সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১২:৪৮ অপরাহ্ন

বৃষ্টিতে ভোগান্তি

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০১৯
  • ৩৪৯ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : সিলেটে ফাল্গুনের মাঝামাঝি সময়ে দেখা দিয়েছে বৃষ্টি। এই বৃষ্টিতে জনজীবনে নেমে এসেছে ভোগান্তি। যা অব্যাহত থাকবে আরো ২ দিন।

বুধবার ভোর থেকেই আকাশ ছিল মেঘলা। থেমে থেমে মেঘের গর্জন। সকালের দিকে শুরু হয় মাঝারি ধরণের বৃষ্টি। বৃহস্পতিবার পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে আকাশ মেঘলাসহ অস্থায়ী দমকা ও ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সিলেটে ৪৮ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে বুধবার সকাল থেকে শুক্রবার সকাল পর্যন্ত এ বৃষ্টিপাত হতে পারে ৮০ থেকে ৯০ মিলিমিটার পর্যন্ত। যা পরবর্তী ৪৮ ঘণ্টার শেষ দিকে উন্নতি হতে পারে।

সকাল থেকে সিলেট নগরীতে কখনও ঝিরিঝিরি কখনও গুঁড়ি গুঁড়ি আবার কিছুক্ষণ বিরতির পর ফের চলে অবিরাম বৃষ্টি। যা ভোগান্তিতে ফেলেছে নগরবাসীকে। হঠাৎ এই বৃষ্টির কারণে সকালে স্কুল-কলেজে যাওয়া শিক্ষার্থী ও অফিসগামীদের পড়তে হয় দুর্ভোগে।

এ সময়ে বৃষ্টির কারণে নগরীতে যানবাহনের সংখ্যাও ছিল খুব কম। যার ফলে নির্ধারিত সময়ে অনেকেই পৌঁছাতে পারেননি নিজ নিজ কর্মস্থলে। তবে সকাল থেকে শুরু হওয়া এ বৃষ্টিতে নগরীর কোথাও কোন পানি জমতে দেখা যায় নি।

আজ সকাল থেকে এ প্রতিবেদন লিখা পর্যন্ত সিলেটে ৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে। আগামীকাল পর্যন্ত আবহাওয়ার এরকম অবস্থায় থাকলেও এ দুইদিনে ৮০ থেকে ৯০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন সিলেট আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী।

তিনি জানান, বুধবার থেকে শুরু হওয়া বৃষ্টিতে সিলেট অঞ্চলে কিছুটা হিমশীতল বায়ু প্রবাহিত হবে এবং কিছুটা ঠাণ্ডা অনুভূত হবে। একই সাথে দিন অনুপাতে রাতে বৃষ্টির পরিমাণ আরো বাড়তে পারে। এছাড়াও রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

তিনি আরো জানান, আগামী শুক্রবার সকাল থেকে সিলেটবাসী রৌদ্রোজ্জ্বল আবহাওয়া পেলেও মঙ্গলবার থেকে মৌসুমি বায়ু সক্রিয় হওয়া ফলে ফের বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এদিকে আগামী ৮ মার্চ থেকে সিলেটে অস্থায়ী দমকা হাওয়া ও ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি ও ভারি থেকে ভারি বর্ষণ ও শিলাবৃষ্টি হতে পারে বলেও জানান এ আবহাওয়াবিদ ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com