শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৯:০৪ পূর্বাহ্ন
শিরোনাম:
বাহুবলে সড়ক দুর্ঘটনায় ২ যুবক গুরুতর আহত ॥ সিলেট প্রেরণ চাকুরীতে কোটা বাতিলের দাবিতে শায়েস্তাগঞ্জে মহাসড়ক অবরোধ জেলার বিভিন্ন স্থানে পুলিশের সাড়াশি অভিযান ॥ বিপুল পরিমান মাদক ও চোরাই টমটমসহ গ্রেফতার ৫ বাহুবলে রাস্তার পাশ থেকে এক নবজাতক উদ্ধার আজমিরীগঞ্জে মা ও শিশু কল্যাণ কেন্দ্রের আয়া মায়া রাণীর অপচিকিৎসায় প্রসূতি মহিলার মৃত্যুর অভিযোগ লাখাই-হবিগঞ্জ সড়কের ব্রিজের নীচ থেকে বৃদ্ধের ভাসমান মরদেহ উদ্ধার নবীগঞ্জে ৩টি ওয়ারেন্টে মামলার ৬ বছরের সাজাপ্রাপ্ত আসামী এস এম আলী গ্রেফতার চুনারুঘাটে ডিবি’র পৃথক অভিযানে মাদক ব্যবসায়ী গ্রেফতার ॥ ৪৫ কেজি গাঁজাসহ প্রাইভেটকার ও সিএনজি গাড়ী আটক হবিগঞ্জের আলোচিত সানজানা শিরিনের বিরুদ্ধে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান। সুতাং ব্রীজে পিকআপ ও সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ মহিলা নিহত

চুনারুঘাটে ছাত্রলী‌গের মে‌ডি‌কেল সেবা ও সেচ্ছাসেবক টিম গঠন

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ২০ এপ্রিল, ২০২০
  • ২৫৩ বার পঠিত

‌নুর উদ্দিন সুমন ।।  করোনাভাইরাস প্রতিরোধে এবং করোনা সম্পর্কিত চিকিৎসা সেবা, যেকোনো পরামর্শ, জিজ্ঞাসা, অনুসন্ধানের নিমিত্তে মেডিকেল টিমের সমন্বয়ে জেলার চুনারুঘাটে ছাত্রলীগের স্বাস্থ্য বিষয়ক সেল ও সেচ্ছাসেবক টিম গঠন ক‌রেছে ছাত্রলীগ। কলেজ ছাত্রলী‌গ নেতা সায়েম তালুকদার সার্বিক তত্ত্বাবধানে এই টিম দুটি কার্যক্রম প‌রিচালনা ক‌র‌বে।

(২০ এপ্রিল) সোমবার দুপুরে উপজেলা পরিষদের সভাকক্ষে ছাত্রলীগ নেতা সায়েম তালুকদারের পরিচালনায় ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লষ্কর এর সভাপতিত্বে করোনা মোবাকেবেলায় মেডিকেল টিম ও সেচ্ছাসেবক টিম গঠনের উদ্দেশ্য একটি সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ শেখ নাজমুল হক,
পৌর মেয়র নাজিম উদ্দিন সামসু, টিএইচ ও ডা. মোজাম্মেল হোসেন, আরএমও ডাক্তার মোমিন উদ্দিন চৌধুরী, হবিগঞ্জ জেলা যুবলীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক জিল্লুর কাদির লস্কর রিমন প্রমুখ।

বাংলাদেশে করোনাভাইরাস প্রতিরোধে ও সচেতনতার লক্ষ্যে বাংলাদেশ ছাত্রলীগের ওই নেতা ইতিমধ্যে বিভিন্ন সচেতনতামূলক কর্মসূচি গ্রহণ করেছে। সায়েম তালুকদার জানান, সরকারের পাশাপাশি রাজনৈতিক ব্যক্তিবর্গসহ বিভিন্ন সামাজিক সংগঠনগুলি এগিয়ে এসেছেন গরীব ও অসহায় মানুষের পাশে। করোনার আতংকের কারণে যেখানে গ্রামগঞ্জের মানুষ সাধারণ রোগবালাইয়ের চিকিৎসা করতে ভয় পাচ্ছেন। তারা হাসপাতালে বা কোন ক্লিনিকে যেতে পারছেন না। এইদিক লক্ষ্য করে আমরা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মোজাম্মেল হোসেনের সমন্বয়ে একটি ১০ সদস্য বিশিষ্ট একটি মেডিকেল টিম গঠন করেছি। আর এই মেডিকেল টিম গ্রামে গ্রামে গিয়ে তাদের সেবাদান করবে।বাংলাদেশে করোনাভাইরাস প্রতিরোধে এবং করোনা সম্পর্কিত কোন পরামর্শ, জিজ্ঞাসা, অনুসন্ধানের নিমিত্তে মেডিকেল টিমের সমন্বয়ে বাংলাদেশ ছাত্রলীগ এর স্বাস্থ্য বিষয়ক সেল কাজ করবে।এছাড়া সামাজিক দূরত্ব বজায় রাখতে ও চুনারুঘাট উপজেলাকে পুরোপুরি লকডাউন করতে প্রশাসনকে সাহায্য করতে চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ শেখ নাজমুল হকের সমন্বয়ে একটি ১৫ সদস্যের সেচ্ছাসেবক টিম গঠন করা হয়েছে । সায়েম তালুকদার আরও বলেন বলেন, সকলের সহযোগিতা পেলে সদ্য গঠিত দু’টি টিমের সদস্য সংখ্যা আরো বাড়াতে সক্ষম হব। করোনা মোকাবেলার জন্য যেকোন উদ্যোগ গ্রহন করতে তারা প্রস্তুত রয়েছে । এছাড়াও দেশের করুণ অবস্থায় ইরি ও বোরো ধান কাটার মৌসুমে আমরা কৃষকদের ধান কাটায় সাহায্য করার জন্য আরেকটি একটি বিশেষ উদ্যোগ গ্রহন করেছে। এ সচেতনতা কার্যক্রম অব্যাহত আছে। এদিকে সায়েম তালুকদার প্রথম দিক থেকেই নানা কর্মসূচি করে আসছে “অনুশীলন” (শিক্ষা, সামাজিক ও সেবামূলক প্রয়াস) সংগঠনের সদস্যবৃন্দ একত্রিতে করোনা ভাইরাস প্রতিরোধে বিভিন্ন বাজারে বাজারে সচেতনামূলক লিফলেট বিতরণ, বাজারের অসহায়, পথচারী, শিশু, টমটম ও রিক্সা ড্রাইভারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ ও বাজারের বিভিন্ন স্থানে জীবানুনাশক স্প্রেসহ রাতের আধারে প্রায় ৩শতাধিক অসহায় মানুষের দরজায় ত্রান পৌঁছে দিয়েছেন।

উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর বলেন, ছাত্রলীগের ইচ্ছা শক্তি দেখে আমি খুব খুশি। তাদের জীবন উৎসর্গ করে দেশ ও দেশের মানুষকে বাঁচাতে এগিয়ে এসেছে, তাদের মধ্যে ফুটে উঠেছে আসল দেশপ্রেম, সদ্য গঠিত কমিটির টিমকে যেকোন ধরনের সাহায্য প্রয়োজন হলে তিনি করবেন। থানার অফিসার ইনচার্জ শেখ নাজমুল হক বলেন, আমাকে এমন একটি সেচ্ছসেবক টিম গঠন করে দেওয়া জন্য সায়েম তালুকদারসহ সংশ্লিষ্টদের ধন্যবাদ জানাচ্ছি। এমন একটি সেচ্ছাসেবক টিম পাশে থাকলে আমাদের কাজ আরো দ্রুত গতিতে এগিয়ে নিয়ে যেতে সক্ষম হবে।
টিম সদস্যরা জানায় : তারা নিজের জীবন বাজি রেখে করোনা ভাইরাসের মোকাবেলা করতে প্রস্তুত । মাতৃভূমি ও মাতৃভূমির প্রিয় মানুষদের বাঁচাতে আমাদের নিজের প্রাণ উৎসর্গ করলাম। আমরা আপনাদের সাথে কাজ করতে সর্বদা প্রস্তুত আছি। তারা সকলের সহযোগিতা কামনা করছেন।দেশের এই করুন অবস্থায় এগিয়ে আশা এই তরুন-তরুনীদের সাধুবাদ জানিয়েছেন অনেকেই।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com