয়ের সহকারী সুপার তন্ময় দে চৌধুরী, শ্রীমঙ্গল উপ-বিভাগে পোস্ট অফিস পরিদর্শক মোঃ আসাদুজ্জামান, পোস্ট অফিস হবিগঞ্জ উপ-বিভাগের পরিদর্শক আবু ছালেহ মোঃ আল রাজি, পোস্টম্যান ডাক কর্মচারী ইউনিয়নের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক এবং হবিগঞ্জ মৌলভী বাজার জেলা শাখার সাধারণ সম্পাদক ও পোস্টাল ইডি কর্মচারী ইউনিয়নের হবিগঞ্জ জেলা শাখার প্রধান উপদেষ্টা মোঃ আব্দুল কাইয়ুম, হবিগঞ্জ মৌলভী বাজার জেলা শাখার সাধারণ সম্পাদক শফিকুর রহমান তোফায়েল, সাংগঠনিক সম্পাদক পোস্টম্যান ডাক কর্মচারী ইউনিয়ন হবিগঞ্জ মৌলভী বাজার জেলা শাখার আব্দুল মতিন, প্রমুখ, উক্ত সভায় পোস্ট অফিস কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দসহ সকল সদস্য বৃন্দরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের আলোচনার পুর্বে সকল অতিথিদেরকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করেন পোস্টাল ইডি কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ। বক্তারা ডাক বিভাগের অবিভাগীয় এসব কর্মচারীদের সম্মানী বাড়ানোয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন।
উল্লেখ্য ডাক বিভাগের ২৩ হাজার ২১ জন ইডি কর্মচারীদের মাসিক সম্মানী ভাতা ৭৭ শতাংশ বাড়ানো হয়েছে। কর্মচারীরা সম্মানী পুনর্নির্ধারণের ফলে এক্সট্রা ডিপার্টমেল্টাল এজেন্ট পোস্টমাস্টার (ইডিএসপিএম) পদমর্যাদার সম্মানী ২৬০ টাকা থেকে বেড়ে ৪ হাজার টাকায় উন্নীত হয়েছে। গড়ে পাঁচ ক্যাটাগরির কর্মচারীদের সম্মানী ভাতা বৃদ্ধির এ হার ৭৭ শতাংশ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com