সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৬:০০ অপরাহ্ন

১৪ বছর সাজা ভোগ করে হবিগঞ্জ থেকে দেশে গেলেন ভারতীয় ৩ নাগরিক

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ১ মে, ২০১৯
  • ৩১৫ বার পঠিত

স্টাফ রিপোর্টারঃ দীর্ঘ ১৪ বছর সাজা ভোগ করার পর ভারতীয় ৩ নাগরিক হবিগঞ্জ জেলা কারাগার থেকে মুক্তি পেলেন। গতকাল মঙ্গলবার দুপুরে হবিগঞ্জের জেল সুপার গিয়াস উদ্দিন তাদেরকে মুক্তি দেন। ভারতের ত্রিপুরা রাজ্যের ধলাই মহুকুমার ভুক্ষুক দেব বর্মা (৩৫), মানজাক দেব বর্মা (৩২) ও টেক্ষেক দেব বর্মা (৩৪)। ২০০৪ সালে বাল্লা সীমান্ত দিয়ে অগ্নি অস্ত্র নিয়ে অবৈধ অনুপ্রবেশ কালে বর্ডার গার্ড (বিজিবি)-এর হাতে অস্ত্রসহ ধরা পরে। এ ঘটনায় চুনারুঘাট থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করা হলে উক্ত তিন জনের বিরুদ্ধে হবিগঞ্জে দায়রা জজ আদালত ১৪ বছরের সশ্রম কারাদন্ড প্রদান করেন। এর পর থেকেই তারা হবিগঞ্জের কারাগারে থেকে আসামী ও জেলের বিভিন্ন কাজকর্ম করে আসছিল।

সূত্র জানা যায়, তারা সবাই ছিলেন ত্রিপুরারা বিচ্ছিন্নতাবাদী গ্র“পের সক্রিয় সদস্য। অবৈধভাবে অনুপ্রবেশ ও অস্ত্র বহনের অপরাধে তাদের বিরুদ্ধে চুনারুঘাট থানা একটি অস্ত্র মামলা দায়ের হলে আদালত ৬ আসামিকে ১৪ বছরের কারান্ড দেন। এর মধ্যে গেলো একমাস আগে দুই জনকে ভারতে ফেরত পাঠানো হয়। দেড় বছর আগে আরেকজনকে ঢাকা ভারতীয় দূতাবাসের মাধ্যমে ফেরত পাঠানো হয়।

গতকাল মঙ্গলবার বিকেলে অবশিষ্ট তিনজনকে সব আনুষ্ঠানিকতা শেষ করে বাল্লা চেকপোস্ট দিয়ে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ও পুলিশ ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) হাতে তুলে দেয়।

চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আজমিরুজ্জামান জানান, পুলিশ-বিজিবি ও মিলে তিনজনকে বিএসএফ এর হাতে হস্তান্তর কার্যক্রম সম্পন্ন করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com