শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:২৩ অপরাহ্ন

হবিগঞ্জে তিন উপজেলায় বজ্রপাতে এক নারীসহ ৩জনের মৃত্যু

Reporter Name
  • আপডেট টাইম : শুক্রবার, ২৪ মে, ২০১৯
  • ২৯৭ বার পঠিত

নুর উদ্দিন সুমন ঃ হবিগঞ্জের নবীগঞ্জ ও চুনারুঘাট ও মাধবপুরে বজ্রপাতে এক নারীসহ ৩জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া ভারী বর্ষণে জেলার বিভিন্ন স্থানের নিম্নাঞ্চল তলিয়ে গেছে।

নিহতরা হলেন- চুনারুঘাটের আমু চা বাগানের প্রদীপ উড়াও’র কন্যা সীমা উড়াও (১৮), নবীগঞ্জেরের ৮ নম্বর ইউনিয়নের গুজাখাইড় গ্রামের মৃত আব্দুল জলিলের ছেলে সিজিল মিয়া (৪৫) ও মাধবপুর বুল্লা গ্রামের জিতু মিয়ার ছেলে ফয়সল মিয়া (৩৭)।

২৪ মে শুক্রবার সকালে চুনারুঘাট উপজেলার ঘনশ্যামপুর গ্রামে কৃষি জমিতে ধান রোপন করে বাড়ি ফেরার পথে আমু চা বাগান পুলপারের প্রদীপ উঁরাওর কন্যা সীমা উঁরাও বজ্রপাতে নিহত হয়েছে।

বেলা এগারোটায় অতিরিক্ত বৃষ্টি নামলে কাজ ফেলে বাড়ী ফিরার পথেই বজ্রপাতের কবলে তার মৃত্যু হয়।

এ ছাড়া নবীগঞ্জ উপজেলার পল্লীতে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে সিজিল মিয়া (৪৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। ২৪ মে শুক্রবার সকালে উপজেলার সদর ইউনিয়নের গুজাখাইড় গ্রামে এই ঘটনা ঘটে। সিজিল মিয়া ওই গ্রামের মৃত আব্দুল জলিলের ছেলে।

নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ ইকবাল হোসেন জানান, সকালে বৃষ্টির সময় বাড়ির পার্শ্ববর্তী হাওরে মাছ ধরতে যান সিজিল মিয়া। এ সময় বজ্রাঘাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

মাধবপুর উপজেলার ছানকা বুল্লা গ্রামে জমিতে ধান কাটতে যান ফয়সল মিয়া ও তার সঙ্গীরা। কর্মরত অবস্থায় বজ্রপাত হলে ঘটনাস্থলে মারা যান ফয়সল। এসময় আহত হন একই গ্রামের মাহফুজ মিয়ার ছেলে খোকন মিয়া ও কালা মিয়ার ছেলে সামছু মিয়া।

হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফজলুল জাহিদ পাভেল এ তথ্য নিশ্চিত করে বলেন, নিহতদের সব তথ্য সংগ্রহ করা হয়েছে। প্রত্যেকের পরিবারকে ২০ হাজার টাকা করে সরকারি সহায়তা দেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com