বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৭:১৯ অপরাহ্ন
শিরোনাম:
আবেগঘন বিদায় বেলায় অশ্রুসিক্ত এসিল্যান্ড মিলটন চন্দ্র পাল চুনারুঘাট সদর ইউনিয়ন ছাত্রলীগের পক্ষ থেকে দোয়া ও মিলাদ মাহফিল আমন মৌসুমে চলমান ৯৯৫ হেক্টর জমি আবাদ চুনারুঘাটে সারের সংকট ও ঘাটতি নেই মুড়ারবন্দ কুতুব মঞ্জিলে পবিত্র আশুরা পালিত চুনারুঘাটে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব এঁর ৯২তম জন্মবার্ষিকী উদ্যাপিত হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ পুরুষ্কৃত হলেন চুনারুঘাটের দুই দারোগা চুনারুঘাটে গাঁজাসহ আটক  ২ দূরারোগ্য ব্যাধিতে আক্রান্ত রোগীদের ১১ লাখ টাকার চেক বিতরণ শিশুর শারীরিক শাস্তি নির্মূলে চুনারুঘাটে সচেতনতা মূলক র‍্যালী ও আলোচনা সভা চুনারুঘাটে  স্কুলে হামলার ঘটনায় মামলা: এক দাঙ্গাবাজ আটক

চুনারুঘাটে মহান বিজয় দিবস ও বিজয়ের সুবর্ণজয়ন্তী উদযাপিত

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৬ ডিসেম্বর, ২০২১
  • ৮৭ বার পঠিত

নুর উদ্দিন সুমন: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয় নিয়ে নানা আয়োজনে ১৬ডিসেম্বর বৃহস্পতিবার হবিগঞ্জের চুনারুঘাটে মহান বিজয় দিবস ও বিজয়ের সুবর্ণজয়ন্তী উদযাপিত হয়েছে। এ উপলক্ষে উপজেলা প্রশাসন দিনব্যাপী নানা কর্মসূচি পালন করে। উপজেলা পরিষদ মাঠে নানা কর্মসূচীর আয়োজন করে উপজেলা প্রশাসন। এদিন সূর্যোদয়ের সাথে সাথে ৫০ বার তোপধ্বনির মাধ্যমে মহান বিজয় দিবসের সূচনা করা হয়। সকাল ৮ টায় উপজেলা পরিষদ চত্বরের বঙ্গবন্ধু ম্যুরাল ও স্বাধীনতা স্মৃতিস্তম্ভে উপজেলা প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক দল, শিক্ষা প্রতিষ্ঠান ও চুনারুঘাট প্রেস ক্লাবসহ নানা পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে পুস্পস্তবক অর্পণ করা হয়। সকাল ৯ টায় পরিষদ মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর। এসময় উপজেলা নির্বাহী অফিসার সিদ্ধার্থ ভৌমিক,সহকারী কমিশনার (ভূমি) মিলটন চন্দ্র পাল,থানার অফিসার ইনচার্জ মো: আলী আশরাফ উপস্থিত ছিলেন। পরে প্রধান অতিথি পুলিশ, আনসার ও ভিডিপি, ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের সম্মিলিত কুচকাওয়াজে সালাম গ্রহণ ও ডিসপ্লে প্রদর্শন করেন।

সকাল সাড়ে ১১ টায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হয়। এ উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সহকারি কমিশনার (ভূমি) মিলটন চন্দ্র পাল, চুনারুঘাট থানার ওসি মো: আলী আশরাফ, উপজেলা আওয়ামিলীগের সভাপতি এডভোকেট আকবর হোসেন জিতু, ভাইস চেয়ারম্যান আলহাজ্ব লুৎফর রহমান মহালদার, আবিদা খাতুন, পৌর মেয়র মো: সাইফুল আলম রুবেল, সমাজ সেবা কর্মকর্তা বারেন্দ্র রায়, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বাবু সজল দাশ ,প্রেসক্লাব সভাপতি মো: জামাল হোসেন লিটন, বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, সাংবাদিকবৃন্দ । অনুষ্ঠানে সভাপত্বিত করেন উপজেলা নির্বাহী অফিসার সিদ্ধার্থ ভৌমিক ।

পরে বিকেল ৪ টায় সারাদেশে একযোগে শপথ বাক্য পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের অন্যান্য উপজেলার মতো এ শপথগ্রহণ গ্রহন উপলক্ষে চুনারুঘাট উপজেলা প্রশাসন উপজেলা পরিষদ মাঠে এক ডিসপ্লে প্রদর্শন করে প্রধানমন্ত্রীর শপথ বাক্য পাঠে আংশগ্রহন করে। এতে উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর, উপজেলা নির্বাহী অফিসার সিদ্ধার্থ ভৌমিক, সহকারী কমিশনার ভূমি মিলটন চন্দ্র পাল, চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ ওসি মোঃ আলী আশরাফ, উপজেলা আওয়ামিলীগের সভাপতি এডভোকেট আকবর হোসেন জিতু, ভাইস চেয়ারম্যান আলহাজ্ব লুৎফর রহমান মহালদার, আবিদা খাতুন, পৌর মেয়র মো: সাইফুল আলম রুবেল, উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ মাসুদ রানা, আরএমও ডা: ফাতেমা হক, পিআইও প্লাবন পাল, প্রেসক্লাব সভাপতি মো: জামাল হোসেন লিটন,সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম, রিপোটার্স ইউনিটির সেক্রেটারী মো: আবুল কালাম, হবিগঞ্জ জেলা যুবলীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক আলহাজ্ব জিল্লুল কাদির লস্কর রিমন,তার সহধর্মীনি সৈয়দা নাজনীন আহমেদ সিলভী, জেলা মহিলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মাহমুদা জাহান এনি,


বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, সাংবাদিকবৃন্দ. পেশাজীবী, সামাজিক, সাংস্কৃতিক ও ধর্মীয় প্রতিষ্ঠানের সদস্য, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, নারী, কৃষক, শ্রমিক, ছাত্র-ছাত্রীসহ সমাজের সর্বস্তরের প্রায় এক হাজার জন নির্ধারিত আসনে টি-শার্ট, ক্যাপ, জাতীয় পতাকা ও মাস্ক পরিধানপূর্বক অবস্থান করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাদের স্ব-স্ব বাহিনীর ইউনিফর্মে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com