শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:২১ পূর্বাহ্ন

চুনারুঘাটে নানা আয়োজনে বেগম রোকেয়া দিবস পালন ও বিভিন্ন ক্যাটাগরিতে ৫ জয়িতাকে সংবর্ধনা

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯
  • ২৭২ বার পঠিত

নুর উদ্দিন সুমন : আজ ৯ ডিসেম্বর। বেগম রোকেয়া দিবস। নারী জাগরণের অগ্রদূত মহিয়সী বেগম রোকেয়ার ১৩৯ তম জন্ম ও ৮৭তম মৃত্যুদিবস।

দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করেছে উপজেলা প্রশাসন । বেগম রোকেয়া দিবস উপলক্ষ্যে চুনারুঘাট উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের উদ্যোগে দুপুর ১২টায় উপজেলা পরিষদ চত্বরে মানববন্ধন র‍্যালী অনুষ্ঠিত হয়। পরে সাড়ে ১২টায় উপজেলা পরিষদ হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফাহমিদা ইয়াসমিন এর উপস্থাপনায় ও উপজেলা নির্বাহী অফিসার সত্যজিত রায় দাশ এর সভাপতিত্বে জয়িতাদের সংবর্ধনা ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান আলহাজ্ব লুৎফুর রহমান মহালদার, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সৈয়দ মোতাব্বির আলী, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ জালাল উদ্দিন সরকার, সমাজ সেবা কর্মকর্তা বারেন্দ্র রায়, মৎস্য কর্মকর্তা নুরে আলম সিদ্দিকী, সাংবাদিক নুর উদ্দিন সুমন, আব্দুর জাহির প্রমুখ ।
আলোচনা শেষে বিভিন্ন ক্যাটাগরিতে বিশেষ অবদান রাখায় ৫ জন জয়িতাকে ক্রেস্ট ও সম্মানান স্মারক প্রদান করা হয়, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী হিসাবে , মোছা: মফিলা খাতুন, ও শিক্ষা ও চাকুরীক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী হিসেবে – হোসনা বেগম, সফল জননী নারী হিসাবে মোছা: ছুগেরা বেগম তালুকদার -নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করেছেন যে নারী- মোছা: নাজমা বেগম, সমাজে উন্নয়নে অসামান্য অবদান রাখার জন্য মোছাঃ খায়রুন্নাহার পপিসহ ৫জনকে সংবর্ধনা দেওয়া হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com