বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৫৮ অপরাহ্ন

হবিগঞ্জ জেলা সাংবাদিক ফোরামের নির্বাচন অনুষ্ঠিত

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৯
  • ২৩৩ বার পঠিত

স্টাফ রিপোর্টার ॥ ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে হবিগঞ্জ জেলা সাংবাদিক ফোরামের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে সোহেল-নূর উদ্দিন ও জাকারিয়া পরিষদের প্রার্থীরা নিরঙ্কুশ বিজয় অর্জন করেছেন।

মঙ্গলবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত হবিগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে গোপন ব্যালটের মাধ্যমে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে দুটি প্যানেলে ১৫টি পদের মধ্যে ১০টি পদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার কারনে সভাপতি-সম্পাদকসহ ৫টি পদের বিপরীতে ৯ জন প্রার্থী নির্বাচনে অংশ গ্রহন করেন।

নির্বাচনে সভাপতি পদে এমদাদুল ইসলাম সোহেল ৪৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আবু হাসিব খান চৌধুরী পাবেল পেয়েছেন ২৯ ভোট।

সাধারণ সম্পাদক পদে মোহাম্মদ নুর উদ্দিন ৫১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ধন্দ্বি ফয়সল চৌধুরী পেয়েছেন ২২ ভোট।

সহ-সভাপতি পদে মামুন চৌধুরী ৫৪ ও নজরুল ইসলাম ৩৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বি সালাম চৌধুরী পেয়েছেন ৩১ ভোট।

সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে কাজী মাহমুদুল হক সুজন ৪২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি জাহাঙ্গীর রহমান পেয়েছেন ২৯ ভোট।

নির্বাচনে ৭৭টি ভোটের মধ্যে ৭৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ভোট গ্রহন শেষে ফলাফল ঘোষনা করেন প্রধান নির্বাচন কমিশনার ও হবিগঞ্জ প্রেসক্লাব সাবেক সাধারণ সম্পাদক রাসেল চৌধুরী।

এ সময় সহকারী নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন হবিগঞ্জ টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সাবেক সভাপতি প্রদীপ দাশ সাগর ও সাংবাদিক ফোরামের সাবেক সভাপতি মশিউর রহমান কামাল। ফলাফল ঘোষনার পূর্বে সংক্ষপ্তভাবে বক্তব্য রাখেন হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মোহাম্মদ শাবান মিয়া, সাবেক সাধারণ সম্পাদক ঈসমাইল হোসেন, শাহ ফখরুজ্জামান, জেলা সাংবাদিক ফোরামের সাবেক সভাপতি মত্তুর্জা ইমতিয়াজ, প্রতিষ্ঠাতা সভাপতি এম এ ওয়াহেদ, সদ্য বিদাীয় কমিটির সভাপতি শাকিল চৌধুরী, সাধারণ সম্পাদক শরীফ চৌধুরী, নির্বাচনে প্রতিদ্বন্দ্বি প্রার্থী ফয়সল চৌধুরী, মোহাম্মদ নূর উদ্দিন, এমদাদুল ইসলাম সোহেল ও পাবেল খান চৌধুরী প্রমুখ। এ সময় বক্তারা নির্বাচনে জয়-পরাজয় মেনে নিয়ে সকলকে এক সাথে কাজ করার জন্য আহ্বান জানান।

এর পূর্বে গত ১৪ সেপ্টেম্বর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন সাংগঠনিক সম্পাদক পদে জাকারিয়া চৌধুরী, কোষাধ্যক্ষ পদে মীর আব্দুল কাদির, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে আশাহিদ আলী আশা, দপ্তর ও পাঠাগার সম্পাদক পদে এম সাজিদুর রহমান, আইন ও প্রশিক্ষণ সম্পাদক পদে এডভোকেট মইনুল হাসান দুলাল, সমাজ কল্যাণ ও ক্রীড়া সম্পাদক পদে কেএম সামছুল হক আল মামুন।

পরদিন ১৫ সেপ্টেম্বর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে নির্বাচিত হন যুগ্ম সাধারণ সম্পাদক পদে সৈয়দ মশিউর রহমান, সদস্য পদে আব্দূল হালিম, নজরুল ইসলাম, আব্দুর রউফ সেলিম।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com