শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৫:১৭ অপরাহ্ন
শিরোনাম:
ভারতে অনুপ্রবেশের সময় বাল্লা সীমান্তে আটক ৩ হবিগঞ্জ জেলা বিএনপির সভায় জি কে গউছ ॥ পূজায় মন্দির পাহারা দিবে বিএনপি ও অঙ্গন সংগঠনের নেতাকর্মীরা হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি সৈয়দ সায়েম শায়েস্তাগঞ্জে লাফ দিয়ে নামতে গিয়ে ট্রেনের নীচে পরে যুবক দ্বি-খন্ডিত শহরে রিপন শীল হত্যা মামলায় সাবেক মেয়র সেলিম শ্যোন এরেস্ট মাধবপুরে বিপুল পরিমাণ গাঁজাসহ দুই নারী আটক বানিয়াচঙ্গের সিএনজি চালক মাসুকের লাশ বাহুবলে উদ্ধার বাহুবলে পুলিশ কর্মকর্তার গাড়ী ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ ॥ অল্পের জন্য রক্ষা পেলেন ডিআইজি আতিকা ও চালক আরও এক মামলায় গ্রেফতার সাবেক প্রতিমন্ত্রী মাহবুব আলী চুনারুঘাটে ভিজিডি ও টিসিবির ৫৭ বস্তা চাউল জব্দ ॥ আটক ২

মাধবপুরে করোনায় প্রাণহীন নববর্ষ ১৪২৭

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৪ এপ্রিল, ২০২০
  • ২৬৭ বার পঠিত

শেখ জাহান রনি, মাধবপুর; প্রতিনিধি:খাজনা পরিশোধের গরমিলে পড়ে যেত বাংলার কৃষক। তাই প্রাচীন বর্ষপঞ্জি সংস্কারের নির্দেশ দেন সম্রাট আকবর। প্রথমে এ সনের নাম ছিল ফসলি সন, পরে বঙ্গাব্দ বা বাংলা বর্ষ নামে পরিচিতি পায়। বাঙালির সার্বজনীন লোক উৎসব পয়লা বৈশাখ।

মঙ্গলবার ১৪ (এপ্রিল) মাধবপুর সদর উপজেলায় এবার করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সব ধরনের জনসমাগমে রয়েছে নিষেধাজ্ঞা। সরকার তাই বাতিল করেছে নববর্ষের নানা আয়োজন ও মঙ্গল শোভাযাত্রা। সরকারে নির্দেশে মাধবপুরও হয়নি মঙ্গল শোভা যাত্রা,মাধবপুর উপজেলা খেলা মাঠে প্রতি বছর প্রশাসনের আয়োজনে ১লা বৈশাখী মেলা করা হত, এই বছর বিশ্বব্যাপী করোনার ভাইরাস ছড়িয়ে পরেছে বাংলাদেশেও এর প্রভাবের বাহিরে নয়, করোনা সংক্রমণ রোধে সারা দেশের নেয় মাধবপুরে বৈশাখী মেলা বন্ধ করা হয়।

মাধবপুর পহেলা বৈশাখী মেলার উল্লেখ্য ছিল, হালখাতা আর পুণ্যাহ উৎসব ছিল পয়লা বৈশাখের প্রাণ। বৈশাখী মেলায় থাকত গ্রামের কামার-কুমার আর তাঁতিদের হস্তশিল্পের আয়োজন। থাকত হাতে তৈরি মাটির খেলনা, মন্ডা-মিঠাই, চরকি, বেলুন, ভেঁপু, নাগরদোলা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com