শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৪৯ পূর্বাহ্ন

বিশ্বকাপ দল নিয়ে এখনও চিন্তায় নির্বাচকরা

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১১ এপ্রিল, ২০১৯
  • ৩১২ বার পঠিত

স্পোর্টস ডেস্কঃ মে মাসের শেষে ইংল্যান্ডে শুরু হবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ। বলতে গেলে দুই মাসেরও কম সময় রয়েছে হাতে। ২৩ এপ্রিলের মধ্যে প্রতিটি দেশকে চূড়ান্ত দল ঘোষণার ডেডলাইন বেঁধে দিয়েছে আইসিসি। বাংলাদেশের দল ঘোষণার কথা ১৮ কিংবা ১৯শে এপ্রিল। চূড়ান্ত দল নিয়ে বাংলাদেশ ক্রিকেটে বোর্ডের (বিসিবি) নির্বাচকরা এখনও চিন্তায়। নতুন মুখ কে থাকবে, ইংলিশ কন্ডিশনে পেস বিভাগে মাশরাফি বিন মুর্তজার সঙ্গী হবেন কে? এসব নিয়ে চলছে জল্পনা-কল্পনা।
বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বাংলাদেশ দলে চমক বা নতুন মুখ থাকার সম্ভাবনা নিয়ে গতকাল বলেন, ‘এই মুহূর্তে এটা বলা মুশকিল, নতুন একজন নিচ্ছি কিনা! এই নিয়ে কিন্তু চিন্তা-ভাবনা চলছে, আলোচনা হচ্ছে। দুই-এক দিনের মধ্যেই আমরা পুরো স্কোয়াড তৈরি করে ফেলব। কিছু (চমক) থাকতে পারে।

হয়তো একজন থাকতে পারে বা দু’জনও থাকতে পারে। আগে চূড়ান্ত করি স্কোয়াডটা, তারপর আপনারা জানবেনই।’
বাংলাদেশের বিশ্বকাপ দলে বেশ কয়েকজন ক্রিকেটার প্রায় নিশ্চিতই হয়ে আছেন। এদের মধ্যে সৌম্য সরকার, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন অন্যতম। তবে চলতি ঢাকা লীগে তাদের পারফরম্যান্স তেমন আহামরি নয়। বিশেষ করে সৌম্য সরকারের ব্যাট থেকে এখন পর্যন্ত একটি ফিফটিও আসেনি। সর্বোচ্চ ইনিংস খেলেছেন ৪৩ রানের। ঢাকা লীগে জাতীয় দলের অন্য ক্রিকেটারদের পারফরম্যান্সও ভাল নয়। এই বিষয়টি বিশ্বকাপ দলের উপর কতটা প্রভাব ফেলবে, তা নিয়ে চিন্তার শেষ নেই। এ বিষয়ে মিনহাজুল আবেদিন বলেন, ‘আমরা বিশ্বকাপ খেলতে যাচ্ছি, এটা কিন্তু অনেক বড় পরীক্ষা। বিশ্বের সেরা মঞ্চ হচ্ছে বিশ্বকাপ। সে হিসেবে দুশ্চিন্তা অবশ্যই থাকবে দল গঠন নিয়ে। সামনের সুপার লীগের ৩টা ম্যাচ আছে। দেখা যাক। আমরা আগে আলোচনায় বসি, চূড়ান্ত করি, তারপর আপডেট জানাব সবাইকে।’
নান্নু আশাবাদী, ডিপিএলে জাতীয় দলের খেলোয়াড়দের সময় খারাপ কাটলেও বিশ্বকাপে জ্বলে উঠবেন জাতীয় দলের ক্রিকেটাররা। নান্নু বলেন, ‘আমার বিশ্বাস যারা রানে নেই, যাদের নিয়ে ভাবছি তাঁরা অবশ্যই রানে ফিরে আসবে। সামনে অনেক গুলো ম্যাচ আছে। সময় আছে বিশ্বকাপের আগে। একটা ম্যাচ ক্লিক করলেই ধারাবাহিকতা চলে আসবে।’
অন্যদিকে, ইনজুরিও দুশ্চিন্তার অন্যতম কারণ। বিশেষ করে সিনিয়র ক্রিকেটারদের মধ্যে মুশফিকুর রাহীম, মাহমুদুল্লাহ রিয়াদ ও রুবেল হোসেন আছেন ইনজুরিতে। সেই সঙ্গে পেস অলরাউন্ডার হিসেবে দলের আসার কথা রয়েছে তরুণ মোহাম্মদ সাইফুদ্দিনেরও। কিন্তু এই তরুণ ঢাকা লীগে খেলে আছেন ইনজুরিতে। তাকে নিয়ে নান্নু বলেন, আমাদের কাছে ফিজিও’র এমন কোনো রিপোর্ট নেই যে, ও খেলতে পারবে না। আমরা ওর না খেলার ব্যাপারে কোনো রকম আপডেট পাইনি। নিউজিল্যান্ড থেকে ফেরার পর সবাইকে দুই সপ্তাহ করে বিশ্রাম দেয়া হয়। সে একটু কম রেস্ট নিয়ে খেলেছে, এটা ওর ব্যাপার। ও যদি ফিট থাকে, নিজেকে ফিট মনে করে ও খেলে এতে অসুবিধার কিছু নেই।
সৌজন্যেঃ মানবজমিন

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com