শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:৩০ পূর্বাহ্ন

সুবিধাবঞ্চিতদের ঈদের খুশি সবার মাঝে বিলিয়ে দিতে খাদ্য সামগ্রী বিতরণ করলেন পুলিশ সুপার

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ২ জুন, ২০১৯
  • ৩৭৪ বার পঠিত

নুর উদ্দিন সুমন।। সুবিধাবঞ্চিতদের ঈদের খুশি সবার মাঝে বিলিয়ে দিতে ঈদ সামগ্রী খাদ্য বিতরণ করলেন এসপি মোহাম্মদ উল্ল্যা। আর কয়েক দিন পরই পবিত্র ঈদুল ফিতর । বেতন বোনাস পেয়ে প্রায় সবাই ঈদ কেনাকাটায় ব্যস্ত। রাস্তা, যানবাহন, মার্কেটিং সব জায়গাতে মানুষের প্রচণ্ড ভিড়। সবার হাতে একগাদা ঈদের শপিং ব্যাগ। এত আনন্দ চারদিকে তবুও যেন মানুষের এই আনন্দগুলো দ্যুতি ছড়ায় না। কারণ, চারদিকে একটু ভালো করে তাকালেই দরিদ্র মানুষের চিহ্ন দেখা যায়। কেউ ভিক্ষা করছে, কেউ শ্রমিক হয়ে হোটেলে কাজ করছে, কেউ ফুটপাতে একটু বসার জায়গা খুঁজছে কোনো কিছু বিক্রি করে দুটা পয়সা রোজগার করে একমুঠো ভাত খাবে। ছোট ছোট শিশুদের গাড়িতে ঝুঁকি নিয়ে কাজ করতে দেখা যায়। কেউ ময়লার ডাস্টবিনে খুঁজছে পয়সা রোজগারের কোনো সামগ্রী। পড়াশোনা বা ঈদ তাদের চিন্তায় নেই। তাদের হৃদয় জুড়ে একমুঠো ভাতের চিন্তা। এগুলো আমাদের চারদিকের প্রতিদিনের দৃশ্য। ধনী-গরিবের এই বৈষম্য কীভাবে কমানো সম্ভব? তা জানা নেই। কিন্তু চেষ্টা তো করা যায়? এই চেষ্টার চিন্তা থেকেই
রবিবার বিকেল সাড়ে ৩টায় চুনারুঘাট থানার ওসি কেএম আজমিরুজ্জামান এর সহযোগীতায় চুনারুঘাট থানা প্রাঙ্গণে পুলিশ সুপার মোহাম্মদ উল্যা (বিপিএম, পিপিএম) উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ করা হয়। ঈদ সামগ্রীর মধ্যে রয়েছে উন্নত মানের পোলাও চাউল, চিনি, তেল, দুধ, সেমাই দেশী মুরগী

এ সময় উপস্থিত ছিলেন মাধবপুর সার্কেল সহকারী পুলিশ সুপার নাজিম উদ্দিন, অফিসার ইনচার্জ কেএম আজমিরুজ্জামান, ইন্সপেক্টর তদন্ত আলী আসরাফ, মোহনা টিভির প্রতিনিধি মোঃ ছানু মিয়া সাংবাদিক আব্দুর রাজ্জাক রাজুসহথানার অফিসারবৃন্দ। অফিসার ইনচার্জ কেএম আজমিরুজ্জমান বলেন অসহায় ছিন্নমূল বেদে পরিবারসহ দরিদ্ররা কিছুটা হলেও স্বাচ্ছন্দে ঈদ আনন্দ উপভোগ করতে পারে, এজন্য পুলিশ সুপার মানবিক জাগ্রতবোধ থেকেই তাদের পাশে দাঁড়িয়েছেন।

এদিকে খাদ্যসামগ্রী পেয়ে হতদরিদ্র পরিবারের সদস্যরা মহাখুশি। আছকির মিয়া বলেন আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি।’ তিনি বলেন, ঈদে বাচ্চা সহ পরিবারকে নিয়ে মুরগী রান্না করে খাব এবারের ঈদ আনন্দে কাটবে। তারা ওসি ও পুলিশ সুপারকে কৃতজ্ঞ জানিয়ে বলেন, এবার পরিবারের সবাইকে নিয়ে ভালভাবে ঈদ করতে পারব।

পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা বলেন, মূল উদ্দেশ্যই হল সুবিধাবঞ্চিতদের ঈদের খুশি সবার মাঝে বিলিয়ে দিতে দুঃস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ। যারা খুব অর্থকস্টে থাকেন, তাদের মুখে সামান্য হলেও যেন হাসি ফুটে, এ প্রচেষ্টার অংশ হিসেবেই এ আয়োজন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com