শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:২৭ পূর্বাহ্ন
শিরোনাম:
চুনারুঘাটে পেঁয়াজের বস্তায় মিললো ৫ কেজি গাঁজা: যুবক গ্রেপ্তার বোরকা পরিহিত নারীর বিশেষ স্থান থেকে গাঁজা উদ্ধার : গ্রেফতার ৪ মিরপুরে ভয়াবহ আগুন ১৪টি দোকান পুড়ে ছাই হত্যার ২৬ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ঢাকায় গ্রেপ্তার হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ ইন্সপেক্টর তদন্ত প্রজিত কুমার দাস সহ চুনারুঘাটের ৩ উপপরিদর্শক আর্থপিডিয়া কর্তৃক সিভি লেখা ও চাকুরির ইন্টারভিউ ওয়ার্কশপ” নামক কর্মশালা অনুষ্ঠিত আজ চুনারুঘাট ব্যারিস্টার সুমন এমপি’র তারণ্যের সমাবেশ ॥ মাধবপুরে খাল পরিস্কার শুরু করলেন ব্যারিস্টার সুমন এমপি হবিগঞ্জের ইতিহাসে আজ কলঙ্কের ২৭ জানুয়ারি শায়েস্তাগঞ্জে রেলের জায়গা দখল নিয়ে দুই পক্ষের মাঝে উত্তেজনা

প্রাথমিক শিক্ষা পদকে জেলায় শ্রেষ্ঠ হলেন চুনারুঘাট উপজেলা চেয়ারম্যানসহ ৩জন

Reporter Name
  • আপডেট টাইম : শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯
  • ২৯৬ বার পঠিত

নুর উদ্দিন সুমন: প্রাথমিক শিক্ষা পদক-২০১৯-এ হবিগঞ্জ জেলাপর্যায়ে শ্রেষ্ঠ হলেন চুনারুঘাটের তিনজন তারা হলেন:- প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে অবদান রাখায় চেয়ারম্যান ক্যাটাগরিতে চুনারুঘাট উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর, বিদ্যোৎসাহী সমাজকর্মী মনোনীত হয়েছেন ২নং আহম্মদাবাদ ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব আবেদ হাসনাত চৌধুরী সনজু ও জেলার শ্রেষ্ঠ শিক্ষক মনোনীত হয়েছেন জারুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেলায়েত উল্লাহ। গত ১১ ডিসেম্বর বুধবার বিকালে হবিগঞ্জ জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান তাদেরকে জেলাপর্যায়ে শিক্ষায় বিশেষ অবদান রাখার কারণে প্রাথমিক শিক্ষা পদক-২০১৯-এ জেলার শ্রেষ্ঠ হিসেবে ঘোষণা করেন।

জানা যায়, জেলার চুনারুঘাট উপজেলার প্রাথমিক বিদ্যালয়গুলোতে উন্নয়ন, বিদ্যালয়ে শিশুদের উপস্থিতি নিশ্চিতকরণ, প্রাথমিক শিশুদের বিদ্যালয় ত্যাগের হার কমানো, ব্যক্তিগত দান ও জনগণের সহযোগিতায় বিদ্যালয় গৃহনির্মাণ ও সম্প্রসারণ, বিদ্যালয়ে শিশুদের বসার টুল ও বেঞ্চ তৈরি, শিক্ষার নীতি ও দিকনির্দেশনামূলক তথ্যবহুল বই প্রকাশ, বিদ্যালয়কে আকর্ষণীয় করার জন্য সহযোগিতা, শিক্ষার উন্নয়ন ও সম্প্রসারণ, অধীনস্থ কর্মকর্তাদের বিদ্যালয় পরিদর্শনে উদ্বুদ্ধকরণ, বিদ্যালয় গৃহ ও অন্যান্য সম্পত্তি রক্ষণাবেক্ষণ, ক্লাব গঠন, আন্তঃবিদ্যালয় ক্লাব সমাবেশে আয়োজন, প্রাথমিক শিক্ষার প্রয়োজনীয়তা ও গুরুত্ব সম্পর্কে অভিভাবককে সচেতন করা, সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন, গরিব শিশুদের খাতাকলম, পেন্সিল প্রদানের ব্যবস্থা, শিক্ষকদের প্রয়োজনীয় পরামর্শ ও দিকনির্দেশনা, বৃত্তিপ্রাপ্ত/পরীক্ষায় উত্তম ফল অধিকারীদের পুরস্কার বিতরণে ব্যবস্থা করার মাধ্যমে চুনারুঘাট উপজেলার প্রাথমিক শিক্ষার উন্নয়নে বিশেষ ভূমিকা রাখেন তারা। (১৩ডিসেম্বর) বিকেলে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো: আব্দুর রাজ্জাক এর সাথে মোবাইলে কথা বলে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদানের জন্য তাদেরকে “জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০১৯” এ স্বীকৃতি প্রদান করা হয়। সম্প্রতি জেলা প্রশাসকের কার্যালয়ে জেলার ৯ টি উপজেলার মধ্যে কার্যক্রম মূল্যায়ন করে জেলার শ্রেষ্ঠ হিসেবে তিনজনকে মনোনীত করা হয় । প্রাথমিক শিক্ষা ক্ষেত্রে কৃতিত্ব অর্জনকারী ও বিশেষ অবদান রাখার জন্য শিক্ষক-শিক্ষিকা, কাব শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, ব্যক্তি/প্রতিষ্ঠানের মাঝে প্রতি বছরই ‘জাতীয় প্রাথমিক শিক্ষা পদক’ নামে বিভিন্ন ক্যাটাগরিতে এই পদক প্রদান করা হয়। জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুর রাজ্জাক জানান, প্রাথমিক শিক্ষার অগ্রগতি ও মানোন্নয়নে বিশেষ অবদানের জন্য চুনারুঘাট উপজেলার এই তিনজনকে জেলার শ্রেষ্ঠ উপজেলা নির্বাচিত করা হয়। এ প্রসঙ্গে চুনারুঘাট উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর জানান, জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান মনোনীত হওয়ার গৌরবের অংশীদার চুনারুঘাটবাসী। এজন্য তিনি উপজেলার শিক্ষা সংশ্লিষ্টদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, শুধু মাত্র শ্রেষ্ঠত্ব অর্জন নয় আমি চুনারুঘাট উপজেলা শিক্ষাকে এগিয়ে নিতে চাই। এজন্য তিনি সকলের সহেযোগিতা কামনা করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com