মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৮:৫৬ অপরাহ্ন
শিরোনাম:
বাহুবলে সড়ক দুর্ঘটনায় ২ যুবক গুরুতর আহত ॥ সিলেট প্রেরণ চাকুরীতে কোটা বাতিলের দাবিতে শায়েস্তাগঞ্জে মহাসড়ক অবরোধ জেলার বিভিন্ন স্থানে পুলিশের সাড়াশি অভিযান ॥ বিপুল পরিমান মাদক ও চোরাই টমটমসহ গ্রেফতার ৫ বাহুবলে রাস্তার পাশ থেকে এক নবজাতক উদ্ধার আজমিরীগঞ্জে মা ও শিশু কল্যাণ কেন্দ্রের আয়া মায়া রাণীর অপচিকিৎসায় প্রসূতি মহিলার মৃত্যুর অভিযোগ লাখাই-হবিগঞ্জ সড়কের ব্রিজের নীচ থেকে বৃদ্ধের ভাসমান মরদেহ উদ্ধার নবীগঞ্জে ৩টি ওয়ারেন্টে মামলার ৬ বছরের সাজাপ্রাপ্ত আসামী এস এম আলী গ্রেফতার চুনারুঘাটে ডিবি’র পৃথক অভিযানে মাদক ব্যবসায়ী গ্রেফতার ॥ ৪৫ কেজি গাঁজাসহ প্রাইভেটকার ও সিএনজি গাড়ী আটক হবিগঞ্জের আলোচিত সানজানা শিরিনের বিরুদ্ধে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান। সুতাং ব্রীজে পিকআপ ও সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ মহিলা নিহত

চুনারুঘাট কর্মকর্তা-কর্মচারীদের অবস্থান ধর্মঘট’ পৌর কার্যক্রম ব্যাহত হওয়ায় ভোগান্তি

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ১ জুলাই, ২০১৯
  • ৩০৫ বার পঠিত

নুর উদ্দিন সুমন : হবিগঞ্জের চুনারুঘাট পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতনভাতা ও পেনশন রাষ্ট্রীয় কোষাগার থেকে প্রাপ্তির দাবিতে পৌরসভার সামনে অবস্থান কর্মসূচি পালন করায় চুনারুঘাট পৌরসভার সব কার্যক্রম বন্ধ রয়েছে। এতে ভোগান্তিতে পড়েছে পৌরবাসী। সরেজমিনে গিয়ে দেখা যায়,চুনারুঘাট পৌরসভা যথারীতি খোলা থাকলেও কর্মকর্তারা না থাকায় দপ্তরগুলোর কার্যক্রম বন্ধ রয়েছে। পৌরসভার সব কর্যক্রম ব্যাহত হচ্ছে।

পৌর এলাকার সেবা নিতে আসা লোকজন এসে সেবা না পেয়ে ফিরে যেতে দেখা গেছে। বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশন কেন্দ্রীয় কর্মসূচি হিসেবে আজ সোমবার ১জুলাই সকাল ৯টা থেকে পৌরসভার সব কর্মকর্তা-কর্মচারীররা বেতনভাতা পেনশনসহ অন্যান্য সব সুবিধা সরকারি কোষাগার থেকে প্রাপ্তির দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছে।

এ কারণে চুনারুঘাট পৌরসভার সব কার্যক্রম বন্ধ থাকায় পৌর এলাকার মানুষ চরম ভোগান্তিতে পড়েছে। পৌর এলাকার শিপন, ও কলেজ পড়ুয়া সানজিদা আক্তার জানান, নাগরিক সনদপত্র অতি জরুরিভাবে প্রয়োজন হওয়ায় পৌরসভায় এসে দেখি পৌর কর্মকর্তারা নেই, সব কার্যক্রম বন্ধ সে কারণে আমাদের ফিরে যেতে হচ্ছে। এতে আমাদের চরম সমস্যায় পড়তে হচ্ছে।

এ দিকে পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের নেতৃবৃন্দর সঙ্গে কথা হলে তারা জানান, আমরা আমাদের দাবি আদায়ের লক্ষ্যে সব পৌর কর্মকর্তা-কর্মচারী অবস্থান ধর্মঘট পালন করছি।

আমাদের দাবি না মানা পর্যন্ত আমরা এ আন্দোলন চালিয়ে যাব। যতক্ষণ না আমাদের দাবি মেনে নেয়া হচ্ছে আমরা আন্দোলন চালিয়ে যাব। এছাড়া তারা আরও জানান আগামীকাল ২জুলাই হবিগঞ্জ জেলা সদরে সবকটি পৌরসভা একযোগে মানব বন্ধন কর্মসূচী পালন করবে।

অপরদিকে চুনারুঘাট পৌর মেয়র নাজিম উদ্দিন সামছু বলেন, কর্মকর্তা-কর্মচারীরা তাদের দাবি আদায়ের লক্ষ্যে কর্মস্থলে না থাকায় কার্যক্রম ব্যাহত হচ্ছে। সে কারণে মানুষ ভোগান্তিতে পড়েছে। তবে খুব শিগগির কর্মকর্তা-কর্মচারীদের এই যৌক্তিক দাবি সরকার মেনে নিবে এবং তারা তাদের কর্মস্থলে ফিরে আসবে এ সমস্যা সমাধান হবে বলে তিনি আশা ব্যক্ত করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com