রবিবার, ২৪ মার্চ ২০২৪, ০৩:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম:
চুনারুঘাটে পেঁয়াজের বস্তায় মিললো ৫ কেজি গাঁজা: যুবক গ্রেপ্তার বোরকা পরিহিত নারীর বিশেষ স্থান থেকে গাঁজা উদ্ধার : গ্রেফতার ৪ মিরপুরে ভয়াবহ আগুন ১৪টি দোকান পুড়ে ছাই হত্যার ২৬ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ঢাকায় গ্রেপ্তার হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ ইন্সপেক্টর তদন্ত প্রজিত কুমার দাস সহ চুনারুঘাটের ৩ উপপরিদর্শক আর্থপিডিয়া কর্তৃক সিভি লেখা ও চাকুরির ইন্টারভিউ ওয়ার্কশপ” নামক কর্মশালা অনুষ্ঠিত আজ চুনারুঘাট ব্যারিস্টার সুমন এমপি’র তারণ্যের সমাবেশ ॥ মাধবপুরে খাল পরিস্কার শুরু করলেন ব্যারিস্টার সুমন এমপি হবিগঞ্জের ইতিহাসে আজ কলঙ্কের ২৭ জানুয়ারি শায়েস্তাগঞ্জে রেলের জায়গা দখল নিয়ে দুই পক্ষের মাঝে উত্তেজনা

মাধবপুরে করোনা মহামারিতে ডেইরি ফার্মের ভবিষ্যত নিয়ে চিন্তিত মালিকরা

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ১ এপ্রিল, ২০২০
  • ২৬৫ বার পঠিত

শেখ জাহান রনি,মাধবপুর: করোনার ভাইরাসের প্রভাবে হবিগঞ্জের মাধবপুর উপজেলার ডেইরি ফার্ম গুলোর ভবিষ্যত হুমকির মূখে পড়েছে। এ নিয়ে ডেইরি মালিকরা চরম উদ্বেগ, উৎকন্ঠা ও হতাশার মধ্যে রয়েছে। স্বাভাবিক পরিস্থিতি ফিরে না আসলে লোকসানের মূখে পড়ে অনেক ফার্ম বন্ধ হওয়ার আশংকা করছেন মালিকরা। মাধবপুর প্রাণী সম্পদ অফিসের তথ্য মতে উপজেলায় ছোট বড় মিলিয়ে ২১ টি ডেইরি ফার্ম রয়েছে। এতে কর্মরত আছে প্রায় দেড় শতাধিক মানুষ।
আন্দিউড়া গ্রামের মেসার্স পিওর এন্ড অর্গানিক ডেইরি ফার্মের ব্যবস্থাপনা পরিচালক মোঃ মোত্তাকিন চৌধুরী জানান তার খামারে বিদেশী জাতের উন্নত মানের ৩৫ টি সহ ৭৪ টি গরু রয়েছে। খামার থেকে দৈনিক ৫শ লিটার দুধ সংগ্রহ হয়। দুধ মাধবপুর উপজেলার বিভিন্ন মিষ্টন্ন দোকানে সরবরাহ করা হত। বর্তমানে করোনা ভাইরাসের কারণে সরকার নির্ধারিত সমযে দোকান পাঠ বন্ধ রাখে। মিষ্টন্ন দোকান বন্ধ থাকার কারণে ভেইরি ফার্মে উৎপাদিত দুধ দোকানে সরবরাহ করা যাচ্ছেনা। নাম মাএ মুল্যে গ্রামের মানুষের মাঝে কিছু বিক্র করা হলে ও অধিকাংশ দুধ নষ্ট হচ্ছে। এতে গড়ে প্রতিদিন ৩৫ হাজার টাকা লোকসান গুনতে হচ্ছে।এ অবস্থায় স্বাভাবিক অবস্থা ফিরে না আসলে বন্ধ হয়ে যাবে খামার। তিনি জানান খামারে সাত জন লোক কাজ করে তাদের পারিশ্রমিক, গরুর খারার ক্রয় করতে গিয়ে দিশেহারা। উপজেলার প্রতিটি খামারে এ অবস্থা। এতে করে উপজেলার ডেইরি খামারিদের মধ্যে চরম উৎকন্ঠা ও হতাশা বিরাজ করছে।
উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা মোঃ মজিবুর রহমান বলেন, করোনা ভাইরাস বিশ্বের সমস্য হয়ে দাড়িয়েছে।এপরিস্হিতি কি আর করার আছে। খামারিরা ক্ষতিগ্রস্হ হচ্ছেন। আমরা অবগত আছি, সুযোগ এলে তাদের ব্যপারে প্রয়োজনীয় প্রদক্ষেপ গ্রহন করা হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com