সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১০:০৩ অপরাহ্ন

সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন পালন করলো হবিগঞ্জ জেলা আওয়ামী তথ্য প্রযুক্তি লীগ

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ২৮ জুলাই, ২০১৯
  • ৩৪১ বার পঠিত

নুর উদ্দিন সুমন।। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয়ের ৪৮তম জন্মদিন পালন করেছে হবিগঞ্জ জেলা আওয়ামী তথ্য প্রযুক্তি লীগ জেলা শাখার নেতৃবৃন্দ (২৭ জুলাই) রাত ৮টায় এ উপলক্ষে স্থানীয় জেলা আওয়ামী লীগের পার্টি অফিসে এক আলোচনা সভা ও কেট কাটার মধ্য দিয়ে জন্মদিন পালন করা হয়। সজীব ওয়াজেদ জয় ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার পর মায়ের সঙ্গে বাবার কর্মস্থল জার্মানি হয়ে ভারতে যান জয়। তার শৈশব-কৈশোর কাটে ভারতে। তিনি সেখানকার নৈনিতালের সেন্ট জোসেফ কলেজে লেখাপড়ার পর যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব টেক্সাস অ্যাট আর্লিংটন থেকে কম্পিউটার সায়েন্সে স্নাতক ডিগ্রি লাভ করেন।পরবর্তীতে হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে লোক প্রশাসনে স্নাতকোত্তর অর্জন করেন তিনি।

২০০৮ সালের ২৯ ডিসেম্বরের জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে ‘ডিজিটাল বাংলাদেশ’ এর ধারণাটি জয়ের উদ্যোগেই যুক্ত হয়। দেশের মানুষ এ ধারণা ব্যাপকভাবে গ্রহণ করেছিল, যা ওই নির্বাচনে আওয়ামী লীগকে ক্ষমতায় আনার ক্ষেত্রে বড় ধরনের ভূমিকা রাখে।২০১৪ সালের ৫ জানুয়ারির জাতীয় সংসদ নির্বাচনে দলের পক্ষে নির্বাচনী প্রচারেও অংশ নিয়েছেন তিনি। তার আগে ২০১০ সালের ২৫ ফেব্রুয়ারি সজীব ওয়াজেদ জয় রংপুর জেলা আওয়ামী লীগের প্রাথমিক সদস্য পদ গ্রহণ করেন। বর্তমানে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টার দায়িত্ব পালন করছেন। জন্মদিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন
জেলা আওয়ামী তথ্য প্রযুক্তি লীগের সভাপতি সোহেল রানা তালুকদার, সাধারণ সম্পাদক শেখ জহিরুল ইসলাম ইমন, সহ-সভাপতি শেখ মেহেদী হাসান, মুহিত তালুকদার, যুগ্ম সাধারণ সম্পাদক শেখ মোশাররফ হোসেন শামীম , বেলাল আহমেদ দুলাল, সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমেদ, জানি রায়, সুলতান বাবু, বানিজ্য বিষয়ক সম্পাদক রিপন আলম, সমাজ কল্যাণ সম্পাদক মোঃ আনসারী ও অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয়ের দীর্ঘায়ু কামনা করে মোনাজাত করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com