শনিবার, ১৮ মে ২০২৪, ১২:০৪ অপরাহ্ন

করোনাকালের মানবিক-সামাজিক সংকটের দুঃখগাথা নিয়ে নাটক ‘অবিনাশী কাল’ মঞ্চস্থ

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ৩০ মার্চ, ২০২২
  • ২৫৬ বার পঠিত

স্টাফ রিপোর্টার:- করোনা অতি মহামারী মানবিক ও সামাজিক সংকটে বিশ্বব্যাপী যে দুঃখগাথা নিয়ে রচিত নাটক ‘অবিনাশী কাল’ মঞ্চস্থ করেছে জীবন সংকেত। নাটকে লকডাউন, কোয়ারেন্টাইন, ভ্যান্টিলেশনসহ করোনাকালের দুর্বিষহ পরিবেশ তুলে ধরা হয়েছে। এই নাটকের মাধ্যমে জীবন সংকেতের স্টুডিও থিয়েটারের যাত্রা শুরু হল।
গত সোমবার ও গতকাল মঙ্গলবার হবিগঞ্জ শহরের শ্মশানঘাট রোডস্থ জীবন সংকেত স্টুডিও থিয়েটারে নাটকটির তিনটি মঞ্চায়ন হয়। গত সোমবার রাত ৯টায় হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম স্টুডিও থিয়েটার উদ্বোধন করেন। এসময় প্রবীণ সাংবাদিক মনসুর উদ্দিন আহমেদ ইকবাল, নাট্যজন এডভোকেট পূণ্যব্রত চৌধুরী বিভু ও এডভোকেট হুমায়ুন কবীর সৈকত, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি হবিগঞ্জ জেলার সাধারণ সম্পাদক পীযুষ চক্রবর্তী, জীবন সংকেতের সিনিয়র সদস্য অনুপ কুমার ধর মনা, হবিগঞ্জ জেলা মটর মালিক সমিতির সাধারণ সম্পাদক শঙ্খ শুভ্র রায়, হবিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি রাসেল চৌধুরী, জীবন সংকেতের সিনিয়র সদস্য এডভোকেট তুষার কান্তি মোদক, জীবন সংকেতের সিনিয়র সদস্য যুক্তরাজ্যপ্রবাসী দেলোয়ার হোসেন হিরু ও যুক্তরাষ্ট্রপ্রবাসী আব্দুল মুকসিত চৌধুরী রাজীব, গ্রুপ থিয়েটার ফেডারেশানের সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন রুমি, খোয়াই থিয়েটারের সাধারণ সম্পাদক ইয়াছিন খান প্রমুখ। গতকাল মঙ্গলবার নাটকের দ্বিতীয়দিনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হবিগঞ্জের সাংস্কৃতিক কর্মকর্তা মো. সোয়েব শাত-ঈল ঈভান, কবি তাহমিনা বেগম গিনি, অধ্যাপক জাহানারা খাতুন, শিশু সংগঠক বাদল রায়, পানিউমদা রাগীব-রাবেয়া স্কুল ও কলেজের অধ্যক্ষ এনামুল হক, প্রগতি লেখক সংঘ হবিগঞ্জের সাধারণ সম্পাদক তানসেন আমীন, সাবেক ছাত্রনেতা মোস্তফা কামাল আজাদ রাসেল ও জনপ্রিয় কন্ঠশিল্পী সৈয়দ আশিকুর রহমান প্রমুখ।
মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তি উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমির স্বল্প ব্যয়ে নতুন স্থানে নতুন নাটক শীর্ষক আয়োজনের অংশ হিসেবে জীবন সংকেত ‘অবিনাশী কাল’ মঞ্চায়ন করে জীবন সংকেত। রুমা মোদক রচিত ও অনিরুদ্ধ কুমার ধর নির্দেশিত এ নাটকে অভিনয় করেন অনিরুদ্ধ কুমার ধর, জুয়েল দাস, অদ্বিতীয়া ধর, তন্বি পাল, ঊর্মি বডুয়া, তুষ্টি রায়, শক্তি রানী দাস সৃষ্টি, লুৎফুর রহমান, তানজিয়া আহমেদ ও শাহ মো. রাসেল। নাটকটির আলো ও মঞ্চ পরিকল্পনা জুনায়েদ ইবনে ইউসুফ, পোশাক ও সঙ্গীত পরিকল্পনা করেন নুসরাত জাহান জিসা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2019 Prothomsheba
Theme Developed BY ThemesBazar.Com