শনিবার, ১৮ মে ২০২৪, ১১:৫৫ পূর্বাহ্ন

শিশুদের সঙ্গে খেলায় মাতলেন প্রধানমন্ত্রী

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩১ ডিসেম্বর, ২০১৯
  • ৩০৯ বার পঠিত

প্রথমসেবা ডেস্কঃ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২০ শিক্ষাবর্ষের জন্য বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ কর্মসূচি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেছেন। আজ মঙ্গলবার প্রধানমন্ত্রী তাঁর সরকারি বাসভবন গণভবনে এক অনুষ্ঠানে প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন।
পরে শিশুদের হাতে বই তুলে দিয়ে প্রধানমন্ত্রী তাদের নিয়ে গণভবনের মাঠে যান। এ সময় শিশুরা দুরন্ত গতিতে মাঠে প্রবেশ করে। পরে প্রধানমন্ত্রীও শিশুদের নিয়ে মাঠে যান এবং তাদের সঙ্গে খেলায় মেতে ওঠেন। এ সময় দোলনায় বসা শিশুদের দোল দিতেও দেখা যায় প্রধানমন্ত্রীকে। সরকার প্রধানের এমন স্নেহভরা সঙ্গ দেখে আনন্দে আত্মহারা শিশুরাও।
এদিন সুযোগ পেয়ে শীতের সকালের সূর্যের নরম আলোয় দৌড়াদৌড়ি, ছুটোছুটি, হৈ-হুল্লোড়, খেলাধুলায় মেতে ওঠে শিশুরা। পাখির কিচির-মিচিরের মতো তারাও গণভবন চত্বরের সবুজ মাঠকে বেশ কিছু সময়ের জন্য সরব করে তোলে।
পরে শিশুদের প্রধানমন্ত্রীর পক্ষ থেকে চকলেট, মিষ্টি, ফলসহ হালকা নাস্তা দিয়ে গণভবনে আপ্যায়ন করা হয়। নতুন বইয়ের সঙ্গে প্রধানমন্ত্রীর সঙ্গ, গণভবনের সবুজ মাঠে খেলা-ধূলায় শিশুদের আনন্দ বাড়িয়ে তোলে কয়েকগুণ।
এরআগে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জেএসসি ও জুনিয়র দাখিল সার্টিফিকেটের (জেসিডি) ফলাফল এবং প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন প্রাথমিক শিক্ষা সমাপনীর (পিইসি) ফলাফল প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন।
এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে অন্যান্যের মধ্যে ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com