মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৪:২৫ অপরাহ্ন

সমরাস্ত্র প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ২৫ মার্চ, ২০১৯
  • ৩৩৩ বার পঠিত

প্রথম সেবা ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বাংলাদেশ সম্মিলিত সামরিক বাহিনীর সমরাস্ত্র প্রদর্শনীর উদ্বোধন করেছেন। রোববার রাজধানীর তেজগাঁও পুরাতন বিমান বন্দরস্থ জাতীয় প্যারেড স্কোয়ারে প্রদর্শনীর ফিতা কেটে প্রধানমন্ত্রী সপ্তাহব্যাপী সেনা, নৌ ও বিমান সমরাস্ত্র প্রদর্শনীর উদ্বোধন করেন।
প্রধানমন্ত্রী প্রদর্শনীস্থলে এসে পৌঁছলে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, নৌ বাহিনী প্রধান অ্যাডমিরাল আবু মোজাফফর মহিউদ্দিন মোহাম্মদ আওরঙ্গজেব চৌধুরী, বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত এবং সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মো. মাহফুজুর রহমান তাঁকে অভ্যর্থনা জানান।
প্রধানমন্ত্রী সেনা, নৌ ও বিমান বাহিনীর বিভিন্ন স্টল ও প্যাভেলিয়নগুলো ঘুরে দেখেন এবং সমরাস্ত্রগুলো পরিদর্শন করেন। পরিদর্শনকালে প্রধানমন্ত্রীকে স্টলগুলো ও সমরাস্ত্রের পরিচিতিমূলক ব্রিফিং করা হয়। এ ছাড়াও প্রধানমন্ত্রী মহান মুক্তিযুদ্ধে সশস্ত্র বাহিনীর অবদান ও বীরত্বগাথা, বর্তমান সরকারের বিগত ১০ বছরে সশস্ত্র বাহিনীর উন্নয়ন ও আধুনিকায়ন, দেশ ও জাতি গঠনে সশস্ত্র বাহনীর ভূমিকা এবং জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে সশস্ত্র বাহিনীর অবদান সংশ্লিষ্ট বিষয়ের ওপর নির্মিত ৪টি স্টল পরিদর্শন করেন। প্রধানমন্ত্রী এ উপলক্ষে আয়োজিত একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানও উপভোগ করেন।
এ সময় মন্ত্রিপরিষদ সদস্যরা, প্রধানমন্ত্রীর উপদেষ্টারা, রাজধানীর সংসদ সদস্যরা, সংশ্লিষ্ট সচিবরা, বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের কূটনৈতিক মিশনের প্রধানরা এবং পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে তেজগাঁওস্থ পুরাতন বিমানবন্দর এলাকায় আয়োজিত এ সমরাস্ত্র প্রদর্শনী ২৬ থেকে ৩১ মার্চ পর্যন্ত প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত সর্বসাধারণের জন্য খোলা থাকবে। অন্যদিকে ৩০ মার্চ দুপুর ১২টা থেকে বিকাল ৫টা ৩০ মিনিট পর্যন্ত সর্বসাধারণের সঙ্গে ঢাকা শহরের স্কুল কলেজের ছাত্র-ছাত্রী এবং ৩১ মার্চ দুপুর ১২টা থেকে ৫টা ৩০ মিনিট পর্যন্ত সশস্ত্র বাহিনী সদস্যদের পরিবার ও বাহিনীত্রয় পরিচালিত স্কুল-কলেজের ছাত্রছাত্রীদের জন্য সমরাস্ত্র প্রদর্শনী উন্মুক্ত থাকবে।নীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
সৌজন্যে: আলোকিত বাংলাদেশ

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com