মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০২:১৮ অপরাহ্ন

চুনারুঘাটে আর্থপিডিয়া গ্লোবালের আয়োজনে শতাধিক শিক্ষার্থীদের নিয়ে সেমিনার

Reporter Name
  • আপডেট টাইম : শনিবার, ৪ মার্চ, ২০২৩
  • ১১০ বার পঠিত

নুর উদ্দিন সুমন : হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার ঐতিহ্যবাহী দক্ষিণা চরণ পাইলট উচ্চ বিদ্যালয়ে আর্থপিডিয়া গ্লোবাল কর্তৃক আয়োজিত প্রেজেন্টেশন এবং কমিউনিকেশন স্কিলের উপর ৪ ঘন্টা ব্যাপী সেমিনার সম্পন্ন হয়েছে। শনিবার (৪ মার্চ) সকাল ১০ টা থেকে দুপুর ২ টা বিরতিহীনভাবে এ সেমিনার অনুষ্ঠিত হয়। আয়োজিত সেমিনারে ডিসিপি স্কুলের প্রধান শিক্ষিকা তৈয়বা খাতুনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুনারুঘাট উপজেলা সহকারী কমিশনার ভূমি আফিয়া আমিন পাপ্পা। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আর্থপিডিয়া গ্লোবালের প্রতিষ্ঠাতা সভাপতি সৈয়দা নাজনীন আহমদ সিলভী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠাতা বিওয়াইওএসডি প্রশিক্ষক মোঃ হাসিবুর রহমান , আসিফ মোহাম্মদ সিয়াম এক্সিকিউটিভ চ্যানেল ২৪ ও স্কুলের শিক্ষকবৃন্দ। এতে অত্র স্কুলের শতাধিক স্কুল ছাত্র/ ছাত্রী সেমিনারে অংশগ্রহণ করেন।

জানা যায়,আর্থপিডিয়া গ্লোবাল সাধারণত সফট স্কিলের ট্রেনিংগুলো বিশ্ববিদ্যালয় হয়ে থাকে। কিন্তু আর্থপিডিয়া গ্লোবালের সভাপতি সৈয়দা নাজনীন আহমেদ সিলভীর প্রচেষ্টায় ব্যতিক্রমিক চিন্তাধারা নিয়ে শহর থেকে গ্রামাঞ্চলে শিক্ষার্থীদের প্রশিক্ষণের আওতায় আনতে আর্থপিডিয়া গ্লোবাল নতুন যাত্রা শুরু করেছে। এই প্রথম জেলার চুনারুঘাটে উপজেলা পর্যায়ে এ ধরনের প্রশিক্ষণ দেয়া হয়। যার মাধ্যমে শিক্ষার্থীরা নিজেকে কিভাবে উপস্থাপন করতে হয় এবং কমিউনিকেশন স্কিল ডেভেলপ করতে হয় তা শিখবে। এ ধরনের সেমিনার প্রান্তিক পর্যায়ে স্কুল ও কলেজে পর্যায়ক্রমে অনুষ্ঠিত হবে।

আর্থপিডিয়া গ্লোবালের প্রতিষ্ঠাতা সভাপতি সৈয়দা নাজনীন আহমদ সিলভী বলেন,এই ধরনের প্রশিক্ষণের মাধ্যমে লিডারশিপ স্কিল সহ বিভিন্ন ধরনের সফট স্কিল ডেভেলপমেন্টের সুযোগ পাবে, এর ফলে গ্রামাঞ্চলের শিক্ষার্থীরা ভবিষ্যতে যখন বিশ্ববিদ্যালয়ে ভর্তি হবে কোন ধরনের অসুবিধায় পড়তে না হয়। তারা যেন বিশ্ববিদ্যালয় ভর্তি হওয়ার আগেই নিজেকে পুরোপুরি প্রস্তুত করতে পারেন। তিনি আরো বলেন, এই শিক্ষার্থীরাই হচ্ছে আমাদের ভবিষ্যৎ এবং আমি চাই তারা যেন শুধু আমাদের দেশেই নয় আন্তর্জাতিক প্রাঙ্গনেও যেন নেতৃত্ব দিতে পারে সেই লক্ষ্যে কাজ করছি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com