শনিবার, ২৫ মে ২০২৪, ০২:০৩ অপরাহ্ন

হবিগঞ্জে অচল হয়ে পড়া ক্লিনিক সচল হচ্ছে , বাড়ছে চিকিৎসার সুযোগ

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ৫ এপ্রিল, ২০২০
  • ২৭৭ বার পঠিত

আবুল হাসান ফায়েজ◾   

করোনার প্রভাবে কার্যত অচল হয়ে পড়া চিকিৎসা কার্যক্রম ধীরে ধীরে সচল হচ্ছে। হবিগঞ্জের ক্লিনিক ও প্রাইভেট চেম্বারে নিয়মিত না হলেও চিকিৎসকরা বসা শুরু করেছেন। তবে বেশিরভাগ চিকিৎসক টেলিফোনে সেবা প্রদান করছেন।

সূত্র জানায়, করোনা পরিস্থিতির মাঝেও হবিগঞ্জে প্রাইভেট চিকিৎসক ডা. সৈয়দ এম আবরার জাবের চিকিৎসা কার্যক্রম অব্যাহত রেখেছেন। তিনি প্রয়োজনে অসুস্থ রোগীর বাসাতেও যাচ্ছেন। তিনি প্রতিদিন হবিগঞ্জ শহরের মুন ডায়গনস্টিক সেন্টারে দুই ঘন্টা বসেন।
মুন জেনারেল হাসপাতালে বসছেন সুদীপ তালুকদার ও ডা. সমীর। সিটি ডায়গনস্টিক সেন্টারে বসছেন ডা. বিভুতি ভূষণ। শহরে সাধারন রোগীদের ভরসাস্থল ডা. শহিদুল ইসলামও তার চেম্বারে রোগী দেখা শুরু করেছেন।

হবিগঞ্জ জেলা বিএমএর সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ডা. মুশফিক হোসেন চৌধুরী বলেন, ‘ক্লিনিকগুলোতে যাতে চিকিৎসা কার্যক্রম শুরু করা হয় তার জন্য ১শ পিপিই প্রদান করেছি। আশা করা যায় কয়েকদিনের মধ্যে সবাই প্র্যাকটিস শুরু করবেন।’

তবে সরকারি হাসপাতালে পরিস্থিতির তেমন উন্নতি ঘটেনি। রোগীরা সেখানে না গিয়ে ক্লিনিক ও প্রাইভেট চেম্বারে ছুটছেন। এমনকি প্রয়োজনে সিলেট চলে যাচ্ছেন।

হবিগঞ্জ সদর উপজেলার আনন্দপুর গ্রামে অবস্থিত কমিউনিটি ক্লিনিকের হেলথ প্রোভাইডার সুলতান আহমেদ মারুফ বলেন, ’এখন অনেকে এখানে আসছেন। ফলে রোগীর সংখ্যা আগের তুলনায় দ্বিগুণ।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com