শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৪১ অপরাহ্ন

শায়েস্তাগঞ্জে দখলদারদের কবল থেকে রেলওয়ের শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২০
  • ২৫৭ বার পঠিত

অপু দাশ, শায়েস্তাগঞ্জ ॥ শায়েস্তাগঞ্জ রেলওয়ে জংশনে অবৈধ দখলদারদের কবলে থাকা শতাধিক স্থাপনা উচ্ছেদ করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। বুধবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত রেলওয়ের ভূ-সম্পত্তি বিভাগ ও হবিগঞ্জ জেলা প্রশাসনের যৌথ অভিযানে এসব স্থাপনা উচ্ছেদ করা হয়। এসময় গুড়িয়ে দেয়া হয় শতাধিক দোকানপাঠ ও বাসা বাড়ি। উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন বাংলাদেশ রেলওয়ের ভূ-সম্পত্তি বিভাগের ডেপুটি কমিশনার মোঃ নজরুল ইসলাম ও হবিগঞ্জে নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা জানান, শায়েস্তাগঞ্জ রেলওয়ে জংশন এলাকার চার পাশে রেলওয়ের কোটি কোটি টাকার সরকারী সম্পত্তি দীর্ঘদিন যাবত অবৈধ ভাবে দখল করে রেখেছে স্থানীয় কিছু প্রভাবশালীরা। দীর্ঘদিন ধরে আইনি জটিলতা কাটিয়ে অবশেষে উচ্ছেদ কার্যক্রম শুরু হয়েছে।

তিনি আরো জানান, শুধু রেলওয়ে জংশন এলাকায় প্রায় দেড় হাজারেরও অধিক অবৈধ স্থাপনা রয়েছে। পর্যায়ক্রমে সকল স্থাপনাই গুড়িয়ে দেয়া হবে। অভিযান চলবে বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত। এর পুর্বে অবৈধ স্থাপনা চিহ্নিত করার পর নিজ দায়িত্বে সকলকে স্থাপনা সরিয়ে নিতে রেলওয়ে কর্তৃপক্ষ মাইকিং করে। অভিযানে রেলওয়ে বিভাগ, হবিগঞ্জ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com